Technical Education Is Compulsory In 2021

২০২১ সালে সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক

প্রযুক্তি বিদ্যালয় বাধ্যতামূলক ২০২১ সালে সমস্ত বিদ্যালয়ে শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি ঘোষণা করেন। রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বাস্তবায়ন’ শীর্ষক এক কর্মশালায় তিনি বক্তব্য রাখেন। কর্মশালার আয়োজন করেছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মো।

শিক্ষামন্ত্রী দিপু মনি বলেছেন, বিদ্যালয়ে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত কারিগরি শিক্ষার বাণিজ্য বাধ্যতামূলক করা হবে। প্রতিটি স্কুলে কমপক্ষে দুটি ট্রেড থাকবে। প্রতিটি শিক্ষার্থী দুটি ব্যবসায়ের যে কোনও একটিতে দক্ষ হবে।

কোনও শিক্ষার্থী যদি উচ্চশিক্ষা না নিতে পারে, তবে সরকার যাতে বেকার না হয় তার জন্য সাধারণ শিক্ষা বিভাগে প্রযুক্তিগত শিক্ষা শুরু করার পরিকল্পনা করছে সরকার। আমাদের ওয়েবসাইটটি পেতে আরও ২০২০ ফলাফল এসএসসি দেখুন

প্রযুক্তি শিক্ষা ২০২১ সালে বাধ্যতামূলক

মন্ত্রী বলেছিলেন যে এসডিজির পাঁচটি লক্ষ্য নিয়েই জড়িত। সরকার শিক্ষাব্যবস্থার উন্নতির জন্য সংস্কারের উদ্যোগ নিয়েছে। পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব, নৌ পরিবহন

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ঢাকা বিভাগের কমিশনার মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য রাখেন। শামসুল আলম, ভোরের কাগজ সম্পাদক শামিল দত্ত, সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নির্ধারিত সময়ের অনেক আগে বাংলাদেশ এসডিজি অর্জন করবে। আমাদের মনে রাখতে হবে, উন্নয়নের অর্থ পকেট ভর্তি অর্থ নয়। উন্নয়ন হ’ল সাধারণ মানুষের জীবনের বিকাশ,

আইন শৃঙ্খলার সংস্কৃতি তৈরি করা। শামসুল আলম বলেন, এসডিজি অর্জনে বাংলাদেশ অন্যান্য দেশের চেয়ে অনেক এগিয়ে। কর্মশালায় ঢাকা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা অংশ নেন।

২০২১ সালে সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক: শিক্ষামন্ত্রী

সূত্র: সমকাল  

আমরা বিভিন্ন ধরণের কাজের তথ্য সরবরাহ করি সাথে কিছু কার্যকর তথ্য বা সংস্থান এবং কাজের টিপস সরবরাহ করে যা সহজেই একটি চাকরি পেতে সহায়তা করে।

আমরা বিশ্বাস করি যে আমাদের বিতরণ করা ডেটা ক্রিয়াকলাপ অনুসন্ধানকারীদের যারা উচ্চতর কর্মসংস্থান সন্ধান করছে তাদের সহায়তা করে। আমাদের তেমনিভাবে শিখার জন্য স্ল্যাটিং সম্পদগুলি অনন্যভাবে ভাগ করুন যারা তাদের অন্তর্দৃষ্টি পুনরায় প্রসারিত করছেন।

আমাদের নীতি লক্ষ্যটি একটি সত্যিকারের রিফ্রেশ বিতরণ করে একটি নির্ভরযোগ্য পেশাগুলি রাউন্ড সাইটে পরিণত হয় যা ব্যক্তিদের মধ্যে বেকারত্বকে সক্ষম করে। এই ওয়েবসাইটে সমস্ত কাজ বেকারদের জন্য নয়, চাকরিজীবী লোকদের জন্যও। বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার সকল ধরণের পরামর্শ, প্রশ্ন সমাধান এখানে পাওয়া যায় www.priojob.com

 

 

Check Also

Student Scholarship 2021

৬ষ্ঠ শ্রেণি থেকে স্নাতক ও সমমান পর্যায়ের সকল ছাত্র-ছাত্রী পাবে আর্থিক অনুদান – Student SCR Scholarship 2021

৬ষ্ঠ শ্রেণি থেকে স্নাতক ও সমমান পর্যায়ের সকল ছাত্র-ছাত্রী পাবে আর্থিক অনুদান Student SCR Scholarship …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *