ভালোবাসা দিবস

ভালোবাসা দিবস ২০২৪ – এসএমএস, পিকচার, (ভ্যালেন্টাইন ডে)

ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইন ডে! যদিও সত্যিকারের ভালোবাসার কোন দিবস নেই বলেই আমরা মনে করি। ভালবাসা দিবস প্রতিদিন, প্রতিক্ষন। তবে ১৪ ফেব্রুয়ারি -কে ‘বিশ্ব ভালোবাসা দিবস’ হিসেবে উদযাপন করা হয়ে থাকে বিশ্বব্যাপী।

ভালোবাসা দিবস ২০২৪

তরুণ-তরুণীদের মাঝেই ভালোবাসা দিবস উদযাপনের ট্রেন্ডটা দেখা গেলেও দিনটি আসলে পৃথিবীর সকল ভালোবাসার জন্য। দিনটি হতে পারে মা-ছেলের ভালোবাসা উদযাপনের দিন কিংবা মানুষে-মানুষে ভালবাসার দিবস।

ভ্যালেন্টাইন ডে উপলক্ষে কাপলদের মাঝে শুভেচ্ছা বিনিময়ের একটা ট্রেন্ড খেয়াল করা যায়। তাই, রুপায়ন আজ নিয়ে এলো ভালবাসা দিবসের এসএমএস, কবিতা, স্টাটাস, বাণী, ছবি, পিকচার, ওয়ালপেপার ইত্যাদি। চলুন দেখে নেয়া যাক ১৪ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবস।

দিবসটি বিশ্বের বিভিন্ন দেশে উদযাপিত হয়ে থাকে, যদিও অধিকাংশ দেশেই দিনটি ছুটির দিন নয়। ২৬৯ সালে ইতালির রোম নগরীতে সেন্ট ভ্যালেইটাইন’স নামে একজন খৃষ্টান পাদ্রী ও চিকিৎসক ছিলেন।

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস

ধর্ম প্রচার-অভিযোগে তৎকালীন রোমান সম্রাট দ্বিতীয় ক্রাডিয়াস তাঁকে বন্দী করেন। কারণ তখন রোমান সাম্রাজ্যে খ্রিস্টধর্ম প্রচার নিষিদ্ধ ছিল। বন্দী অবস্থায় তিনি জনৈক কারারক্ষীর দৃষ্টহীন মেয়েকে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তোলেন।

ভালোবাসা দিবসের ইতিহাস

এতে সেন্ট ভ্যালেইটাইনের জনপ্রিয়তার প্রতি ঈর্ষান্বিত হয়ে রাজা তাঁকে মৃত্যুদণ্ড দেন। সেই দিন ১৪ই ফেব্রুয়ারি ছিল। অতঃপর ৪৯৬ সালে পোপ সেন্ট জেলাসিউও ১ম জুলিয়াস ভ্যালেইটাইন’স স্মরণে ১৪ই ফেব্রুয়ারিকে ভ্যালেন্টাইন’ দিবস ঘোষণা করেন।

ভালোবাসা দিবসের sms / ভ্যালেন্টাইন ডে এসএমএস

তোমায় ভালোবাসা ছিলো আমার জীবনের দ্বিতীয় শ্রেষ্ঠ কাজ , আর প্রথমটি ছিলো তোমায় খুজে বের করা। ভালোবাসি তোমায় এবং সর্বদা বাসবো, আজ বললাম ও সারা জীবন বলবো। হ্যাপি ভ্যালেন্টাইন ডে…

চোখে আছে কাজল কানে আছে দুল, ঠোট যেন রক্তে রাঙা ফুল, চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি, এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে.. আর কেউ যদি না দেখে কাঁদে, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে..!

ভ্যালেন্টাইন ডে এসএমএস

আমি তোমাকে চাই কল্পনাতে নয় বাস্তবে, আমি তোমাকে চাই ছলনাতে নয় ভালোবাসায়, আমি তোমাকে চাই তোমার মত করে নয়, আমার মত করে, আমি তোমাকে চাই খনিকের জন্য নয় চিরদিনের জন্য।

ভালোবাসি তোমায় এবং সর্বদা বাসবো, আজ বললাম ও সারা জীবন বলবো। হ্যাপি ভ্যালেন্টাইন ডে…

বাংলা এস এম এস পিকচার

“ভালোবাসা” শব্দটা হয় না কখনো পুরানো.. হয় না কখনো মলিন.. হয় না ধূসর কিংবা বর্নহীন.. যা শুধু রংধনুর রঙে রঙিন.. হোক না সেটা এপার কিংবা ওপারের.. তারপরেও ভালোবাসা তো শুধুই ভালোবাসা!

বিশ্ব ভালোবাসা দিবসের এস এম এস

মন যদি আকাশ হতো, তুমি হতে চাঁদ, ভালবেসে যেতাম শুধু হাতে রেখে হাত.. সুখ যদি হৃদয় হতো, তুমি হতে হাসি, হৃদয়ের দুয়ার খুলে দিয়ে বলতাম তোমায় ভালবাসি..!!

আমি তোমাকে চাই কল্পনাতে নয় বাস্তবে, আমি তোমাকে চাই ছলনাতে নয় ভালোবাসায়, আমি তোমাকে চাই তোমার মত করে নয়, আমার মত করে, আমি তোমাকে চাই খনিকের জন্য নয় চিরদিনের জন্য। হ্যাপি ভ্যালেন্টাইন ডে

Love কষ্টের sms

শুধু কাছে পাওয়ার জন্য ভালবাসা নয়। শুধু ভালো লাগার জন্য ভালবাসা নয়। নিজের সুখ বিসর্জন দিয়ে ভালোবাসার মানুষকে সুখী রাখার নামই ভালবাসা।

চোখে আছে কাজল কানে আছে দুল, ঠোট যেন রক্তে রাঙা ফুল, চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি, এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

যখন কেউ কারো জন্য কাঁদে সেটা হল আবেগ। যখন কেউ কাউকে কাঁদায় সেটা হল প্রতারনা। আর যখন কেউ কাউকে কাঁদিয়ে নিজেও কেঁদে ফেলে! সেটাই হল প্রকৃত ভালবাসা!

ভালবাসা দিবসের শুভেচ্ছা বার্তা

ভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।

মন নেই ভালো, জানিনা কি হলো। পাসে নেই তুমি, কি করি আমি। পাখী যদি হতাম আমি এই জীবনে, তোমায় নিয়ে উড়ে যেতাম অচিন ভূবনে। তুমি কি যাবে আমার সাথে?

হতে পার তুমি মন থেকে দুরে তথাপি, রয়েছো মোর নয়ন পুরে॥ হয়তো তুমি নেই এই হৃদয়ে, তবুও রয়েছো পরশের-ই ভিতরে। কারণ, ভালবাসি শুধুই তোমারে॥

৭ ফেব্রুয়ারি= রোজ ডে। ৮ ফেব্রুয়ারি= প্রপোস ডে। ৯ ফেব্রুয়ারি= চকলেট ডে। ১০ ফেব্রুয়ারি= টেডি ডে। ১১ ফেব্রুয়ারি= প্রমিস ডে। ১২ ফেব্রুয়ারি=hug ডে। ১৩ ফেব্রুয়ারি= কিস ডে। ১৪ ফেব্রুয়ারি= হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।

ভালোবাসা দিবস sms

তুমি আমার সৃষ্টিসীমার বাইরে হতে পার, কিন্তূ আমার হৃদয় থেকে দূরে নয়॥ তুমি আমার নাগালের বাইরে যেতে পার, কিন্তূ আমার মন থেকে নয়॥ আমি তোমার কাছে কিছু না হতে পারি! But তুমি আমার জীবনের সবকিছু॥

আজ না খুব একা একা লাগছে। চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না। কেন এমন হয় বলোতো ! ভালবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানে ! তোমাকে ছাড়া যে আমার নিশ্বাস নিতেও কষ্ট হয় !

ভালোবাসা দিবসের ছবি, পিকচার, ওয়ালপেয়ার, ফটো

বিশ্ব ভালবাসা দিবসের শুভেচ্ছা

 

ভালোবাসা দিবস

ভালোবাসা দিবস

ভালোবাসা দিবস

ভালোবাসা দিবস

14 ফেব্রুয়ারি পিকচার

ভালোবাসা দিবস

 

ভালোবাসা দিবস

ভালোবাসা দিবস

ভালোবাসা দিবসের পিকচার

ভালোবাসা দিবস

ভালোবাসা দিবস

 

ভালোবাসার পিকচার

১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবস ছবি

ভালোবাসা দিবসের স্ট্যাটাস

ভালোবাসা দিবস

Check Also

কৃষি তথ্য সার্ভিসে বিভিন্ন পদে নিয়োগ প্রকাশ।

Agriculture Information Service AIS Job Circular 2024

Agriculture Information Service AIS Job Circular 2024 Filled by the undersigned from genuine citizens of …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *