Breaking News

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | Railway Ticket Collector Job

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -(Bangladesh Railway Ticket Collector Job Circular 2023): ১৩৩ জনকে নিয়োগ দিবে বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে। বাংলাদেশ রেলওয়ের নিম্নেবর্ণিত রাজস্বখাতভুক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা পদে পাশে
প্রতিষ্ঠানের দাতা নামবাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর
অফিসিয়াল ওয়েবসাইটhttp://railway.gov.bd
পদ সংখ্যাটিকিট কালেক্টর
খালি পদ১৩৩ জন
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি
বয়স১৮-৩০ বছর
আবেদন প্রক্রিয়াwww.br.teletalk.com.bd
আবেদন শুরু তারিখ১৩ ফেব্রুয়ারি, ২০২৩
আবেদনের শেষ তারিখ২০ মার্চ, ২০২৩
আবেদনের মাধ্যমটেলিটক/অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

Bangladesh Railway Ticket Collector Job Circular 2023

পদের নামঃ টিকিট কালেক্টর
পদ সংখ্যাঃ ১৩৩ টি।
যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক/সমমানের ডিগ্রি।
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

  • আবেদন শুরু তারিখঃ ১৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • আবেদনের শেষ তারিখঃ ২০ মার্চ, ২০২৩
আবেদনের প্রক্রিয়াঃ সকল অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://br.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

রেলওয়ে টিকিট কালেক্টর পদে নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নেবর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবেঃ প্রার্থীর বয়স ১৩-০২-২০২৩ খ্রি. অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের ক্ষেত্রে ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

(উল্লেখিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২৫-০৩-২০১০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন)। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।

তবে, সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।
নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদ পত্রের মূল কপিসহ একসেট সত্যায়িত কপি জমা দিতে হবে এবং পূরণকৃত Application Form সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।

Railway TC Job Circular 2023

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভা মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের মূল কপি এবং আবেদনকারী কোন বীর মুক্তিযোদ্ধার পুত্র- কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়াম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূল কপিসহ সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার সনদ পত্রের মূল কপি জমা দিতে হবে। মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সনদ/প্রমাণ পত্রের মূল কপি জমা দিতে হবে।

প্রার্থী কোন রেলওয়ে কর্মচারীর পোষ্য (পোষা অর্থ বাংলাদেশ রেলওয়ের স্থায়ী পদে অন্যূন ২০ (বিশ) বৎসর চাকরি সম্পন্ন হয়েছে এরূপ কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) কর্মচারীর সন্তান ও বিধবা স্ত্রী বুঝাবে) হলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) সম্পর্ক উল্লেখপূর্বক নিয়ন্ত্রণকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্বাক্ষরসহ প্রত্যয়ন পত্র এবং পোষা সংক্রান্ত প্রমাণক দাখিল করতে
হবে।

কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল/সংশোধন করার অধিকার সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

রেলওয়ে টিকিট কালেক্টর নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | Hospital Job Circular

হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Hospital Job Circular 2024): স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার ৩০/০৫/২০২৩খ্রিঃ তারিখের …