The new decision is coming again with the general holiday

সাধারণ ছুটি নিয়ে ফের নতুন যে সিদ্ধান্ত আসছে

বাংলাদেশে করোনভাইরাসটির ক্রমবর্ধমান প্রসার নিয়ে সরকার নতুন সিদ্ধান্ত নিচ্ছে। সিদ্ধান্ত অনুযায়ী ইতোমধ্যে দেশের অনেক অঞ্চল বন্ধ হয়ে গেছে। প্রথম অঞ্চল-প্রশস্ত বন্ধটি ছিল রাজধানী ঢাকায়, রাজবাজারের পূর্বে। এটি বোঝা যায় যে কয়েকদিন পর্যবেক্ষণের পরে এই অঞ্চলে আরা সম্প্রসারণের অবস্থার উন্নতি হলে ঢাকার আরও কয়েকটি অঞ্চল বন্ধের বিষয় হতে পারে।

সরকার ক্লোজরড এলাকায় বসবাসকারী সরকারী ও বেসরকারী কর্মচারীদের সরকারি ছুটিতে রাখার বিষয়ে বিবেচনা করছে। তবে, জরুরি পরিষেবাগুলির সাথে যুক্তরাষ্ট্রে একটি পরিচয়পত্র দেখিয়ে এই অঞ্চল ছেড়ে কাজ করতে সক্ষম হবে।

মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে, উত্তর ঢাকার মেয়র আতিক আল ইসলাম প্রস্তাব করেছিলেন পূর্ব ছুটি নিয়ে পূর্ব রাজপাজারের বদ্ধ অঞ্চল থেকে কর্মীদের নেওয়া হবে। এর আলোকে সরকার সরকারী ছুটিতে এলাকার ভিত্তিতে কর্মচারীদের বন্ধ রাখার কথা বিবেচনা করছে।

মন্ত্রিপরিষদ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় বিষয়টি নিয়ে আলোচনা করছে। এ প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হুসেন বলেছিলেন, পূর্ব রাজপাজারে পরীক্ষামূলক বন্ধের প্রভাবের উপর অনেকটাই নির্ভর করে। বন্ধের আওতাধীন এলাকার বাসিন্দাদের সরকারি ছুটির দিন ঘোষণার বিষয়টি এখনও সিদ্ধান্ত হয়নি।

 

Check Also

Student Scholarship 2021

৬ষ্ঠ শ্রেণি থেকে স্নাতক ও সমমান পর্যায়ের সকল ছাত্র-ছাত্রী পাবে আর্থিক অনুদান – Student SCR Scholarship 2021

৬ষ্ঠ শ্রেণি থেকে স্নাতক ও সমমান পর্যায়ের সকল ছাত্র-ছাত্রী পাবে আর্থিক অনুদান Student SCR Scholarship …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *