যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ -(Department of Youth Development DYD Admission Notice 2024): দেশের ১৮-৩৫ বছর বয়সী কর্মপ্রত্যাশী যুবক ও যুবনারীদের কর্মসংস্থানের নিমিত্ত দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ ও আত্মকর্মসংস্থান সৃজনের জন্য যুব উন্নয়ন অধিদপ্তর এর নিম্নবর্ণিত প্রশিক্ষণ কোর্সে ভর্তির লক্ষ্যে কর্মপ্রত্যাশী যুবক ও যুবনারীদের নিকট থেকে বর্ণিত নিয়মাবলি অনুসরণপূর্বক দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ভর্তি ২০২৪

দরখাস্ত ও ভর্তি সংক্রান্ত তথ্যাদিঃ বর্ণিত ট্রেডে দরখাস্ত জমা দেয়ার শেষ তারিখ ২৩ জুন, ২০২৪ খ্রি. এবং প্রশিক্ষণ শুরু ০১ জুলাই, ২০২৪ খ্রি.। খ) বর্ণিত কোর্সে/ট্রেডে ভর্তি হতে ইচ্ছুক বা আগ্রহী প্রার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ৩৫ বৎসর এবং কর্মপ্রত্যাশী যুবক ও যুবনারী হতে হবে। তবে প্রকৃত মুক্তিযোদ্ধা পরিবারের পোষ্যদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

Department of Youth Development Admission Notice 2024

  • আবেদন শুরু তারিখঃ ০৫ জুন, ২০২৪
  • আবেদনের শেষ তারিখঃ ২৩ জুন, ২০২৪
অনলাইনে
https://dyd.nise.gov.bd/courses লিংকে গিয়ে আবেদন করতে হবে। আবেদনকারী/প্রার্থীর বয়স নির্ধারণের জন্য এফিডেভিট গ্রহণযোগ্য নয়।।

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি

ভর্তির শর্তাবলীঃ

০১। উপপরিচালক, জয়পুরহাট বরাবর নির্ধারিত ফরম/সাদা কাগজে আবেদন করতে হবে। আবেদনপত্রে: (ক) নাম(বাংলা ও ইংরেজী) (খ) পিতার নাম(বাংলা ও ইংরেজী) (গ) মাতার নাম (বাংলা ও ইংরেজী) (ঘ) স্থায়ী ঠিকানা (6) বর্তমান ঠিকানা (চ) জন্ম তারিখ (ছ) বিজ্ঞপ্তী প্রকাশের তারিখে বয়স (জ) জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদ নম্বর (ক) শিক্ষাগত যোগ্যতা (ঞ) মোবাই নম্বর (ট) জাতীয়তা (ঠ) ধর্ম ইত্যাদি উল্লেখ করতে হবে।

আবেদন পত্রের সাথে (ক) শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি (সত্যায়িত) (খ) স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র (গ) জন্ম নিবন্ধন সনদপত্র অথবা ভোটার আইডি কার্ডের ফটোকপি (সত্যায়িত) (ঘ) সদ্যতোলা ০২ পাসপোর্ট (সত্যায়িত) সাইজের ছবি জমা দিতে হবে। ০৪। বিজ্ঞপ্তি প্রকাশরে তারিখে প্রার্থীর বয়স ২১-৩৫ বৎসরের মধ্যে হতে হবে।

ভর্তিকৃত প্রশিক্ষনার্থীগণকে অবশ্যই অত্র কার্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্রের নিয়ম-কানুন মেনে চলতে হবে এবং নিয়মিত ক্লাসে হাজির থাকতে হবে। প্রশিক্ষণ চলাকালিন ৩ (তিন) দিনের বেশি অনুপস্থিত থাকলে ড্রপআউট বলে গণ্য হবে। আবেদনপত্র প্রাথমিক যাচাই বাছাই পূর্বক লিখিত/মৌখিক পরীক্ষার মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

ভর্তির জন্য সাক্ষাৎকারের নিমিত্ত নির্ধারিত তারিখে উপপরিচালকের কার্যালয়ে নির্বাচনী বোর্ডের সামনে মূল কাগজপত্রসহ হাজির হতে হবে। অন্যথায় ভর্তির জন্য মনোনীত করা যাবে না। ভর্তির ব্যাপারে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। প্রশিক্ষণার্থীদের লার্নার লাইসেন্স এবং পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি ব্যয় প্রকল্প বহন করবে। ০৯। ভর্তিকৃত প্রশিক্ষণার্থীদের ক্লাসে উপস্থিতির ভিত্তিতে দৈনিক ১৫০(একশত পঞ্চাশ) টাকা ভাতা প্রদান করা হবে। ভর্তিরা ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

DYD Admission Notice 2024

ভর্তির শর্তাবলী:

আবেদনপত্রে: (ক) নাম(বাংলা ও ইংরেজী) (খ) পিতার নাম(বাংলা ও ইংরেজী) (গ) মাতার নাম (বাংলা ও ইংরেজী) (ঘ) স্থায়ী ঠিকানা (6) বর্তমান ঠিকানা (চ) জন্ম তারিখ (ছ) বিজ্ঞপ্তী প্রকাশের তারিখে বয়স (জ) জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদ নম্বর (ক) শিক্ষাগত যোগ্যতা (ঞ) মোবাই নম্বর (ট) জাতীয়তা (ঠ) ধর্ম ইত্যাদি উল্লেখ করতে হবে। আবেদন পত্রের সাথে (ক) শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি (সত্যায়িত) (খ) স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার

মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র (গ) জন্ম নিবন্ধন সনদপত্র অথবা ভোটার আইডি কার্ডের ফটোকপি (সত্যায়িত) (ঘ) সদ্যতোলা ০২ কপি পাসপোর্ট (সত্যায়িত) সাইজের ছবি জমা দিতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশরে তারিখে প্রার্থীর বয়স ২১-৩৫ বৎসরের মধ্যে হতে হবে। ভর্তিকৃত প্রশিক্ষনার্থীগণকে অবশ্যই অত্র কার্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্রের নিয়ম-কানুন মেনে চলতে হবে এবং নিয়মিত ক্লাসে হাজির থাকতে হবে।

প্রশিক্ষণ চলাকালিন ৩ (তিন) দিনের বেশি অনুপস্থিত থাকলে ড্রপআউট বলে গণ্য হবে।  আবেদনপত্র প্রাথমিক যাচাই বাছাই পূর্বক লিখিত/মৌখিক পরীক্ষার মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ভর্তির জন্য সাক্ষাৎকারের নিমিত্ত নির্ধারিত তারিখে উপপরিচালকের কার্যালয়ে নির্বাচনী বোর্ডের সামনে মূল কাগজপত্রসহ হাজির হতে হবে। অন্যথায় ভর্তির জন্য মনোনীত করা যাবে না। ভর্তির ব্যাপারে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

প্রশিক্ষণার্থীদের লার্নার লাইসেন্স এবং পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি ব্যয় প্রকল্প বহন করবে।ভর্তিকৃত প্রশিক্ষণার্থীদের ক্লাসে উপস্থিতির ভিত্তিতে দৈনিক ১৫০(একশত পঞ্চাশ) টাকা ভাতা প্রদান করা হবে। ১০। ভর্তিরা ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

অনুলিপি সময় জ্ঞাতার্থে:  মহাপরিচালক (গ্রেড-১), যুব উন্নয়ন অধিদপ্তর, ঢাকা। প্রকল্প পরিচালক (যানবাহন চালনা বিষয়ক প্রশিক্ষণ), যুব উন্নয়ন অধিদপ্তর, ঢাকা। জেলা প্রশাসক, জয়পুরহাট। চেয়ারম্যান, জেলা পরিষদ, জয়পুরহাট। চেয়ারম্যান উপজেলা পরিষদ (সকল), মেয়র, পৌরসভা (সকল). জয়পুরহাট। জয়পুরহাট।

উপজেলা নির্বাহী অফিসার, জয়পুরহাট সদর/কালাই/ ক্ষেতলাল/আক্কেলপুর/পাঁচবিবি, জয়পুরহাট। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জয়পুরহাট। বিআরটিএ, জয়পুরহাট।  উপজেলা খুব উন্নয়ন কর্মকর্তা, জয়পুরহাট সদর কালাই/ ক্ষেতলাল / আক্কেলপুর/পাঁচবিবি, জয়পুরহাট। অফিস কপি।

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ভর্তি

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Directorate of Primary …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *