Breaking News

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | Railway Job Circular

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Bangladesh Railway Job Circular 2024): ৫৫১ জনকে নিয়োগ দিবে বাংলাদেশ রেলওয়ে। বাংলাদেশ রেলওয়ের নিম্নবর্ণিত রাজস্বখাতভুক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে আবেদন আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানের দাতা নামবাংলাদেশ রেলওয়ে
ওয়েবসাইটhttps://railway.gov.bd/
পদ সংখ্যা০২ টি
খালি পদ৫৫১ জন
শিক্ষাগত যোগ্যতাএইচ.এস.সি/স্নাতক
বয়সসর্বোচ্চ ৩০ বছর
আবেদন শুরু তারিখ১৮ জানুয়ারি, ২০২৪
আবেদনের শেষ তারিখ১৮ ফেব্রুয়ারি, ২০২৪
আবেদন প্রক্রিয়াhttp://br.teletalk.com.bd/
আবেদনের মাধ্যমটেলিটক/অনলাইনে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা 

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৪

পদের নামঃ সহকারী স্টেশন মাস্টার 
পদ সংখ্যাঃ ৪১৭ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যো কোনো বিষয়ে অন্যূন ২য় শ্রেণী বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি।  
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০/- টাকা।
 
পদের নামঃ সহকারী লোকোমোটিভ মাস্টার
পদ সংখ্যাঃ ১৩৮ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন এইচ.এস.সি (বিজ্ঞান) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।  
বেতন স্কেলঃ ৯,০০০-২১,৮০০/- টাকা।

Bangladesh Railway Job Circular 2024

  • আবেদন শুরু তারিখঃ ১৮ জানুয়ারি, ২০২৪
  • আবেদনের শেষ তারিখঃ ১৮ ফেব্রুয়ারি, ২০২৪
আবেদনের প্রক্রিয়াঃ সকল অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি  http://br.teletalk.com.bd/  এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদন ফরম পূরণ এবং, পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলী সদ্যই অনুসরণ করতে হবে। 
প্রার্থীর বয়স ১৮/০১/১৬০১৪ তাৰিষে অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে থাকতে হবে। কবে বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শাররিক ওবিবৃষ্টীদের ক্ষেত্রে সরকারি সিদি অনুবাই সর্বোৎ ৩২ বছর পর্যন্ত দিনিলযোগ্য। উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা।পাষ্টীদ বীর মুক্তিযোভাদের পর কন্যার গরকলাসের ক্ষেত্রে ৫০ বছর। বয়স প্রয়াণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয় (খ) সরকারি, আধা-সরকারি ও স্বাকেশ্যাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই কথাসথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

ঢাকরিয়ত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে জাবেদনপত্র পূরণের সময় Departmental Candidan: এস ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে, সকল চাকরিরত প্রার্থীকে দৌডিক পরিক্ষায় সময় নিয়োগকায় কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপন্ডি ছাড়পত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।
(গ) নিয়োগের ক্ষেত্রে সরকারের বিলমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোনো সংগোধন হলে তা মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপিসহ একসেট সত্যায়িত কপি জমা দিতে হলে এবং পুরণকৃত Application Furm সহ সভ্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হয়ে।

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। গৌরবচার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের মূল কপি এবং ভবেদনারী ফোনে বীর মুক্তিযোদ্ধার পুত্র কন্যা হলে আবেদনকারী যে ইস মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা নমনা শুদ্র-কনার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিনাক্টেরসভার মেয়র-কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূল কপিসহ সংশ্লিষ্ট স্বর মুক্তিযোদ্ধার সনদ পত্রের মূল কপি প্রদর্শন করতে হবে। মহিলা বোটা ব্যাতীত অনান কোন বাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সনব্যপ্রমাণ পত্রের মূল কণি প্রদর্শন করতে হবে।

প্রার্থী কোনো রেলওয়ে কর্মচারীয় পোষ্য (পোয্যে অর্থ বাংলাদেশ রেলওয়ের ছায়া পদে অন্যূন ২০ (বিশ) বছর ঢাকাই সম্পন্ন হয়েছে এরূপ কার্যরত বা অবসরপ্রান্তে।জীবিত বা মৃত্য কর্মচারীর সন্তান ও বিববা স্ত্রি বুঝাবে। হলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) সম্পর্ক উল্লেনপূর্বক নিজজ্ঞাণকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্বাক্ষরসহ প্রত্যয়ন পত্র এবং পোষ্য সংক্রান্ত প্রদশক দাখিল করতে হবে। কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিলু’সংশোধন করার অধিকার সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।
লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহনের জন্য কোনো প্রকার টিএটিএ এলন করা হবে না।

Check Also

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | KhulnaVat Job Circular

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-Customs Excise and VAT Commissionerate KhulnaVat Job …