মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | DOF Job Circular

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Department of Fisheries DOF Job Circular 2024): টেকসই উপকূলীয় ও সামুদ্রিক মৎস্য প্রকল্প (SCMFP), মৎস্য অধিদপ্তর, মাৎস্য ভবন, রমনা, ঢাকা প্রকল্পের মেয়াদে অনবোর্ড পর্যবেক্ষকদের চুক্তিভিত্তিক নিয়োগের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। সংশোধিত ডিপিপি অনুযায়ী মাসিক একত্রিত বেতন এবং কাজের সময় প্রদান করা হবে। পরিষেবাগুলির জন্য প্রয়োজনীয় যোগ্যতা এবং অভিজ্ঞতা নিম্নরূপ। 

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম মৎস্য অধিদপ্তর
ওয়েবসাইট http://fisheries.gov.bd/
পদ সংখ্যা ০১+০৬ টি
খালি পদ ৫০+০৭ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/এইচ.এস.সি/স্নাতক
আবেদন প্রক্রিয়া http://dof.teletalk.com.bd/
আবেদনের শুরু তারিখ ৩১ জানুয়ারি, ২০২৪
আবেদনের শেষ তারিখ ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

মৎস্য অধিদপ্তর নিয়োগ ২০২৪

  • আবেদন শুরুর তারিখঃ ৩১ জানুয়ারি, ২০২৪
  • আবেদনের শেষ তারিখঃ ১৪ ফেব্রুয়ারি, ২০২৪

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবেঃ (ক) ৩০/০৮/২০২৩ খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর, বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে ১৮ থেকে ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। (খ) নিয়োগ ও কোটা নির্ধারণের ক্ষেত্রে সরকার কর্তৃক জারীকৃত সর্বশেষ বিধিবিধান প্রতিপালিত হবে।

Department of Fisheries Job Circular 2024

(গ) আবেদনকারীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লিখিত আছে অনলাইন আবেদন ফরমে এবং পরবর্তীতে হুবুহু সেইভাবে লিখতে হবে। (ঘ) কেবলমাত্র সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অনলাইনে আবেদন পত্র দাখিলের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। (১) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত আবেদনকারীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। (চ) মুদ্রিত/হস্তলিখিত কোন প্রকার আবেদন বা কাগজপত্র ডাকযোগে বা অন্য কোন উপায়ে প্রেরণ করা হলে তা বাতিল বলে গণ্য হবে।

(ছ) অসম্পূর্ণ/ভুল তথ্য সম্বলিত আবেদনপত্র কোনো কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল করা হবে।
(জ) সাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, সেকেন্ড ড্রাইভার, ড্রাইভার (মেরিন), ট্রাক চালক, কার চালক ও গাড়িচালক পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল
মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। (ঝ) পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য মৎস্য অধিদপ্তর, বাংলাদেশ এর ওয়েব সাইটে (www.fisheries.gov.bd) পাওয়া যাবে। (ঞ) লিখিত/ মৌখিক/ ব্যবহারিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

(ট) পরীক্ষার সময় মোবাইল ফোন বা অন্য কোন ইলেক্ট্রনিক ডিভাইস বহন বা ব্যবহার করা যাবে না। উক্ত নিয়মের ব্যতায় ঘটলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, অসভ্য বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা আবেদনের যে কোন পর্যায়ে বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Directorate General of Health Services …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *