৪৪তম বিসিএস পরীক্ষার ফলাফল ২০২২ – 44th BCS MCQ Exam Result

৪৪তম বিসিএস পরীক্ষার ফলাফল ২০২২ ৪৪তম বিসিএস এমসিকিউ পরীক্ষার ফলাফল ২২ প্রকাশিত হয়েছে। ৪৪বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ করেছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (BPSC)। 44তম সাধারণ বিসিএস এমসিকিউ পরীক্ষার ফলাফল ২০২২ বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য সুসংবাদ। BPSC ৪৪ BCS প্রিলি পরীক্ষার ফলাফল 2022 এর সমস্ত তথ্য নীচে উপলব্ধ। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) বাংলাদেশের একটি সরকারি প্রতিষ্ঠান।

৪৪তম বিসিএস ফলাফল 

৪৪তম বিসিএস প্রিলিমিনারি এমসিকিউ রেজাল্ট ২০২২ আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রথমে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন তাদের অফিসিয়াল ওয়েবসাইটে www.bpsc.gov.bd এই ফলাফল প্রকাশ করবে। ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল এই সাইটে পরীক্ষার পর প্রকাশ করা হবে। ফলস্বরূপ, আপনি এখান থেকে ফলাফল ডাউনলোড করতে পারেন। এখন আমরা নিচের www.bpsc.gov.bd বিসিএস ফলাফলের সাথে 44তম বিসিএস প্রিলিমিনারি এমসিকিউ ফলাফল 2022 প্রকাশ করতে যাচ্ছি।

গত ২৭ মে, ২০২২, শুক্রবার, সকাল ১০ টায় শুরু হয়েছিল বিসিএস পরীক্ষা। দুপুর ১২ টা পর্যন্ত চলেছিল এই পরীক্ষা। পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই প্রত্যেকটা পরীক্ষার্থী দুশ্চিন্তায় আছে যে কবে তাদের পরীক্ষার ফলাফল প্রকাশ হবে। তারা অধীর আগ্রহে অপেক্ষা করে বসে আছে তাদের ফলাফল প্রকাশের দিনের। অবশেষে সেই দিন চলে এসেছে, প্রকাশিত হয়েছে ৪৪ তম BCS ফলাফল ২০২২। কাজের প্রকাশ করা এই নিবন্ধে ফলাফল দেখার সকল পদ্ধতি লেখা রয়েছে। চাইলে আপনি আপনার নিজের ফলাফল দেখে নিতে পারেন আমাদের ওয়েবসাইটের নিবন্ধের সাহায্যে।

৪৪ তম BCS ফলাফল ২০২২ দেখার নিয়ম

হিমশিম খেতে হয়েছিল শিক্ষার্থীদের প্রশ্নপত্র সমাধান করতে লাগে। পরীক্ষার হলে একদম নীরবতা ছেয়ে গিয়েছিল। এজন্য পরিক্ষা দিয়ে আসার পর থেকেই প্রত্যেকটা পরীক্ষার্থীরা দুশ্চিন্তায় ভুগছেন তাদের ফলাফল কেমন হবে। অস্থিরতায় ভুগছেন যে কবে ৪৪ তম BCS ফলাফল ২০২২ প্রকাশ হবে। তাদের অপেক্ষার প্রহর শেষ হয়েছে। সবার অপেক্ষা শেষ করে অবশেষে প্রকাশ হয়েছে ৪৪ তম BCS ফলাফল ২০২২। এবং আপনাদের জন্য নিচে আমরা ৪৪ তম বিসিএস ফলাফল ২০২২ দেখার পদ্ধতি বিস্তারিতভাবে উল্লেখ করলাম।

  • প্রথমে একটি ডিভাইস নিয়ে তাতে ইন্টারনেট সংযোগ চালু করুন।
  • মোবাইলে অথবা কম্পিউটারে থাকলে যেকোনো একটা ব্রাউজার প্রবেশ করুন।
  • তারপর আপনি bpsc.teletalk.com.bd অথবা www.bpsc.gov.bd যেকোনো একটি লিংকে ভিজিট করুন।
  • এরপর সাম্প্রতিক নোটিশ নামের অপশনটিতে ক্লিক করুন।
  • এবার ৪৪ তম বিসিএস ফলাফল ২০২২ পিডিএফ ডাউনলোড করে নেন।
  • এবার সেই ফাইল এর মধ্যে আপনি আপনার রোল অনুযায়ী আপনার তারপর ৪৪ তম বিসিএস ফলাফল ২০২২ খুঁজে দেখে নিন।

রেজাল্ট দেখুন PDF

 উত্তীর্ণঃ ১৫,৭০৮ জন

৪৪তম বিসিএস প্রিলিমিনারি এমসিকিউ রেজাল্ট ২০২২ এসএমএসের মাধ্যমে কীভাবে পাবেন
৪৪তম বিসিএস প্রিলিমিনারি এমসিকিউ রেজাল্ট জেনে নিন টেলিটক মোবাইল থেকে এসএমএস করে। ফলাফল জানতে, PSC লিখে রেজিস্ট্রেশন নম্বর লিখে 44 টাইপ করুন এবং 16222 নম্বরে এসএমএস পাঠান। আবেদনকারীরা ফিরতি এসএমএসে ফলাফল পাবেন।

উদাহরণ: PSC 44 1223***** পাঠান 16222 নম্বরে

সাধারণত বিসিএস প্রিলিমিনারি ফলাফল প্রিলিমিনারি পরীক্ষার তারিখের 1 মাসের মধ্যে প্রকাশিত হয়। ৪৪ বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট 2022 ২২ জুন ২০২২ এ প্রকাশিত হবে। ফলাফল প্রকাশের পর BPSC এর অফিসিয়াল ওয়েবসাইট সার্ভার ডাউন হয়ে গেছে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে ৪৪ বিসিএস ফলাফল ২০২২ পিডিএফ ফরম্যাট ডাউনলোড করতে পারেন।

44th BCS Preliminary MCQ Exam Result 2022

 

Check Also

ষষ্ঠ শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা

ষষ্ঠ শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৪

ষষ্ঠ শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৪ ষষ্ঠ শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৪ –Class 6 Assessment …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *