জাতীয় নিরাপত্তা গোয়েন্দা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | NSI Job Circular

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -(National Security Intelligence NSI Job Circular 2023): ২৮৯ জনকে নিয়োগ দিবে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (NSI)। ণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অধীনস্থ একটি অধিদপ্তরে কিছু সংখ্যক শূন্যপদ পূরণের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকগণের (পুরুষ ও মহিলা) নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। সরকার কর্তৃক অনুমোদিত অন্যান্য ভাতাসহ জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী সংশ্লিষ্ট পদের বিপরীতে উল্লিখিত বেতনস্কেলে নিয়োগ করা হবে।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা পদে পাশে
প্রতিষ্ঠানের দাতা নাম জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (NSI)
অফিসিয়াল ওয়েবসাইট http://www.nsi.gov.bd/
পদ সংখ্যা ১৭ টি
খালি পদ ২৮৯ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/এইচএসসি/স্নাতক
আবেদন প্রক্রিয়া http://cnp.teletalk.com.bd/
আবেদনের শুরু তারিখ ৩০ এপ্রিল, ২০২৩
আবেদনের শেষ তারিখ ১৫ মে, ২০২৩
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা নিয়োগ ২০২৩

পদের নামঃ সিনিয়র ইন্সট্রাক্টর
পদ সংখ্যাঃ ০৩ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) ডিগ্রি কম্পিউটার চালনায় দক্ষতা এবং সংশ্লিষ্ট বিষয়ে ০৫ (পাঁচ) বৎসরের অভিজ্ঞতা।
বেতন স্কেলঃ ৩৫,৫০০-৬৭,০১০/- টাকা।

পদের নামঃ সহকারী পরিচালক
পদ সংখ্যাঃ ০৫ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে প্রথম শ্রেণি ব সমমানের সিজিপিএসহ মাতরো ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) ডিগ্রি এবং কম্পিউটার চালনা দক্ষতা।
বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০/- টাকা।

পদের নামঃ গবেষণা কর্মকর্তা
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে প্রথম শ্রেণি ব সমমানের সিজিপিএসহ মাতরো ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) ডিগ্রি এবং কম্পিউটার চালনা দক্ষতা।
বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০/- টাকা।

পদের নামঃ ফিল্ড অফিসার
পদ সংখ্যাঃ ২৬ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণির স্নাতক বা কম্পিউটার চালনা ২। উচ্চতা: পুরুষদের ইঞ্চি এবং মহিলাদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট। ৩। বুকের মধ্যে পুরুষ ও মহিলা উ ক্ষেত্রে ৩০-৩২ ইঞ্চি (সম্প্রসারিত)।
বেতন স্কেলঃ ১৬,০০০-৩৮,৬৪০/- টাকা।

পদের নামঃ কম্পিউটার টেকনিশিয়ান
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সংশ্লিষ্ট বিষয়ে ২ (দুই) বৎসরের ট্রেড কোর্স সর্টিফিকেট এবং কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতন স্কেলঃ ১২,৫০০-৩০,২৩০/- টাকা।

Nsi নিয়োগ বিজ্ঞপ্তি 2023

পদের নামঃ কম্পিউটার অপারেট
পদ সংখ্যাঃ ০৩ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২০ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গণিত সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test উত্তীর্ণ হবে।
বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০/- টাকা।

পদের নামঃ সাঁটমুদ্রাক্ষরিক-কাম- কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৬ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে গতি-(+) বাংলা: প্রতি মিনিটে সর্বনিম্ন ৪৫ শব্দ (খ) ইংরেজি: প্রতি মিনিটে সর্বনিম্ন ৭০ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি- (ক) বাংলা: প্রতি মিনিটে সর্বনিম্ন ২৫ শব্দ (খ) ইংরেজি: প্রতি মিনিটে সর্বনিম্ন ৩০ শব্দ। এছাড়া, কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই- মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে
বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০/- টাকা।

পদের নামঃ ফটোগ্রাফার
পদ সংখ্যাঃ ০৪ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ বিভিন্ন ধরনের ক্যামের পরিচালন ফটোগ্রাফিতে প্রশিক্ষণপ্রাপ্ত। ডার্করুমের কাজ, কেমিক্যাল ব্যবহার ও ফটোগ্রাফিক ল্যাবরেটরি পরিচালনায় অভিজ্ঞতাসম্পন্ন এবং কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০/- টাকা।

CNP Job Circular 2023

পদের নামঃ ওয়্যারলেস অপারেটর
পদ সংখ্যাঃ ২১ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ বৈদ্যুতিক ও বেতার যন্ত্রপাতি এবং বেতারযন্ত্রে যোগাযোগের নিয়মাবলী সন্বন্ধে মৌলিক জ্ঞানসম্পন্ন এবং মোর্স টেক্সিফিতে প্রতি মিনিটে ২০টি শব্দ গ্রহণ ও প্রেরণের সক্ষমতা এবং কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০/- টাকা।

পদের নামঃ অফিস অ্যাসিসট্যান্ট
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০/- টাকা।

পদের নামঃ অফিস সহকারী-কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০৪ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ। বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি- (ক) বাংলা: প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ (খ) ইংরেজি: প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ এছাড়া, কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই- মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ‘ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০/- টাকা।

এন এস আই নিয়োগ ২০২৩

পদের নামঃ ল্যাবরেটরি অ্যাসিসট্যান্ট
পদ সংখ্যাঃ ০৩ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। ফটো ক্যামিক্যাল তৈরীতে পর্যন্ত জ্ঞান, ছবি মুদ্রণ ও প্রক্রিয়াকরণে অভিজ্ঞতা এবং সংশ্লিষ্ট বিষয়ে কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০/- টাকা।

পদের নামঃ রিসিপশনিস্ট
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ (ক) কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) কম্পিউটারে এমএস অফিস, ইউনিকোড ও বেসিক ডাটাবেস পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত এবং দক্ষ হতে হবে: (গ) উচ্চতা: পুরুষদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট ৬ ইঞ্চি এবং মহিলাদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট ২ ইঞ্চি (ঘ) বুকের মাপ: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রে ৩০-৩২ ইঞ্চি (সম্প্রসারিত
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০/- টাকা।

পদের নামঃ ফিল্ড স্টাফ
পদ সংখ্যাঃ ১৭৫ টি।
যোগ্যতাঃ ক) কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ: (খ) উচ্চতা পুরুষদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট ৪ ইঞ্চি এবং মহিলাদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট। (গ) বুকের মাপ: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রে ৩১-৩৩ ইঞ্চি (সম্প্রসারিত)।
বেতন স্কেলঃ ৯,০০০-২১,৮০০/- টাকা।

পদের নামঃ ডার্করুম অ্যাসিসট্যান্ট
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ (ক) কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণঃ (খ) ফটোগ্রাফিক ল্যাবরেটরির ডার্করুমে ০৩ (তিন) বৎসর কর্মের অভিজ্ঞতা: (গ) ক্যামেরা পরিচালনা ও ছবি মুদ্রণ পদ্ধতি সম্পর্কে বাস্তব জ্ঞান; (ঘ) সংশ্লিষ্ট বিষয়ে কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতন স্কেলঃ ৮,৮০০-২১,৩১০/- টাকা।

পদের নামঃ ডেসপ্যাচ রাইডার
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ (ক) কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মধ্যমিক ভুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) মোটর সাইকেল চালনায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত বৈধ লাইসেধারী হতে হবে: (গ) কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ৮,৮০০-২১,৩১০/- টাকা।

পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ৩৩ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেলঃ ৮,২৫০-২০,০১০/- টাকা।

National Security Intelligence Job Circular 2023

  • আবেদন শুরু তারিখঃ ৩০ এপ্রিল, ২০২৩
  • আবেদনের শেষ তারিখঃ ১৫ মে, ২০২৩

আবেদন প্রক্রিয়াঃ অনলাইনে আবেদন ফরম পূরণ প্রার্থীকে টেলিটকের Web address: http://cnp.teletalk.com.bd/ এর মাধ্যমে নির্ধারিত আবেদন ফরম পূরণ করে Online Registration কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা

 

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তাবলীঃ

বয়স (০৪/০৪/২০১৩ তারিখে): (I) ক্রমিক নং-০১ এ উল্লিখিত পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩৫ বছর। II) ক্রমিক নং-০২ হতে ১৭ পর্যন্ত বর্ণিত পদসমূহের ক্ষেত্রে সাধারণ প্রার্থী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা, এতিম, মহিলা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যের কোটার প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

(III) এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখার ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের পরিপত্র নং- ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭২০-১৪৯ অনুযায়ী আবেদনকারীর বয়স ২৫/০৩/২০২০ তারিখে স্ব-স্ব পদের বিপরীতে উল্লিখিত সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

NSI Job Circular 2023

অনলাইনে আবেদন ফরম পূরণ: প্রার্থীকে টেলিটকের Web address: http://cap.teletalk.com.bd এর মাধ্যমে নির্ধারিত আবেদন ফরম পূরণ করে Online Registration কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও অন্যান্য সাধারণ নির্দেশনাবলী উক্ত ঠিকানায় (Link) পাওয়া যাবে।  পরীক্ষার ফি: ক্রমিক নং-১ হতে ৩ এ উল্লিখিত পদের জন্য পরীক্ষার ফি টাকা ৬০০/- (ছয়শত),

ক্রমিক নং-৪ এ বর্ণিত পদের জন্য ফি টাকা ৫০০/- (পাঁচশত), ক্রমিক নং-৫ এ উল্লিখিত পদের জন্য ফি টাকা ৩০০/- (তিনশত), ক্রমিক নং-৬ হতে ১৩ এ বর্ণিত পদের জন্য ফি টাকা ২০০/- (দুইশত) এবং ক্রমিক নং-১৪ হতে ১৭ এ উল্লিখিত পদের জন্য ফি টাকা ১০০/- (একশত)। পরীক্ষার ফি প্রদান পদ্ধতি: Online-এ আবেদন ফরম যথাযথভাবে পূরণপূর্বক নির্দেশমতে ছবি এবং Signature Upload করে প্রার্থী কর্তৃক আবেদনপত্র Submission সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।

নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID সহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থীকে প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করতে হবে। Applicant’s Copy-তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং এই User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk প্রি-পেইড মোবাইল নম্বরের মাধ্যমে SMS করে নির্ধারিত পরীক্ষার ফি জমা দিবেন।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *