এসএসসি রেজাল্ট ২০২১ | SSC Exam Result 2021

এসএসসি রেজাল্ট ২০২১

SSC Result News 2020

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হয়েছে আজ। সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী ফল প্রকাশের আনুষ্ঠানিক ঘোষণা করেন। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ।

এবার যশোর বোর্ডে পাসের হার ৮৭ দশমিক ৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭৬৪ জন। বরিশাল বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ৭০ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৪৮৩ জন, কুমিল্লা বোর্ডে পাসের হার ৮৫ দশমিক ২২ শতাংশ,

জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২৫৪ জন, সিলেট বোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৭৯ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ২৬২ জন, ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮০ দশমিক ১৩ শতাংশ, জিপিএ পেয়েছে ৭ হাজার ৪৩৪ জন।

বরাবরের মত এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি যে কোনো মোবাইল থেকে এসএমএস করে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে। এসএসসির ফল পেতে এর মধ্যে যারা প্রি-রেজিস্ট্রেশন করেছেন, ফল প্রকাশের সঙ্গে সঙ্গে তাদের মোবাইলে এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

এসএসসির ফল জানতে SSC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

দাখিলের ফল পেতে Dakhil লিখে একটি স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

আর কারিগরি বোর্ডের এসএসসির ফল পেতে SSC লিখে একটি স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

অনলাইনে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ দেশের সকল বোর্ড এর ফলাফল একযোগে প্রকাশ করে থাকে। কিন্তু ওইদিন সারা দেশ থেকে একযোগে ঐ সাইটে ফলাফল দেখার চেস্টা করার ফলে অনলাইনে ফলাফল জানা অনেক কস্টসাধ্য হয়ে পড়ে।

তাই স্বাভাবিক ভাবেই সবার বিকল্প পদ্ধতি খোঁজার প্রয়োজন হয়ে পড়ে। আপনারা অনেকেরই হয়তো জানা নেই ঐ ওয়েবসাইটের পাশাপাশি বাংলাদেশের সব শিক্ষা বোর্ড তাঁদের নিজস্ব ওয়েব-সাইটেও মার্কশীট সহ ফলাফল প্রকাশ করে থাকে।

সেখান থেকে অপেক্ষাকৃত সহজে ফলাফল জানা যায়। আপনাদের সুবিধার্থে সকল বোর্ডের ফলাফল দেখার জন্য তাদের ওয়েবসাইটের লিঙ্ক নিচে দেওয়া হলো

এসএসসি পরীক্ষা রেজাল্ট ২০২১

 

এসএসসি পরীক্ষায় ফলাফল দেখতে: এখানে ক্লিক করুন 

এসএমএস পাঠানো নিয়ম

এসএমএস দ্বারা আপনার এসএসসি রেজাল্ট ২০২০ মোবাইল ফোন থেকে পেতে পারেন।এস এস সি রেজাল্ট দেখার দ্রুত ও সহজ মাধ্যম হলো এম.এস.এস । বাংলাদেশ সব মোবাইল অপারেটর দ্রুত ডেলিভারি করে থাকে এস.এস.সির ফলাফল। প্রথমে মেসেজ অপশনে যেতে হবে এবং SSC <স্পেস> আপনার বোর্ড নাম (প্রথম তিনটি অক্ষর )<স্পেস> রোল নং <স্পেস> 2020 এএবং 16222 নম্বরে পাঠাতে হবে।

For Example:

SSC<Space>DHA<Space>153630<Space>2020 send to 16222

আপনাদের সুবিধার্থে নিচে সংক্ষিপ্ত নাম দেয়া হলো:

Dhaka Board= DHA, Barisal Board=BAR, Sylhet Board = SYL, Comilla Board = COM, Chittagong Board = CHI, Rajshahi Board = RAJ, Jessore Board = JES, Dinajpur Board = DIN, Madrasah Board = MAD, Technical Board= TEC.

 

SSC Exam Result 2021

Check Also

Shahjalal Islami Bank Limited Job Circular 2020

শাহজালাল ইসলামী ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি – Shahjalal Islami Bank Job Circular 2021

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ শাহজালাল ইসলামী ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি আপনি ইমেজ ফাইল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *