বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Most Job Circular

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় আবারও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের আওতাধীন ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি এর রাজস্বখাতে অস্থায়ীভাবে নিম্নবর্ণিত পদসমূহ পুরণের নির্মিয় বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে http://nib.teletalk.com.bd এই ওয়েবসাইটে অনলাইনে নরখাস্ত আহবান করা যাচ্ছে। 

 

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ ২০২১

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়
অফিসিয়াল ওয়েবসাইট https://most.gov.bd
পদ সংখ্যা ০৩ টি
খালি পদ ০৫ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/ স্নাতক স্নাতকোত্তর
আবেদনের শুরু তারিখ ১১ নভেম্বর, ২০২১
আবেদনের নিয়ম http://nib.teletalk.com.bd
আবেদনের শেষ তারিখ ১২ ডিসেম্বর, ২০২১
আবেদনের মাধ্যম টেলিটক-অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

Ministry of Science and Technology Job Circular 2021

পদের নাম : বৈজ্ঞানিক কর্মকর্তা, হিসাব সহকারী, ল্যাবরেটরী এটেনডেন্ট
খালি পদ : ০৫ জন।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি/ স্নাতক স্নাতকোত্তর
বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা।, ১১,০০০-২৬,৫৯০ টাকা। ৮,৫০০-২০,৫৭০ টাকা।

  • আবেদন শুরুর তারিখঃ ১১ নভেম্বর ২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ১২ ডিসেম্বর ২০২১
  • আবেদন প্রক্রিয়াঃ http://nib.teletalk.com.bd 

Apply

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুনঃ

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নিম্নবর্ণিত শর্তগুলো আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অত্যাবশ্যকীয়ভাবে অনুসরণীয়ঃ

১. আবেদন শুরুর (১১ নভেম্বর ২০২১ হিঃ) তারিখে ন্যূনতম ১৮ বছর এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং- ০৫.০০.০০০০.১৭০-১১.০১৭:২০-১৪৩, তারিখ ১৯/০৮/২০২১ খ্রি মোতাবেক ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা

(i) সকল প্রাণীর (বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত) ক্ষেত্রে ৩০ বছর।

(ii) বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর।

(iii) বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের ক্ষেত্রে ৩০ বছর। (iv) বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২. চাকুরীরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

৩. অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী

(ক) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://nib teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদন পত্র পূরণ করবেন।

আবেদনের সময় সীমা নিম্নরূপঃ (1) Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ১৬ নভেম্বর ২০২১ খ্রিঃ তারিখ সকাল ১০:০০টা। (ii) Online এ আবেদনপত্র পূরণের শেষ তারিখ ও সময়ঃ ১২ ডিসেম্বর ২০২১ খ্রিঃ তারিখ বিকাল ৫:০০টা।

উক্ত সময় সীমার মধ্যে User ID Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২(বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS পরীক্ষার ফি জমা দিবেন।

(4) Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিণ ছবি (দৈঘ্য ৩০০ x গ্রান্থ ৩০০ Pixel) ও স্বাক্ষর দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০ Pixel) স্থান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ ৬০ KB এর মধ্যে হতে হবে। (গ) Online পেত্রে পুরুষকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে নিজে শতভাগ নিশ্চিত হবেন।

(ঘ) প্রার্থী Online- পুরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং

মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। (5) SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র (Application Form) যা পুরণ করে নিদের্শনা

ছবি ও স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী User ID ছবি এবং ক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy Download পূর্বক রঙিন প্রিন্ট সংরক্ষণ করবেন।

Applicant’s copy তে একটি User ID দেয়া থাকবে এবং User ID ব্যবহার করে প্রাণী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে আবেদন ফি বাবদ ০ দ্রুমিকের প্রার্থীদেরকে পরীক্ষার ফি বাবদ ৫০০/- (পাঁচশত) টাকা, ০৩ নং ক্রমিকের প্রার্থীদেরকে পরীক্ষার ফি বাবদ ২৫০/- (দুইশত পঞ্চাশ) টাকা এবং OF নং ক্রমিকের প্রার্থীদেরকে পরীক্ষার ফি বাবদ ১৫০/- (একশত পঞ্চাশ) টাকা ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। অনলাইনে আবেদন এবং টাকা জমার কাজটি প্রার্থী নিজে করবেন। অনলাইনে আবেদন এবং টাকা জমার কাজটি প্রাণী নিজে করবেন।

এক্ষেত্রে জন্য কোন মাধ্যম থেকে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, “Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও আবেদন ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না”।

গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

Check Also

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *