এসএসসি পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৩য় সপ্তাহ

এসএসসি পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৩য় সপ্তাহ সংশ্লিষ্ট সকলে অবগত আছেন কোডি -১৯ অভিমারির কারণে ১৮/০৩/২০২০ খ্রি থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম বন্ধ রয়েছে । ফলে সেই তারিখ থেকে শিক্ষার্থীরা নির্ধারিত পাঠ্যসূচি অনুযায়ী স্বাভাবিক শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ করতে পারছেনা । তবে শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়া অব্যাহত রাখতে সংসদ বাংলাদেশ টেলিভিশনে ধারাবাহিকভাবে শ্রেণি কার্যক্রম প্রচার করা হচ্ছে এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলাে নিজেদের উদ্যোগে অনলাইন শ্রেণি কার্যক্রম পরিচালনা করছে।

এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুন্তক বাের্ড ( এনসিটিবি ) ২০২১ ও ২০২২ সালের পরীক্ষার্থীদের জন্য পাঠসূচি পুনর্বিন্যাস করেছে । শিক্ষার্থীদের র শিখন কার্যক্রমে আরও সম্পৃক্তকরণ ও মূল্যায়নের আওতায় আনার জন্য ২০২০ সাল থেকে ৬ ষ্ঠ শ্রেণি থেকে ৯ ম শ্রেণি এবং ২০১২ সালের এস , এস , সি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট প্রণয়ন করেছে এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তত্ত্বাবধানে এর কার্যক্রম পরিচালিত হচ্ছে ।

SSC politics and citizenship Assignment Answer 2021

তারই ধারাবাহিকতায় এনসিটিবি ২০২১ সালের এস.এস.সি পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীদের জনাও বিষয় ভিত্তিক মূল্যায়ন নির্দেশনাসহ ( রুব্রিক্স ) অ্যাসাইনমেন্ট প্রণয়ন করেছে । পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে আরও সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনার লক্ষ্যে এনসিটিবি কর্তৃক প্রণীত অ্যাসাইনমেন্টসমূহ ১৮/০৭/২০২১ খ্রি . থেকে প্রদান করা হবে ।

আমাদের মাধ্যমিক শিক্ষা ব্যবস্থায় অ্যাসাইনমেন্ট কার্যক্রম কোভিভ -১৯ অতিমারিকালীন বিকল্প পন্থায় শিক্ষা কার্যক্রম পরিচালনায় একটি কার্যকর উদ্ভাবনী উপায় হিসেবে পরিগণিত হয়েছে । এ কার্যক্রমটির সফলতা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তােলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে । কোভিড -১৯ অতিমারি পরবর্তীতে স্বাভাবিক অবস্থা ফিরে আসলেও শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম অব্যাহত থাকা প্রয়ােজন বলে বিশেষজ্ঞপণ মনে করছেন । গুপভিত্তিক নৈর্বাচনিক বিষয়ের উপর প্রতি সপ্তাহে ০২ ( দুই ) টি করে ১২ ( বার ) সপ্তাহের জন্য মােট ২৪ ( চব্বিশ ) টি অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে ।

এসএসসি পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

১৮/০৭/২০২১ খ্রি , এসকল অ্যাসাইনমেন্টের মধ্যে প্রথম পর্যায়ে ০৩ সপ্তাহের জন্য ১৬ টি অ্যাস্যাসাইনমেন্ট কাভার পৃষ্ঠার নমুনাসহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ । হবে এবং অ ৫ আগষ্ট ২০১১ খ্রি মধ্যে সুবিধাজনক সময়ে সরকার ঘােষিত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শিক্ষার্থীরা তাদের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা ( সরাসরি / অনলাইনে ) প্রদান করবে ।

এ পর্যায়ে কোভিড -১৯ এর সংক্রমণ রােধে সরকার ঘােষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি – নিষেধ অনুসরণপূর্বক শিক্ষা প্রতিষ্ঠানসমূহ নি নি শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টসমূহ পৌঁছানাে ও জমা নেয়ার ব্যবস্থা করবে । পরবর্তীতে দ্বিতীয় পর্যায়ের অ্যাসাইনমে যথা নিয়মে প্রকাশ করা হবে ।

এসএসসি পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৩য় সপ্তাহ

 

 

SSC politics and citizenship Assignment Answer 2021 3th week

 

 

 

 

 

Check Also

এসএসসি পাসে নিয়োগ বিজ্ঞপ্তি

এসএসসি পাসে নিয়োগ বিজ্ঞপ্তি | SSC Pass Job Circular 2021

এসএসসি পাসে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এসএসসি পাসে নিয়োগ বিজ্ঞপ্তি, অবশ্যই মাধ্যমিক পাশে সরকারি বা বেসরকারি …

4 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *