বাংলাদেশ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -Bangladesh Ansar (VDP) Job Circular 2023:  বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সুশৃঙ্খল, দক্ষ ও কর্মঠ ‘ব্যাটালিয়ন আনসার সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে অপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর সাথে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকে। বাহিনীর ৫০০টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে। প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে।

নিম্নস্থকে বর্ণিত জেলাসমূহের পাশে উল্লিখিত শূন্য কোটায় বাছাই ও অংগীভূত করা হবে। উল্লেখ্য, নিয়োগকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদেরকে ০৬ (ছয়) বছর সন্তোষজনক চাকরি সমাপনান্তে স্থায়ী করা হবে। উপযুক্ত প্রার্থীদেরকে নির্ধারিত স্থান ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট শারীরিক যোগ্যতা ও প্রাথমিক বাছাইয়ের জন্য উপস্থিত থাকতে হবে (মোবাইলে SMS এর মাধ্যমে তারিখ এবং সময় জানিয়ে দেয়া হবে)।

প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের একই স্থানে এবং একই তারিখে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ০৬ (ছয়) মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের জন্য আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুর যোগদান করতে হবে।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম বাংলাদেশ আনসার ভিডিপি
ওয়েবসাইট https://ansarvdp.gov.bd
পদ সংখ্যা সাধারণ আনসার
খালি পদ ৫০০ জন
শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম JSC/সমমান পাশ
আবেদন প্রক্রিয়া www.ansarvdp.gov.bd  এই ওয়েবসাইটে মাধ্যমে আবেদন করতে হবে
আবেদনের শুরু তারিখ ০১ নভেম্বর, ২০২৩
আবেদনের শেষ তারিখ ০৭ নভেম্বর, ২০২৩
আবেদনের মাধ্যম অনলাইনে

আরো দেখুনঃ সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

উচ্চতা সর্বনিম্ন ৫ ফুট ৪ ইঞ্চি বুকের মাপ ৩০/৩২ ইঞ্চি

শক্তি – ৬/৬ কোন দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে লাথমিক বাছাই এ নির্বাচন করা হবে না।

  • 1. লিঙ্গঃ পুরুষ
  • 2. সর্বনিম্ন উচ্চতাঃ ৫ ফুট এবং ৪ ইঞ্চি
  • 3. সর্বনিম্ন বুকের মাপঃ (স্বাভাবিক-সম্প্রসারিত) 30-32inch
  • 4. দৃষ্টি শক্তিঃ ৬/৬
  • 5. ১৮ হতে ৩০ বছর ০১/১১/২০২৩ খ্রিষ্টাব্দে ন্যূনতম বয়স ১৮ বছর এবং ০১/১১/২০২৩ খ্রিষ্টাব্দে সর্বোচ্চ বয়স ৩০ বছর)

শিক্ষাগত যোগ্যতাঃ ন্যূনতম JSC/সমমান পাশ।

বেতন ও সুযোগ সুবিধাঃ প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক ১৩,০৫০/ টাকা (সমতল এলাকায়) এবং ১৪,২০০/ টাকা (পার্বত্য এলাকায়) ভাতা প্রাপ্য হবেন।
৯,৭৫০/- টাকা হারে বছরে ২টি উৎসব ভাতা।
দুই ইউনিট রেশন ভর্তূকি মূল্যে প্রদান করা হবে।
কর্তব্য অবস্থায় মৃত্যুবরণ করলে ৫ লাখ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ব বরণ করলে ২ লাখ টাকা আর্থিক সহায়তা।

সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি

অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতিঃ ইউনিয়ন ডিজিটাল সেন্টার (UDC) অথবা যেকোন অনলাইন সুবিধাসম্পন্ন কম্পিউটার থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট (www.ansarvdp.gov.bd) “ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন” লিংকে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে। উক্ত লিংকটি  ০১ নভেম্বর, ২০২৩ইং তারিখ হতে ০৭ নভেম্বর, ২০২৩ খ্রিঃ তারিখ পর্যন্ত সজিনা থাকবে। অনলাইনে রেজিস্ট্রেশনকালীন ফি বাদ ২০০/- (দুই) টকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জামা নিতে হবে যা অফেরতযোগ্য। আবেদনকালে আবেদনপত্র দাখিল এ পরিশোধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০৯৬৪৩২০৭০০৪ নম্বরে যোগাযোগ করতে হবে।

অনলাইনে আবেদনপত্র রোস্ট্রেশন সম্পন্ন হলে প্রত্যেক কাজী রেফারেন্স আইডি পাবেন এবং উক্ত রেফারেন্স আইটি ও প্রিন্সকৃত আবেদনপত্র সংরক্ষণ করবেন। পরবর্তীতে প্রাণীর আবেদনে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করার নির্দেশনা না করা হবে। অনলাইনে উক্ত ডেফারেন্স আইডির মাধ্যমে পাণেশপত্র প্রিন্ট করে সংরক্ষণ করবেন এবং বাছাইয়ের পক্ষে। নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে প্রবেশপত্র আবেদনপত্র ও প্রয়োজনীয়-স্কল সদপত্র সহ উপস্থিত হবেন।

  • আবেদন শুরু তারিখঃ ০১ নভেম্বর, ২০২৩
  • আবেদন শেষ তারিখঃ ০৭ নভেম্বর, ২০২৩
অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতিঃ ইউনিয়ন ডিজিটাল সেন্টার (UDC) অথবা যেকোন অনলাইন সুবিধাসম্পন্ন কম্পিউটার থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট (www.ansarvdp.gov.bd) “ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন” লিংকে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে।

বাংলাদেশ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Check Also

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Directorate General of Health Services …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *