মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | SHED Job Circular

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ -(Secondary and Higher Education Division SHED Job Circular 2022): মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের নিম্নবর্ণিত শূন্য পদসমূহে সরাসরি নিয়োগের নিমিত্ত পার্শ্বে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে (http://shed.teletalk.com.bd ওয়েবসাইটে) আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ
অফিসিয়াল ওয়েবসাইট http://shed.gov.bd/
পদ সংখ্যা ০৫ টি
খালি পদ ২১ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/এইচএসসি/স্নাতক
আবেদন প্রক্রিয়া http://shed.teletalk.com.bd
আবেদনের শুরু তারিখ ০১ ডিসেম্বর, ২০২২
আবেদনের শেষ তারিখ ৩১ ডিসেম্বর, ২০২২
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ ২০২২

পদের নামঃ ক্যাটালগার
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/সমমানের ডিগ্রি।
বেতন স্কেলঃ ১১,৩০০-২৭,৩০০ টাকা।

পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০২ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/সমমানের ডিগ্রি।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৪ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/সমমানের ডিগ্রি। সাঁটলিপি পরীক্ষায় গতি ইংরেজিতে সর্বনিম্ন প্রতি মিনিটে ৭০ শব্দ, বাংলায় সর্বনিম্ন ৪৫ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দ এবং বাংলায় ২৫ শব্দ।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নামঃ অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০৭ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক/সমমানের ডিগ্রি। কম্পিউটার টাইপ এর প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ১৪ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক/সমমানের ডিগ্রি।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা।

Secondary and Higher Education Division Job Circular 2022

  • আবেদনের শুরু তারিখঃ ০১ ডিসেম্বর, ২০২২
  • আবেদনের শেষ তারিখঃ ৩১ ডিসেম্বর, ২০২২
আবেদন প্রক্রিয়াঃ সকল অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://shed.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলি অবশ্যই অনুসরণ করতে হবেঃ

১ ডিসেম্বর ২০২২ খ্রি: তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২২ খ্রি: তারিখের ০৫.০০.০০০.১৭০.১১.০১৭.২০.১৪৯ সংখ্যক স্মারকে আবেদনকারীর বয়স ২৫.০৩.২০২০ খ্রি: তারিখ সর্বোচ্চ বয়সসীমার ৩০ বৎসর থাকলে উক্ত প্রার্থী আবেদন করার যোগ্য হবেন।

বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবেনা। সরকারি/আধা-সরকারি সংস্থায় চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কোন অগ্রিম কপি গ্রহণ করা হবে না। সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

SHED Job Circular 2022

২, ৩ ও ৪ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ এবং ১ ও ৫ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন। মৌখিক পরীক্ষার সময়ে প্রার্থীদের অবশ্যই নিম্নবর্ণিত সনদসমূহের মূল কপি প্রদর্শন করতে হবেঃ সকল শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, নাগরিকত্ব, চারিত্রিক এবং সকল প্রকার প্রশিক্ষণের সনদ। (প্রযোজ্য ক্ষেত্রে) (১) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার প্রমাণক হিসেবে সরকারের সর্বশেষ নির্দেশনা মোতাবেক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ।

তাছাড়া মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যা সন্তানের ক্ষেত্রে উপযুক্ত প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌর মেয়র/সিটি কপোরেশন ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রার্থীর সঙ্গে মুক্তিযোদ্ধার সম্পর্ক সংক্রান্ত প্রত্যয়ন পত্র। (২) এতিম নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি অনুসরণ করা হবে।

ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। না। লিখিত/মৌখিক/অন্য কোন পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভাতা প্রদান করা হবে কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। অনলাইন ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

Ministry of Information MOI Job Circular 2023

Ministry of Information MOI Job Circular 2023 45 people will be appointed by the Directorate …