শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MOIND Job Circular

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ -(Ministry of Industries MOIND Job Circular 2022): নিয়োগ বিজ্ঞপ্তিটিতে ০৫টি পদে ১৭ জনকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিল্প মন্ত্রণালয়। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। অনলাইনে আবেদন শেষ তারিখ ৩১ ডিসেম্বর, ২০২২র্পযন্ত।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম শিল্প মন্ত্রণালয়
অফিসিয়াল ওয়েবসাইট http://moind.gov.bd/
পদ সংখ্যা ০৫ টি
খালি পদ ১৭ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/স্নাতক
আবেদন প্রক্রিয়া http://moind.teletalk.com.bd/
আবেদনের শুরু তারিখ ০১ ডিসেম্বর, ২০২২
আবেদনের শেষ তারিখ ৩১ ডিসেম্বর, ২০২২
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

শিল্প মন্ত্রণালয় নিয়োগ ২০২২

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ শিল্প মন্ত্রণালয়ে রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহে অস্থায়ীভিত্তিতে বিধি মোতাবেক প্রদেয় অন্যান্য ভাতাদিসহ পদের পার্শ্বে বর্ণিত বেতন স্কেল অনুযায়ী সরাসরি জনবল নিয়োগের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে (http://moind.teletalk.com.bd এবং (http://alljobs.teletalk.com.bd ওয়েবসাইটে) নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

পদের নামঃ সাটঁ মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৫ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটারে দক্ষতা।
বেতন স্কেলঃ ১১,০০০ – ২৬,৫৯০ টাকা।

পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ  ০১ টি।
যোগ্যতাঃ  কোন স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমান ডিগ্রী।
বেতন স্কেলঃ ১১,০০০ – ২৬,৫৯০ টাকা।

পদের নামঃ ক্যাশিয়ার
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ  কোন স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমান ডিগ্রী।
বেতন স্কেলঃ ১০,২০০ – ২৪,৬৮০ টাকা।

পদের নামঃ ক্যাশ সরকার
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমান ডিগ্রী।
বেতন স্কেলঃ ৯,০০০ – ২১,৮০০ টাকা।

পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ০৯ টি।
যোগ্যতাঃ  মাধ্যমিক পাশ। 
বেতন স্কেলঃ ৮,২৫০ – ২০,০১০ টাকা।

Ministry of Industries Job Circular 2022

  • আবেদন শুরু তারিখঃ ০১ ডিসেম্বর, ২০২২
  • আবেদন শেষ তারিখঃ ৩১ ডিসেম্বর, ২০২২
আবেদন প্রক্রিয়াঃ সকল অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://moind.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অত্যাবশ্যকীয়ভাবে অনুসরণীয়ঃ প্রার্থীকে http://moind.teletalk.com.bd এই লিংকে প্রবেশ করে জনপ্রশাসন মন্ত্রণালয় কতৃক প্রবর্তিত নির্ধারিত আবেদনপত্র অনলাইনে পুরণ করে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী (ক) আবেদনের সময়সীমা নিম্নরূপ: i. Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ০১.১২.২০১২খ্রি. সকাল ০৯.০০ ট ii. Online-এ আবেদনপত্র পূরণের শেষ তারিখ ও সময়: ৩১.১২.২০২২খ্রি. বিকাল ৫.০০ টা।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিবেন। (খ) Online আবেদনপত্রে প্রার্থী তাঁর রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ প্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ২০০xপ্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে।

Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। (ঘ) প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। 

MOIND Job Circular 2022

SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদানঃ Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে ছবিসহ Application Preview দেখা যাবে। যদি Applicant’s Copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো /সম্পূর্ণ সাদা/ ঘোলা / ঘষা মাজা) বা ছবি/ স্বাক্ষর সঠিক না থাকে তাহলে আবেদন ফি জমা না দিয়ে থাকলেই কেবল পুনরায় (ওয়েবে) আবেদন করতে পারবেন।

উল্লেখ্য যে, আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধন গ্রহণযোগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s Copy তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি PDF copy ডাউনলোডপূর্বক নিশ্চিত করে প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

Applicant’s Copy তে একটি User ID দেওয়া থাকবে এবং User ID ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে আবেদন ফি বাবদ সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কম্পিউটার অপারেটর ও ক্যাশিয়ার” পদে ২০০/- (দুইশত) টাকা এবং অনলাইন ফি বাবদ ২৩/- (তেইশ) টাকা।

অফেরতযোগ্য অর্থাৎ মোট ২২৩/- (দুইশত তেইশ) টাকা এবং ক্যাশ সরকার ও অফিস সহায়ক পদে ১০০/- (একশত) টাকা এবং অনলাইন ফি বাবদ ১২/- (বার) টাকা অফেরতযোগ্য অর্থাৎ মোট ১১২/-(একশত বার) টাকা ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও আবেদন ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

শিল্প মন্ত্রণালয় নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

Ministry of Information MOI Job Circular 2023

Ministry of Information MOI Job Circular 2023 45 people will be appointed by the Directorate …