গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি | Grameen Bank Job Circular 2020

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

গ্রামীণ ব্যাংকের প্রশিক্ষণ প্রকল্পে অস্থায়ীভাবে ‘শিক্ষানবিস অফিসার পদে সীমিত সংখ্যক লােক নিয়ােগের উদ্দেশ্যে বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের (পুরুষ/মহিলা) নিকট থেকে আবেদনপত্র আহবান করা হচ্ছে। সরাসরি আবেদনকারী প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে এবং বিভাগীয় প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থীদেরকে বাংলাদেশের যে-কোনো স্থানে কাজ করতে আগ্রহী হতে হবে। আমাদের আরো চাকরির খবর পড়ুন।

Grameen Bank Job Circular 2020

পদের নাম: শিক্ষানবিস অফিসার
পদ সংখ্যা: দেয়া নাই।
শিক্ষাগত যোগ্যতা: সরাসরি প্রার্থীদেরকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্স, মার্কেটিং, ম্যানেজমেন্ট, হিসাব বিজ্ঞান, পদার্থ, রসায়ন, গণিত, পরিসংখ্যান, কম্পিউটার সায়ন্স, অর্থনীতি, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, আইন, বাংলা ও ইংরেজি বিষয়ে স্নাতক (চার বছরের) ডিগ্রী/তিন বছরের শ্নাতকসহ মাস্টার্স ডিগ্রী থাকতে হবে। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে যে-কোনাে বিষয়ে উপরি-উক্ত ডিগ্রী থাকতে হবে। বিভাগীয় প্রার্থীগণ
আবেদনপত্র প্রেরণের শেষ তারিখের মধ্যে তাদের আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণ করবেন। এন্ডুয়েড অ্যাপ – জব সার্কুলার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান ও তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনাে পর্যায়েই ৩য় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।
বয়স: ৩১ আগস্ট ২০২০ তারিখে সরাসরি প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ বছর এবং বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৪০ বছর।

প্রশিক্ষণ পদ্ধতি: সরাসরি ও বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে গ্রামীণ ব্যাংক প্রশিক্ষণ কেন্দ্রের আওতায় এক বছর (২টি পর্ব) প্রশিক্ষণে থাকবেন। সরাসরি প্রার্থীদের ক্ষেত্রে প্রথমপর্বে মাসিক ১১,০০০ টাকা (ছ্থিরকৃত) হারে এবং

প্রথমপর্বের প্রশিক্ষণ সফলভাবে সমাপ্তকারীদেরকে দ্বিতীয়পর্বে ১২,০০০ টাকা (ছথিরকৃত) হারে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে; দ্বিতীয়পর্ব সফলভাবে প্রশিক্ষণ সমাপ্তকারীদেরকে কর্তৃপক্ষ কর্তৃক আয়ােজিত নির্দিষ্ট সময়ে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে;

উক্ত পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণদেরকে গ্রামীণ ব্যাংকের বেতন কাঠামাে (২০১৫) এর ২২০০০-২৩১০০—৫০৫৩০-৫৩০৬০ টাকা বেতন স্কেলে ‘সিনিয়র অফিসার পদে নিয়ােগ দেয়া হবে। তাছাড়া গ্রামীণ ব্যাংকের প্রচলিত নিয়মানুযায়ী আর্থিক ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

  1. সরাসরি প্রার্থীদের ক্ষেত্রে যারা প্রশিক্ষণে অকৃতকার্য হবেন তাদেরকে শিক্ষানবিস অফিসার পদের চাকরি থেকে অব্যাহতি দেয়া হবে। বিভাগীয় প্রার্থীদের মধ্যে যারা অকৃতকার্য হবেন তাদেরকে পূর্ববর্তী পদে ফিরিয়ে আনা হবে। বিভাগীয় প্রার্থীগণ প্রশিক্ষণে থাকাকালীন সময়ে এলপিসি অনুযায়ী বেতন-ভাতা পাবেন। www.prebd.com।

অন্যন্য: আবেদনকারীদের একটি short list তৈরি করে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ এই নিয়ােগ বিজ্ঞপ্তি বাতিল বা প্রার্থীদের কাউকে নিয়োেগ প্রদান করা বা না-করার ক্ষেত্রে যে-কোনাে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করেন।

আবেদন নিয়ম: http://erecruit.ghrmplus.com আগ্রহী প্রার্থীরা এর মধ্যেমে আবেদন করতে পারবেন।   

আবেদন শেষ তারিখ:  ১৫ অষ্টোবর ২০২০

অফিসিয়াল জব সার্কুলার চিত্র দেখুন………

 

Grameen Bank Job Circular 2020

  1. ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিদিন এর চাকরির খবর গুল পড়তে আমাদের এপ্লিকেশনটি ইন্সটল করুন 

https://play.google.com/store/apps/details?id=com.priosoftware.weeklyjobnews

Check Also

আরএফএল নিয়োগ বিজ্ঞপ্তি

আরএফএল নিয়োগ বিজ্ঞপ্তি | RFL Job Circular 2021

আরএফএল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আরএফএল নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশের একটি বৃহৎ খাদ্য সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান। রংপুরে …

29 comments

  1. Grameen Bank Job Circular 2020

  2. গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

  3. গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

  4. গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি | Grameen Bank Job Circular 2020 last date kde

  5. Grameen Bank Job Circular 2020

  6. Ami apply from fill up kore preview and save press korle failed save data ei message ase.ki korbo???

  7. যারা বিভাগীয় প্রার্থী তারা কি ডাক/কুরীয়ারের মাধ্যমে আবেদন পাঠাবে?

  8. আমার স্ত্রীর জন্য দরখাস্ত করেছি কিন্তু সিরিয়াল নাম্বারটা হারিয়ে গেছে। কিভাবে পাব? জানালে উপকার হতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *