কারারক্ষী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Jail Guard Job Circular

কারারক্ষী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ -(Jail Guard Job Circular 2022): নিয়োগ বিজ্ঞপ্তিটিতে ০২টি পদে ৩৮৩ জনকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারারক্ষী (কারা অধিদপ্তর)। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। অনলাইনে আবেদন শেষ তারিখ ১৭ ডিসেম্বর, ২০২২র্পযন্ত।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম কারারক্ষী (কারা অধিদপ্তর)
অফিসিয়াল ওয়েবসাইট http://prison.gov.bd
পদ সংখ্যা ০২ টি
খালি পদ ৩৮৩ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি
আবেদন প্রক্রিয়া http://prison.teletalk.com.bd
আবেদনের শুরু তারিখ ২০ নভেম্বর, ২০২২
আবেদনের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, ২০২২
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

কারারক্ষী পদে নিয়োগ ২০২২

কারারক্ষী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ কারা অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদে সরাসরি জনবল নিয়োগের নিমিত্তে পদের পার্শ্বে উল্লিখিত যোগ্যতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

পদের নামঃ কারারক্ষী
পদ সংখ্যাঃ ৩৫৪ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট।
অন্যান্য যোগ্যতাঃ উচ্চতা পুরুষঃ ১.৬৭ মিটার, বুকের মাপঃ ৮১.২৮ সেন্টিমিটার ওজনঃ ৫২ কেজি।
বেতন স্কেলঃ ৯,০০০-২১,৮০০ টাকা।

পদের নামঃ মহিলা কারারক্ষী
পদ সংখ্যাঃ ২৯ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট।
অন্যান্য যোগ্যতাঃ উচ্চতা মহিলাঃ ১.৫৭ মিটার, বুকের মাপঃ ৭৬.২৮ সেন্টিমিটার ওজনঃ ৪৫কেজি।
বেতন স্কেলঃ ৯,০০০-২১,৮০০ টাকা।

Jail Guard Job Circular 2022

  • আবেদন শুরু তারিখঃ ২০ নভেম্বর, ২০২২
  • আবেদন শেষ তারিখঃ ১৭ ডিসেম্বর, ২০২২
আবেদন প্রক্রিয়াঃ সকল অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://prison.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

কারারক্ষী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

কারারক্ষী নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শর্তাবলিঃ

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি/স্লিপ থাকতে হবে। প্রার্থীর বয়স ০১-১২-২০২২ তারিখে ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে, শুধুমাত্র মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা প্রার্থীদের ক্ষেত্রে বাস সর্বোচ্চ ৩২ বছর।

উল্লেখ্য যে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সার্কুলার নং-০৫.০০০০.১৭০.১১.০১৭.২০.১৪৯, তারিখ- ২২.০৯.২২ এর নির্দেশনা অনুযায়ী ২৫ মার্চ ২০২০ তারিখে যাদের বয়স ২১ বছর (শুধুমাত্র মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র- কন্যা প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর) অতিক্রান্ত হয়নি তারাও আবেদন করতে পারবেন। বয়সের ক্ষেত্রে কোনো এফিডেভিড গ্রহণযোগ্য নয়। বয়সের প্রমাণক হিসেবে জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ। এ ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি/স্লিপ বাধ্যতামূলক) থাকতে হবে।

যেসকল জেলায় শূন্যপদ নেই, সেসকল জেলার প্রার্থীদের আবেদন করতে নিরুৎসাহিত করা হলো। সরকারি, আধাসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিপত্র প্রদর্শন করতে হবে। অস্পষ্ট/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে। ৬. নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ সার্কুলার ও বিদ্যমান অন্যান্য বিধি-বিধান অনুসরণ করা হবে।

প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার যাতায়াত ভাতা (TA) ও সৈনিক ভাতা (DA)প্রদান করা হবে না। কোনো প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ নিয়োগ কার্যক্রমের কাংশিক অথবা সম্পূর্ণ পরিবর্তন করতে পারবে।এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষেনা সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।এ বিষয়ে কোনো আপত্তি গ্রহণযোগ্য হবে না। কর্তৃপক্ষ বিজ্ঞাপ্তিতে বর্ণিত পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করেন।

নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত যেকোন পরিবর্তন/সংশোধন (যদি থাকে) কারা অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাকে পাওয়া যাবে। ১১. বর্ণিত পদের জন্য আবেদনকারী প্রার্থীদের প্রাথমিক শারীরিক যোগ্যতা যাচাই এবং লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। শারীরিক যোগ্যতা যাচাই এবং লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণের তারিখ, সময় ও স্থান SMS এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

এছাড়া কারা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.prison.gov.bd) প্রকাশ করা হবে। উল্লেখ্য যে, কেবলমাত্র প্রাথমিক শারীরিক যোগ্যতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।  প্রার্থীদের শারীরিক যোগ্যতা এবং লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির সঠিকতা প্রমাণের জন্য নিম্নোক্ত তথ্যাদি মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে:

Jail Guard Job Circular

সনদ বা প্রমাণপত্রের মূলকপি (শিক্ষাগত যোগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র, পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ) প্রার্থী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা (প্রযোজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র কন্যা) হিসেবে প্রমাণের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং মুক্তিযোকারসাথে সম্পর্ক প্রমাণের জ পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রত্যয়নপত্র।

আনসার ও ভিডিপি কোটার প্রার্থীদের কমান্ড্যান্ট, আনসার ভিডিসি একাডেমি/জেলা কমান্ড্যান্ট কর্তৃক স্বাক্ষরিত আনসার ভিডিপির কমপক্ষে ৪২ (বিয়াল্লিশ) দিন মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সনদপত্রের মূলকপি বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র, (ঙ) পুরণকৃত Application Form এর প্রিন্টেড কপি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং পরবর্তীতে যেকোন সময় তা ভাল, মিথ্যা ও রা প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কারারক্ষী নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

Ministry of Information MOI Job Circular 2023

Ministry of Information MOI Job Circular 2023 45 people will be appointed by the Directorate …