ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | Fire Service Job Circular

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Fire Service Job Circular 2024): ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত পদে সরাসরি জনবল নিয়োগের নির্মিত পদের পাশে উল্লিখিত যোগ্যতাস প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামসকল জেলা
প্রতিষ্ঠানের দাতা নামফায়ার সার্ভিস
অফিসিয়াল ওয়েবসাইটhttps://www.fireservice.gov.bd/
পদ সংখ্যাব্যবস্থাপনা পরিচালক
খালি পদ০১ জন
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/এইচএসসি/স্নাতক
আবেদন প্রক্রিয়াhttp://fscd.teletalk.com.bd/
আবেদনের শুরু তারিখ ০২ ফেব্রুয়ারি, ২০২৪
আবেদনের শেষ তারিখ ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
আবেদনের মাধ্যমটেলিটক/অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪

পদের নামঃ ব্যবস্থাপনা পরিচালক
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ স্নাতক/ স্নাতকোত্তর।
বেতন স্কেলঃ ১,২০,০০০/- টাকা।

Fire Service Job Circular 2024

আবেদনের প্রক্রিয়াঃ আবেদন ফরম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েলফেয়ার ট্রাস্ট-এর অফিস অথবা ওয়েবসাইট (www.fireservice.gov.bd) হতে সংগ্রহ করে আগামী ০৩.০২.২০২৪ হতে ২৫.০২.২০২৪ইং তারিখের মধ্যে চেয়ারম্যান, ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্ট, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ৩৮-৪৬ কাজী আলাউদ্দিন রোড, ফুলবাড়ীয়া, ঢাকা-১০০০ বরাবর ডাকযোগে প্রেরণ করতে হবে।

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শর্তাবলিঃ

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি/স্লিপ থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন কপি/স্লিপ ব্যতীত কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না। কোন প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।

প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার যাতায়াত ভাতা (TA) ও দৈনিক ভাতা (DA) প্রদান করা হবে না। কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ যেকোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং নিয়োগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিল করতে পারবেন। এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনো আপত্তি গ্রহণযোগ্য হবে না।

এ নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন পরিবর্তন/সংশোধন (যদি থাকে) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) পাওয়া যাবে। মৌখিক পরীক্ষা ও অন্যান্য কাগজপত্র যাচাই বাছাইয়ের তারিখ, সময় ও স্থান SMS/Mail এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) ও প্রকাশ করা হবে।

Fire Service Job Circular

প্রার্থীদের নির্ধারিত সকল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির সঠিকতা প্রমাণের জন্য সনদ বা প্রমাণ পত্রের মূলকপি (শিক্ষাগত যোগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র, পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ, ইতঃপূর্বে সর্বশেষ চাকুরী করেছেন এমন কর্তৃপক্ষের নিকট হতে সন্তোষজনক চাকুরীর সনদপত্র এবং ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদসহ সকল সনদ বা প্রমাণপত্রের ০১ (এক) সেট ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে।

সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসম্বলিত সীল থাকতে হবে। ৮. প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং পরবর্তীতে যেকোন সময় তা জাল, মিথ্যা ও ভূয়া প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

অস্পষ্ট/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে। নিয়োগপ্রাপ্তগণ স্বাস্থ্য পরীক্ষায় অযোগ্য ঘোষিত হলে নিয়োগ আদেশ বাতিল বলে গণ্য হবে। আবেদন ফরম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েলফেয়ার ট্রাস্ট-এর অফিস অথবা ওয়েবসাইট (www.fireservice.gov.bd) হতে সংগ্রহ করে আগামী ০৩.০২.২০২৪ হতে ২৫.০২.২০২৪ তারিখের মধ্যে চেয়ারম্যান, ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্ট, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ৩৮-৪৬ কাজী আলাউদ্দিন রোড, ফুলবাড়ীয়া, ঢাকা-১০০০ বরাবর ডাকযোগে প্রেরণ করতে হবে।

নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন পাওয়া না গেলে উক্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। এই নিয়োগ এর ব্যাপারে ‘বোর্ড অব ট্রাস্টিজ’ চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন, যাতে যে-কোন আবেদন (কোন কারণ দর্শানো ব্যতীত) বাতিল/গ্রহণ করতে পারেন এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা ‘বোর্ড অব ট্রাস্টিজ’ সংরক্ষণ করেন।

ফায়ার সার্ভিস নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | ৩০১৭ জনকে নিয়োগ

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Land Record and Survey Department LRSD Job …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *