গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | MCD Job Circular

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -(Directorate of Mass Communication MCD Job Circular 2023): তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আওতাধীন গণযোগাযোগ অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়নাধীন “জেলা পর্যায়ে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ (১ম পর্যায়)” শীর্ষক প্রকল্পে উন্নয়নখাতে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে (প্রকল্প মেয়াদের জন্য) নিম্ন বর্ণিত পদসমূহে জনবল নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামগণযোগাযোগ অধিদপ্তর
অফিসিয়াল ওয়েবসাইটmasscommunication.gov.bd
পদ সংখ্যা০৬ টি
খালি পদ০৭ জন
শিক্ষাগত যোগ্যতাএইচ.এস.সি/স্নাতক
আবেদনের শেষ তারিখ১৫ জানুয়ারি, ২০২৩
আবেদনের মাধ্যমডাকযোগে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২৩

পদের নামঃ সহকারী মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিএসসি (সিভিল) বিষয়ে স্নাতক/ সমমানের ডিগ্রি এবং ০৪ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা এবং অটোক্যাড ও কাঠামোগত নকশা প্রণয়ন সফটওয়্যার বিষয়ে দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ৩৫,৬০০ টাকা।

পদের নামঃ উপ-সহকারী প্রকৌশল (সিভিল)
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা সার্টিফিকেট এবং ০৪ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা এবং নির্মাণ কাজের ডিজাইন ও এস্টিমেট বিষয়ে দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ২৭,১০০ টাকা।

পদের নামঃ উপ-সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল)
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা সার্টিফিকেট। ০৪ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা এবং নির্মাণ কাজের ডিজাইন ও এস্টিমেট বিষয়ে দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ২৭,১০০ টাকা।

পদের নামঃ হিসাব রক্ষক
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা সার্টিফিকেট। ০৪ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা এবং নির্মাণ কাজের ডিজাইন ও এস্টিমেট বিষয়ে দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ১৯,৬০০ টাকা।

পদের নামঃ ক্যাশিয়ার
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি এবং ০৫ বছরের কাজের অভিমতে হবে কম্পিউটার চালনায় দক্ষতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেলঃ ১৭,৩৪৫ টাকা।

পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক বা সমমানের ৫ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে কম্পিউটার চালনায় দক্ষতা এবং বাংলা ও ইংরেজি কম্পোজের গতি প্রতি মিনিটে যথাক্রমে ২০ এবং ২৫ শব্দ।
বেতন স্কেলঃ ১৭,৩৪৫ টাকা।

Directorate of Mass Communication Job Circular 2023

ডাকযোগে এক এ পরিচালক, জেলা পর্যায়ে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ (১ম পর্যায়) প্রকল্প গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য ভবন (কক্ষ-৫০২, ল্যাব ভবনের ৫ম তলা), ১১২ সার্কিট হাউস রোড, ঢাকা-১০০০ বরাবরে আগামী  ১৫-০১-২০২৩  তারিখে অফিস সময়ের মধ্যে পৌঁছাতে হবে।

 

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তাবলীঃ

নিম্নলিখিত বিবরণ ও সত্যায়িত সনদপত্রসহ আবদেনপত্র ডাকযোগে এক এ পরিচালক, জেলা পর্যায়ে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ (১ম পর্যায়) প্রকল্প গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য ভবন (কক্ষ-৫০২, ল্যাব ভবনের ৫ম তলা), ১১২ সার্কিট হাউস রোড, ঢাকা-১০০০ বরাবরে আগামী ৫ জানুয়ারি ২০২৩ তারিখ অফিস সময়ের মধ্যে পৌঁছাতে হবে।

সরাসরি দাখিলকৃত কোন আবেদনপত্র এবং নির্ধারিত তারিখ উত্তীণের পর ডাকযোগে বা অন্য কোনভাবে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ হবে না। আবেদনপত্রের সাথে যেসব তথ্য থাকবে: (ক) পদের নাম (যে পদে আবেদন করা হবে) খ) প্রার্থীর নাম (বাংলা ও ইংরেজিতে) গ) পিতা/স্বামীর নাম ঘ) মাতার নাম ও স্থায়ী ঠিকানা চ) বর্তমান ঠিকানা ছ) জন্ম তারিখ জ) প্রার্থীর বয়স (১৫/১২/২০২২ তারিখে) ঝ) জাতীয়তা ট) ধর্ম ঠ) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/ মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যা, এতিম।

প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আনসার ও ভিডিপি কোটার প্রার্থী হলে ক্যাটেগরির নাম ড) শিক্ষাগত যোগ্যতা ( পরীক্ষার নাম, শিক্ষা প্রতিষ্ঠান, বোর্ড/বিশ্ববিদ্যালয়, পাসের সন, জিপিএ/বিভাগ/শ্রেণি) অভিজ্ঞতা এর) কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণের তথ্যাদি (প্রযোজ্য ক্ষেত্রে) ট) দক্ষতা (প্রযোজ্য ক্ষেত্রে)। বি:দ্র: আবেদন ফরম (ওয়ার্ড এবং পিজিএফ) গণযোগাযোগ অধিদপ্তরের ওয়েবসাইটে (www.masscommunication.gov.bd) পাওয়া যাবে।

আবেদনকারীকে প্রকল্প পরিচালক, জেলা পর্যায়ে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ (১ম পর্যায়। প্রকল্প বরাবরে নিম্নোক্ত হারে পরীক্ষার ফি বাবদ কোন তফশিলী ব্যাংক হতে ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে: ক্রমিক ১ এ উল্লেখিত (৯ম গ্রেড) পদের জন্য ৬০০.০০ (ছয়শত টাকা), কমিক ২-৩ এ উল্লেখিত (১০ম গ্রেড) পদের জন্য ৫০০.০০ (পাঁচশত টাকা) এবং ক্রমিক ৪-৬ এ উল্লেখিত (১৩-১৬ গ) পদের জন্য ২০০.০০ (দুইশত টাকা) র ব্যাংক ড্রাফট/পে-অর্ডার |

আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবেঃ ক) শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদের সত্যায়িত কপি (প্রশংসাপত্র/মার্কস শীট গ্রহণযোগ্য নয়) খ) কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ সনদের সত্যায়িত অনুলিপি (প্রযোজ্য ক্ষেত্রে) গ) সম্প্রতি তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি ঘ) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ঙ) নাগরিকত্ব সনদপত্র (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত।

ছ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি ছা প্রযোজ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার জ) আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র কন্যার পুত্র-কন্যা, প্রতিম, প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আনসার ও ভিডিপি প্রার্থীদের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের মূল সার্টিফিকেট এর সত্যায়িত কপি ঝ) দক্ষতা/অভিজ্ঞতার প্রমাণকের সত্যায়িত অনুলিপি এ)আবেদনপত্রের খামের উপর ডান পাশে পদের নাম উল্লেখ করতে হবে ট) পত্র যোগাযোগের ঠিকানাসহ ৯.৫ ইঞ্চি x 8.3 ইঞ্চি ফেরত খাম সংযুক্ত করতে হবে।

MCD Job Circular 2023

১৫/১২/২০২২খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা: (ক) সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ১৫/১২/২০২২ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। (খ) বীয় মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত।

গ) প্রার্থীদের বয়সের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়। প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে প্রচলিত সরকারি বিধি-বিধান এবং সকল ধরনের কোটা পদ্ধতি নীতি অনুসরণ করা হবে। যেকোন প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে আবেদনপত্রের সাথে সংযুক্ত ছবি এবং অন্যান্য কাগজপত্র সত্যায়িত করার ক্ষেত্রে সত্যায়নকারী কর্মকর্তার স্বাক্ষর ও নামসহ সীল স্পষ্ট হতে হবে।

অসম্পূর্ণ বা ত্রুটিপূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে ডাকুরিসংক্রান্ত লিখিত/ব্যবহারিক/মোখিক পরীক্ষার জন্য কোনো রকম টিএ/ডিএ প্রদান করা হবে না। প্রকল্প শেষে স্বয়ংক্রিয়ভাবে চাকুরিকাল শেষ হবে এবং চাকুরির নিয়োগপত্র অব্যাহতি পত্র হিসেবে গণ্য হবে।

কর্তৃপক্ষ যদি প্রয়োজন মনে করে তবে নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রয়োজনমত সংশোধনী দিতে পারবে। নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য করা হবে। নিয়োগ বিজ্ঞপ্তি এবং আবেদন হুক গনযোগাযোগ অধিদপ্তরের ওয়েবসাইট (www.masscommunication.gov.bd) পাওয়া যাবে।

গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | ৩০১৭ জনকে নিয়োগ

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Land Record and Survey Department LRSD Job …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *