পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Palli Sanchay Bank Job Circular

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ পল্লী সঞ্চয় ব্যাংক আবারও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে। পল্লী সঞ্চয় ব্যাংকে নিম্নবর্ণিত শর্তাবলীতে একজন খন্ডকালীন আইন উপদেষ্টা নিয়োগের নিমিত্তে বাংলাদেশের নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ ২০২১

চাকরির ধরন ব্যাংক চাকরি
জেলাউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামমাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
ওয়েবসাইটpallisanchaybank.gov.bd
পদ সংখ্যাঅসংখ্য 
খালি পদঅনির্দিষ্ট
শিক্ষাগত যোগ্যতাএল এল.বি (সম্মান), এল এল.এম
আবেদন শেষ তারিখ০৪ নভেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

Palli Sanchay Bank Job Circular 2021

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সাম্প্রতিক প্রকাশিত হয়েছে। সকল প্রকার সরকারি ও বেসরকারি চাকরির খবর এখানে পাবেন সবার আগে। চাকরি প্রত্যাশিদের জন্য এটি একটি খুশির খবর। চাকরি পাওয়ার জন্য আপনাকে পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ দেখে আবেদন করতে হবে। 

১. শিক্ষাগত যোগ্যতা: এল এল. বি (সম্মান), এল এল. এম। শিক্ষাজীবনে ৩য় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য নয়।

২. বাংলাদেশ বার কাউন্সিল-এর সনদ থাকতে হবে।

৩. সনদপ্রাপ্ত আইনজীবী হিসেবে ১৫ (পনের) বছরের অভিজ্ঞতা (হাইকোর্ট বিভাগে ন্যূনতম ০৫ ও আপিল বিভাগে ০৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে)।

৪. ফৌজদারি অপরাধে দন্ডপ্রাপ্ত বা বিচারাধীন প্রার্থী আবেদন করার যোগ্য নন।

৫. প্রাথমিকভাবে ২ বছরের জন্য নিয়োগ করা হবে। পরবর্তীতে পারফরমেন্সের ভিত্তিতে মেয়াদ বৃদ্ধি করা যেতে পারে।

৬. মাসিক সম্মনী আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা হবে।

৭. আইন উপদেষ্টাকে প্রতি কর্মদিবসে ন্যূনতম ৩ ঘন্টা ব্যাংকে অফিস করতে হবে। আইন উপদেষ্টা ব্যাংকের বিভিন্ন আইনগত বিষয়ে মতামত প্রদানসহ বিভিন্ন আদালতের মামলাসমূহ তদারকি করবেন।

আগ্রহী প্রার্থীকে ২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি এবং প্রয়োজনীয় সনদপত্রসহ আবেদন আগামী ০৪/১১/২০২১ তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর নিকট পৌঁছাতে হবে।

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ 2021

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

Palli Sanchay Bank Job Circular 2021

সমন্বিত ৬ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

পল্লী সঞ্চয় ব্যাংক

দারিদ্র্য বিমোচনে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ একটি বাড়ি একটি খামার প্রকল্প গ্রহণ করা হয় ২০০৯ সালে। বতর্মান নাম আমার বাড়ি আমার খামার প্রকল্প। এই প্রকল্পের কার্যক্রমকে প্রতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য ২০১৪ সালে পল্লী সঞ্চয় ব্যাংক প্রতিষ্ঠিত হয়। ব্যাংকের অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা ও পরিশোধিত মূলধন ২০০ কোটি টাকা।

এটির প্রতিটি শেয়ারের মূল্যমান ১০০ টাকা। ব্যাংকের ৫১% শেয়ার এর মালিক সরকার ও ৪৯% শেয়ারের মালিক সমিতি। ব্যাংক এর পরিচালনা বোর্ড এর সদস্য সংখ্যা ১৫ জন। তম্মধ্যে সরকার কর্তৃক নির্বাচিত ৮ জন ও প্রতি প্রশাসনিক বিভাগ হতে সমিতি কর্তৃক নির্বাচিত ১ জন।

ব্যাংকের মূললক্ষ্য দেশের দরিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষদেরকে নিয়ে সমিতি করে সমিতির তহবিল গঠন। সদস্যদের সঞ্চয় বৃদ্ধি, দরিদ্র জনগণের দারিদ্র্যতা বিমোচন, নারীদেরকে আয় বধর্ক কাজে নিয়োজিত ও স্বাবলম্বী করা। অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন ও নারীর ক্ষমতায়ন বৃদ্ধি।

সদস্যদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি, সমিতি ও সদস্যদের সঞ্চয় ও অর্জিত সম্পদের লেনদেন। রক্ষণাবেক্ষণ, ঋণ এবং অগ্রিম প্রদান ইত্যাদি। এ সব কার্যাদি সম্পাদনের মাধ্যমে দেশ থেকে দারিদ্যতা বিমোচন করা। নারীদের ক্ষমতায়ন ও তাদেরকে আর্থিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যে প্রতিটি সমিতিতে ৬০ জন সদস্যের। ও এর মধ্যে ৪০ জন মহিলা সদস্য রয়েছে।

Check Also

সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | CID Job Circular

সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ সিআইডি আবারও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পুলিশ, সিআইডি’র নিম্নোক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *