গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | PWD Job Circular

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ -Public Works Department (PWD) Job Circular 2022: এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে ০৭ টি পদে ৪৪৯ জনকে বিশাল নিয়োগ প্রকাশ করেছে গণপূর্ত অধিদপ্তর। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন শেষ তারিখ ৩১ মে, ২০২২ র্পযন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। সকল চাকরির খবর পেতে ভিজিট করুন priojob.com

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম গণপূর্ত অধিদপ্তর
অফিসিয়াল ওয়েবসাইট http://www.pwd.gov.bd
পদ সংখ্যা ০৭ টি
খালি পদ ৪৪৯ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/স্নাতক
আবেদন প্রক্রিয়া http://recruitment.pwd.gov.bd
আবেদনের শুরু তারিখ ১৭ এপ্রিল, ২০২২ সকাল ১০:০০ টা
আবেদনের শেষ তারিখ ৩১ মে, ২০২২ বিকাল ০৫:০০ টা
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ ২০২২

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের স্মারক নং-২৫.০২.০০০০.০১৪.১১.০১৬.১৫.৩৮৩ তাং ০৪/১০/২০২০ খ্রিঃ এর পরিপ্রেক্ষিতে গণপূর্ত অধিদপ্তরের গ্রেড-১৪ হতে ১৬ গ্রেডভূক্ত নিম্ন বর্ণিত (৩য় শ্রেণীর) শূণ্য পদসমূহ পূরণের লক্ষ্যে বাংলাদেশের স্হায়ী নাগরিকদের (পুরুষ/মহিলা) নিকট হতে কেবলমাত্র অনলাইন এর মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

পদের নামঃ ষ্টেনোটাইপিষ্ট কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ২৪ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের পদের সংখ্যা যোগ্যতা সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
অন্যান্য যোগ্যতাঃ কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং বাংলা ও ইংরেজীতে সাঁটলিপির গতি প্রতি মিনিটে যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ কম্পিউটার টাইপের গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজীতে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ। জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখা কর্তৃক ২৪-০৯-২০১৯ তারিখ জারীকৃত মন্ত্রণালয় বা বিভাগের সংযুক্ত অধিদপ্তর, পরিদপ্তর এবং দপ্তরের কমন পদ নিয়োগ বিধিমালা, ২০১৯ এর তপশিল-২ ও ৩ অনুযায়ী পরীক্ষা গ্রহণ করা হবে।
বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০ টাকা।

পদের নামঃ জরিপকারী
খালি পদঃ ১৪ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান হইতে জরিপ বিষয়ে ডিপ্লোমাধারী।
বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০ টাকা।

পদের নামঃ নকশাকার
খালি পদঃ ১০৬ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট ক্ষেত্রে ড্রাফটিং সনদপত্রসহ এস.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ।
অন্যান্য যোগ্যতাঃ অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হইবে।
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

পদের নামঃ কার্য সহকারী
খালি পদঃ ২৩ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হতে এইচ.এস.সি অথবা এইচ.এস.সি ভোকেশনাল পরীক্ষায় উত্তীর্ণসহ।
অন্যান্য যোগ্যতাঃ সংশ্লিষ্ট কাজে ৫ (পাঁচ) বৎসরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

পদের নামঃ অফিস সহকারী কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক
খালি পদঃ ১৮০ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
অন্যান্য যোগ্যতাঃ কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং বাংলা ও ইংরেজীতে সাঁটলিপির গতি প্রতি মিনিটে যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ কম্পিউটার টাইপের গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজীতে যথাক্রমে ২০ ও ২০ শব্দ। জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখা কর্তৃক ২৪-০৯-২০১৯ তারিখ জারীকৃত মন্ত্রণালয় বা বিভাগের সংযুক্ত অধিদপ্তর, পরিদপ্তর এবং দপ্তরের কমন পদ নিয়োগ বিধিমালা, ২০১৯ এর তপশিল-২ ও ৩ অনুযায়ী পরীক্ষা গ্রহণ করা হবে।
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

পদের নামঃ হিসাব সহকারী
খালি পদঃ ১০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হইতে বাণিজ্য বিষয়সহ এইচ.এস.সি পরীক্ষায় ২য় বিভাগ/সমমানের জিপিএসহ উত্তীর্ণ।
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

পদের নামঃ ট্রেসার
খালি পদঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ ড্রয়িং বিষয়সহ এস.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

  • আবেদনের শুরু তারিখঃ ১৭ এপ্রিল, ২০২২ 
  • আবেদনের শেষ তারিখঃ ৩১ মে, ২০২২ 
  • আবেদন নিয়মঃ http://recruitment.pwd.gov.bd

Apply

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুনঃ

 

 

PWD Job Circular 2022

শর্তসমূহঃ

উপরে উল্লেখিত পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। ১৭ এপ্রিল ২০২২ খ্রিঃ তারিখে আবেদনকারীর বয়স ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। ক্রমিক নম্বর ১ ও ৫ পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীদের বয়স সীমা ৪০ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।

গণপূর্ত অধিদপ্তরে কেবলমাত্র সেটআপ ভুক্ত পদে (মাস্টার রোল, ওয়ার্কচার্জড, অস্থায়ী নিয়মিত, ভাউচার, আউটসোর্সিং ব্যতিত) কর্মরত কর্মচারীগণ বিভাগীয় প্রার্থী হিসেবে গণ্য হবেন। বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদনকারীগণ তার নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের (নির্বাহী প্রকৌশলীর নিম্নে নয়) নিকট হতে নাম, পদবী, কর্মস্থল এবং কোন তারিখ হতে কর্মরত আছেন সে বিষয়ে সনদ গ্রহণপূর্বক আবেদনের সাথে আপলোড করবেন।

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

বয়স প্রমাণে জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্র বিবেচনা করা হবে। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। (জন্ম নিবন্ধন ওয়েব সাইট হতে পরীক্ষা করা হবে।) একজন ব্যক্তি উপরে উল্লিখিত পদসমূহের যেকোন একটির জন্য আবেদন করতে পারবেন। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদনের প্রিন্ট কপিসহ সত্যায়িত এক সেট সনদপত্রাদি দাখিল করতে হবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা, ডুয়া, বিজ্ঞপ্তিতে চাওয়া শর্তের সাথে অসামঞ্জস্যপূর্ণ প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা যে কোন পর্যায়ে বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

এ বিজ্ঞপ্তি সম্পূর্ণ বা আংশিক বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। চাকুরিতে নিয়োগ লাভের ব্যাপারে কোন প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। নিয়োগপত্র জারীর পরও স্বাস্হ্যগত পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশনে কোন প্রকার অসংগতি থাকলে নিয়োগ বাতিল বলে গণ্য হবে। MCQ ও লিখিত উভয় পরীক্ষায় পৃথকভাবে উত্তীর্ণ হতে হবে। এ নিয়োগ বিজ্ঞপ্তিটি গণপূর্ত অধিদপ্তরের নিজস্ব ওয়েব সাইটে (www.pwd.gov.bd) পাওয়া যাবে।

Public Works Department Job Circular 2022

Check Also

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Directorate of Primary …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *