হাইকোর্ট বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | High Court Department Job Circular

হাইকোর্ট বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -(High Court Department Job Circular 2023): প্রটোকল অফিসার পদে নিয়োগ দিবে হাইকোর্ট বিভাগ। বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের নিম্নলিখিত শূন্যপদে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত নিম্নবর্ণিত শর্তাবলি সাপেক্ষে উক্ত পদের বিপরীতে বর্ণিত যোগ্যতা সম্পন্ন জন্মসূত্রে বাংলাদেশের নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম সকল জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম হাইকোর্ট বিভাগ
অফিসিয়াল ওয়েবসাইট http://supremecourt.gov.bd/
পদ সংখ্যা ০১ টি
খালি পদ ০৪ জন
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর
আবেদন প্রক্রিয়া http://supremecourt.teletalk.com.bd/
আবেদনের শুরু তারিখ ৩১ মে, ২০২৩
আবেদনের শেষ তারিখ ১৫ জুন, ২০২৩
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

হাইকোর্ট বিভাগ নিয়োগ ২০২৩

পদের নামঃ প্রটোকল অফিসার
পদ সংখ্যাঃ ০৪ টি।
যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রী।
বেতন স্কেলঃ ১৬,০০০-৩৮,৬৪০/- টাকা।

High Court Department Job Circular 2023

  • আবেদনের শুরু তারিখঃ ৩১ মে, ২০২৩
  • আবেদনের শেষ তারিখঃ ১৫ জুন, ২০২৩
আবেদনের প্রক্রিয়াঃ সকল অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি  http://supremecourt.teletalk.com.bd/  এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

হাইকোর্ট বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

হাইকোর্ট বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তাবলিঃ

২৫.০৩.২০২০ খ্রি. তারিখে প্রার্থীর বয়স অনধিক ৩০ বছর। মুক্তিযোদ্ধা শহিদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স অনধিক ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের সম্মতিতে/মাধ্যমে আবেদন করতে হবে এবং এ সংক্রান্ত অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলি ও শর্তাবলিঃ পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://supremecourt.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ ও দাখিল করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদানের শুরুর তারিখ ও সময় ৩১ মে ২০২৩ খ্রি. সকাল ১০.০০ ঘটিকা। (ii) Online আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ১৫ জুন ২০২৩ খ্রি. বিকাল ০৪.০০ ঘটিকা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ।

Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে টেলিটক এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন Online আবেদনপত্রে প্রার্থীর ছবি (দৈর্ঘ্য ৩০০x প্রস্থ ৩০০ Pixel) এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৮০ Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন গ. Online আবেদনপত্রে উল্লিখিত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদনপত্র Submit করার পূর্বেই সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিশ্চিত হবেন।

High Court Department Job Circular

প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন। SMS প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদান: Online এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।

নির্ভুলভাবে আবেদনপত্র Submit সম্পন্ন করা প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন।  Applicant’s কপিতে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোনো Teletalk Pre-Paid Mobile নম্বর হতে ০২ (দুই) টি SMS এর মাধ্যমে প্রটোকল অফিসার পদের জন্য পরীক্ষা ফি বাবদ ৫০০/-টাকা এবং অনলাইন ফি বাবদ ৫৬/-টাকাসহ সর্বমোট ৫৫৬/-(পাঁচশত ছাপ্পান্ন) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন।

বিশেষভাবে উল্লেখ্য যে, Online আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি নির্দিষ্ট সময়ের মধ্যে জমা না দেওয়া পর্যন্ত Online আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।

হাইকোর্ট বিভাগ নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *