Breaking News

বাংলাদেশ রেলওয়ের পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাস ২০২২ – Railway Exam Date Seat Plan and Admit Download

বাংলাদেশ রেলওয়ের পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাস ২০২২ -Railway Exam Date Seat Plan and Admit Download 2022: বাংলাদেশ রেলওয়ের শূন্য পদ পূরণের জন্য গার্ড গ্রেড-২ এবং সহকারী লােকোমােটিভ মাস্টার গ্রেড-২ পদের বাছাই পরীক্ষা (MCQ Type) গ্রহণ সংক্রান্ত। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, বাংলাদেশ রেলওয়ের শূন্যপদ পূরণের জন্য গার্ড গ্রেড-২ এবং সহকারী লােকোমােটিভ মাস্টার গ্রেড-২ পদের বাছাই পরীক্ষা (MCQ Type) এর সময়সূচি, আসন ব্যবস্থা ও নির্দেশাবলি নিম্নে উল্লেখ করা হলাে।

পদের নামঃ গার্ড (গ্রেড-২)-

সহকারী লোকোমোটিভ মাস্টার

পরীক্ষার তারিখঃ ১৭-০৬-২০২২ 

পরীক্ষার সময়ঃ সকাল ১০.০০ টা থেকে ১১.০০ টা 

অফিসিয়াল বিস্তারিত দেখুন নিচেঃ

Guard Admit Download Link: Click Here to Download Admit

Assistant Locomotive Master (ALM) Admit Download Link: Click Here to Download Admit

ক. প্রবেশপত্রের নীচে প্রদত্ত নির্দেশাবলি অতি মনোযোগের সাথে পড়তে এবং তা অনুসরণ করতে হবে।

য, প্রবেশপত্র ব্যতীত কোনো পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। হাজিরা তালিকায় প্রত্যেক প্রাণীর রেজিস্ট্রেশন নম্বর, নামের পাশে তার ছবি এবং প্রবেশপত্রের অনুরূপ স্বাক্ষর মুদ্রিত থাকবে। প্রবেশপত্রের ছবি ও স্বাক্ষরের সঙ্গে হাজিরা তালিকার ছবি ও স্বাক্ষর মিলিয়ে দেখা হবে। মিল না থাকলে উক্ত পরীক্ষার্থীকে বহিষ্কারএবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গ. ভুয়া পরীক্ষার্থীদের বিরুদ্ধে তল্লাশি অভিযান পরিচালনায় ব্যবস্থা করা হবে। পরীক্ষা কেন্দ্রে বই-পুস্তক, ব্যাগ, হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, মোবাইল ফোন, ঘড়ি সদৃশ মোবাইল ফোন, ক্যালকুলেটর বা কোনোরূপ ইকেট্রনিক যোগাযোগ ডিভাইস আনা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার সময় পরীক্ষার্থীগণ কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না।

পরীক্ষার হলে পরীক্ষার্থীগণ গহনা-অলংকার জাতীয় কিছু ব্যবহার করবেন না। পরীক্ষার হলে ক্রেডিট কার্ড/ব্যাংক কার্ড সদৃশ কোনো কিছু বহন করা যাবে না। পরীক্ষা চলাকলে পরীক্ষা কক্ষে কোনো পরীক্ষার্থীর নিকট নিষিদ্ধ ঘোষিত সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্ত করে তার প্রার্থীতা বাতিল করা হবে। উক্ত প্রার্থীকে বহিষ্কার করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘ. পরীক্ষার্থীদেরকে বিশেষভাবে সতর্ক করা যাচ্ছে যে, উত্তরপত্রে রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে না লিখলে এবং সঠিকভাবে পূরণ না করলে, কোনোরূপ কাটাকাটি করলে, উত্তরপত্রে ফ্লুইড লাগালে তার প্রার্থীতা বাতিল হবে। ও. এ পরীক্ষায় মোট ৭০ (সত্তর) টি প্রশ্ন থাকবে। পূর্ণমান হবে ৭০ (সত্তর)। পরীক্ষার্থী প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ০১ (এক) নম্বর পাবেন। পরীক্ষার জন্য পূর্ণ সময় ১ (এক) ঘন্টা। চ. প্রতিবন্ধী পরীক্ষার্থীদের মধ্যে যাদের শ্রুতিলেখক প্রয়োজন তাদের 13.06,2০২২ তারিখের মধ্যে (অফিস চলাকালীন সময়ে) শ্রুতিলেখকের জন্য

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (এমএন্ডসিপি) রেলভবন, ঢাকা বরাবর আবেদনপত্র দাখিল করতে হবে। প্রাপ্ত আবেদনপত্র বিবেচনান্তেবাংলাদেশ রেলওয়ে হতে শ্রুতিলেখক প্রদান করা হবে।

হ. প্রতিবন্ধীপরীক্ষার্থী কর্তৃক বাংলাদেশ রেলওয়ের দাখিলকৃত আবেদনের প্রেক্ষিতে কেবল বাংলাদেশ রেলওয়ে হতে অনুমোদিত শ্রুতিলেখককে ছবি সংবলিত অনুমতি পত্র প্রদান করা হবে। বাংলাদেশ রেলওয়ে হতে ইস্যুকৃত ছবিযুক্ত অনুমতিপত্রসহ শ্রুতিলেখককে সংশ্লিষ্ট প্রতিবন্ধী পরীক্ষার্থীর সাথে পরীক্ষা হলে উপস্থিত হতে হবে।

জ. প্রবেশপত্র টেলিটকের ওয়েব সাইট (http://br.teletalk.com.bd) হতে ডাউনলোড করতে হবে। টেলিটকের ওয়েব সাইট

(http://br.teletalk.com.bd) থেকে ০৮ জুন, ২০২২ বিকাল ০৪:০০ ঘটিকা হতে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ব্যতীত কোন পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য একই প্রবেশপত্র আনতে হবে।

ক. কোন পরীক্ষার্থীর ক্ষেত্রে নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত শর্তের উল্লেখযোগ্য (substantve) ঘাটতি পাওয়া গেলে মৌখিক পরীক্ষার পূর্বে বা পরে যেকোন পর্যায়ে উক্ত পরীক্ষার্থীর প্রার্থীতা বাতিল করা হবে।

১. প্রার্থীদের সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং অবশ্যই মাস্ক পরিহিত অবস্থায় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

Bangladesh Railway Exam Date Seat Plan and Admit Download 2022

ক. পরীক্ষা চলাকালীন বহিরাগত কেউ যেন কোনোভাবেই পরীক্ষার হলে প্রবেশ করতে না পারে সে বিষয়টি পরীক্ষা হলের প্রবেশ পথে দায়িত্ব পালকারী আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ নিশ্চিত করবেন।

খ. বাংলাদেশ রেলওয়ে কর্তৃক ঘোষিত নিষিদ্ধ সামগ্রী নিয়ে কোনো পরীক্ষার্থী যেন পরীক্ষার হলে প্রবেশ করতে না পারে, সেজন্য হল কর্তৃপক্ষ এবং বাংলাদেশ রেলওয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ পরীক্ষা হলের প্রবেশ পথে প্রার্থীদের মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশিপূর্বক হলে প্রবেশের বিষয়টি নিশ্চিত করবেন।

গ. পরীক্ষা চলাকালীন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য/সাংবাদিক/গোয়েন্দা সংস্থার সদস্য, পিএসসি, জনপ্রশাসন মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয় রেলওয়ের প্রতিনিধি বা অন্য কোনো পরিচয় দিয়ে কোনো ব্যক্তি পরীক্ষা কেন্দ্রে এবং হলসমূহে অনধিকার প্রবেশ করতে চাইলে প্রবেশপথে দায়িত্ব বাংলাদেশ পালকারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ রেলপথ মন্ত্রণালয়/বাংলাদেশ রেলওয়ের দয়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানকে বিষয়টি অবহিত করবেন। এ বিজ্ঞপ্তিটি রেলপথ মন্ত্রণালয় ওয়েবসাইটে (www.mor.gov.bd) এবং বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে (www.railway.gov.bd)-এ পাওয়া যাবে।

Check Also

এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ২০২১

এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ২০২৩ | HSC Board Challenge

এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ২০২৩ঃ প্রকাশিত হয়েছে। টেলিটক প্রি-পেইড মোবাইল ফোনের মাধ্যমে এইচএসসি রেভিশন অ্যাপ্লিকেশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *