আর্থিক প্রতিষ্ঠান বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | FID Job Circular

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – (Financial Institutions Division FID Job Circular 2023): ১৯ জনকে নিয়োগ দিবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের শূন্য পদসমূহ পূরণের লক্ষ্যে পদের পার্শ্বে বর্ণিত শর্ত সাপেক্ষে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে (http://fid.teletalk.com.bd ওয়েবসাইটে) আবেদন আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা পদে পাশে
প্রতিষ্ঠানের দাতা নাম আর্থিক প্রতিষ্ঠান বিভাগ
অফিসিয়াল ওয়েবসাইট https://www.fid.gov.bd/
পদ সংখ্যা ০৪ টি
খালি পদ ১৯ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/এইচএসসি/স্নাতক
আবেদন প্রক্রিয়া http://fid.teletalk.com.bd/
আবেদনের শুরু তারিখ ২৮ মার্চ, ২০২৩
আবেদনের শেষ তারিখ ২০ এপ্রিল, ২০২৩
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ নিয়োগ ২০২৩

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৪ টি।
যোগ্যতাঃ (ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি। (খ) কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত; (গ) সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ; (ঘ) কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ এবং বাংলায় ২৫ শব্দ; এবং (ঙ) কম্পিউটারে Word Processing সহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০/- টাকা।

পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৬ টি।
যোগ্যতাঃ (ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি;(খ) কম্পিউটার মুদ্রাক্ষরেপ্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০/- টাকা।

পদের নামঃ ক্যাটালগার
পদ সংখ্যাঃ ০১ টি।
যোগ্যতাঃ কোনস্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমাসহ স্নাতক ডিগ্রি অথবা কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ গ্রন্থাগার বিজ্ঞানে সার্টিফিকেট কোর্স উত্তীর্ণ।
বেতন স্কেলঃ ১০,২০০- ২৪,৬৮০/- টাকা।

পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ০৮ টি।
যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেলঃ ৮,২৫০- ২০,০১০/- টাকা।

Financial Institutions Division Job Circular 2023

  • আবেদন শুরু তারিখঃ ২৮ মার্চ, ২০২৩
  • আবেদনের শেষ তারিখঃ ২০ এপ্রিল, ২০২৩
আবেদনের প্রক্রিয়াঃ সকল অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://fid.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

 

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি

নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবেঃ আবেদনকারীগণকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্যান্য সকল প্রকার কোটা বিধি অনুযায়ী অনুসরণ করা হবে। আবেদনকারীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লেখা রয়েছে অনলাইন আবেদন ফরমে এবং পরবর্তীতে হুবহু সেভাবে লিখতে হবে।

মুদ্রিত / হস্ত লিখিত কোন প্রকার আবেদন বা কাগজপত্র ডাকযোগে বা অন্য কোন উপায়ে প্রেরণ করা হলে তা গ্রহণযোগ্য হবে না। বয়স সীমা (২৮ মার্চ ২০২৩ অনুযায়ী) আবেদনকারী প্রার্থীগণের বয়সসীমা ১৮-৩০ বছর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর ক্রমিক-১ ও ৩নং পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের ০৫.00.0000.১৪০.১১.0১৭.২০-১৪৯ নং স্মারক অনুযায়ী আবেদনকারীর বয়স ২৫ মার্চ ২০২০ এ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন। এই নিয়োগ বিজ্ঞপ্তির ছকের ১ও ৪ নং ক্রমিকে বর্ণিত পদসমূহ পূরণে বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা,

FID Job Circular 2023

২০১৪ (২০২০ সালে সংশোধিত); ২নং ক্রমিকে বর্ণিত পদপূরণে “সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা, ২০১৯ এবং ৩ নং ক্রমিকে বর্ণিত পদ পূরণে “বাংলাদেশ সচিবালয় গ্রন্থাগার (কর্মকর্তা ও কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০০১ অনুসরণ করা হবে। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

বিভাগীয় প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা নীতি এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোনরূপ সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞাপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে। লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।আবেদনের শর্তাবলিতে উল্লেখ করা হয়নি এরূপ ক্ষেত্রে সরকার কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযোজ্য হবে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Directorate General of Health Services …