প্রাথমিক সহকারী শিক্ষকের চূড়ান্ত ফলাফল ২০২২ | Primary Assistant Teacher Final Result

প্রাথমিক সহকারী শিক্ষকের চূড়ান্ত ফলাফল ২০২২ – (Primary Assistant Teacher Final Result 2022): সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হবে। সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কাজ শেষপর্যায়ে। ১৫ সেপ্টেম্বর এ ফল প্রকাশ করা হচ্ছে। চারটি ধাপে নিয়োগ পরীক্ষা হলেও ৬১ জেলার ফল একত্রে প্রকাশ করা হবে। সেপ্টেম্বর মধ্যে DPE চার ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। তবে, ২৪ নভেম্বর ২০২২ চূড়ান্ত ফল এক সাথে প্রকাশ করা হবে বলে জানিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র।

প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খান বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের লিখিত পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। আজ সেটি প্রকাশের প্রস্তুতি চলছে। এ কারণে আমাদের একটি টিম বুয়েটে গেছে। সেখান থেকে ফল চূড়ান্ত হলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে তা প্রকাশ করা হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার ভাইবার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার আগে লিখিত পরীক্ষা হয়। লিখিত এবং মৌখিক এই দুই প্রক্রিয়ায় পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। লিখিত পরীক্ষার মধ্য থেকে সর্বোচ্চ নম্বর অর্জনকারীরা মৌখিক পরীক্ষায় অংশ নেয় এবং মৌখিক পরীক্ষায় সর্বোচ্চ নম্বর অর্জনকারীদের মেধার ভিত্তিতে সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়। লিখিত এবং মৌখিক এই দুই ধাপে প্রক্রিয়াটি সম্পন্ন হয়।

Primary Assistant Teacher Final Result 2022

পরীক্ষার মাধ্যমে জেলাভিত্তিক কয়েকটি ধাপে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে আজ। বৃহস্পতিবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বশীল একাধিক শীর্ষ কর্মকর্তা আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেন।

নাম প্রকাশ না করার শর্তে তাঁরা বলেন, প্রাথমিকের সহকারী শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত ফল আজ প্রকাশ করার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে (ডিইপি) নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রাথমিক সহকারী শিক্ষকের চূড়ান্ত ফলাফল

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানা যায়, সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭টি পদেই নিয়োগ দেওয়া হবে।

আজকে প্রকাশ করা হবে।

Primary Final Result 2022

 

Check Also

AddText 10 18 09.53.03

২১ অষ্টোবর ২০২২ তারিখে অনুষ্ঠিতব্য ১৫টি নিয়োগ পরীক্ষার সময়সূচী

২১ অষ্টোবর ২০২২ তারিখে অনুষ্ঠিতব্য ১৫টি নিয়োগ পরীক্ষার সময়সূচী আমি আশা করি আপনি ইতিমধ্যে আপনারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *