পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | DGFP Job Circular

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ -(Directorate General of Family Planning DGFP Job Circular 2022): এর অধীন নির্ধারিত জেলার নিম্নবর্ণিত রাজস্বখাতভুক্ত শূন্যপদ পূরণের নিমিত্ত পদের পাশে উল্লিখিত সংশ্লিষ্ট জেলা/উপজেলা/সিটি কর্পোরেশন/ইউনিয়ন/পৌরসভা/ইউনিট/ওয়ার্ডের স্থায়ী নাগরিকদের নিকট হতে শর্ত সাপেক্ষে নির্ধারিত ছকে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। শুধুমাত্র উল্লেখিত জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা ০৭ টি জেলা
প্রতিষ্ঠানের দাতা নাম পরিবার পরিকল্পনা অধিদপ্তর
ওয়েবসাইট https://dgfp.gov.bd/
পদ সংখ্যা Paid Peer Volunteer
খালি পদ বিভিন্ন জেলা পদ
শিক্ষাগত যোগ্যতা এসএসসি
আবেদন শেষ তারিখ ০৫ ডিসেম্বর, ২০২২
আবেদনের মাধ্যম ডাকযোগে/সরাসরি/কুরিয়ারে

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ ২০২২

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, পরিকল্পনা-১ শাখার ০৮/০৫/২০২২ খ্রিঃ তারিখের ৫৯.০০.০০০০.১৫২.১৪.০৪৩.২০১৭-১১৮নং স্মারকে প্রশাসনিক অনুমোদন সাপেক্ষে (প্রকল্প মেয়াদকালীন) দুর্গম ও কম অগ্রগতি সম্পন্ন এলাকায় LARC & PM কার্যক্রমের গতিশীলতা এবং মা ও শিশু স্বাস্থ্যসেবার মান উন্নয়নের লক্ষ্যে নিয়মিত মাঠকর্মীদের পাশাপাশি ১৫ ২৪ বছর বয়সি সক্ষম যুব দম্পতিদের মাঝে LARC & PM কার্যক্রম বাস্তবায়নের জন্য (১ বছরের জন্য) পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আওতাধীন শূন্য পদ পূরণের নিমিত্তে পদের পাশে উল্লিখিত সংশ্লিষ্ট ইউনিয়ন/ওয়ার্ড/ইউনিটের কর্ম এলাকার ১৮-৩০ বছর বয়সি স্থায়ী (বিবাহিত মহিলা) বাসিন্দাদের নিকট হতে “কাজ নাই, ভাতা নাই” ভিত্তিতে Paid Peer Volunteer হিসেবে কাজ করতে ইচ্ছুক প্রার্থীদের নিকট থেকে শর্ত সাপেক্ষে নির্ধারিত ছকে স্ব-হস্তে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

পদের নামঃ Paid Peer Volunteer
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাশ।
বেতন স্কেলঃ দৈনিক ৪০০ টাকা।

সবগুলো বিজ্ঞপ্তির শূণ্যপদ, আবেদনের নিয়মসহ অন্যান্য সকল কিছু একই হওয়ায় প্রথম বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ দেয়া হলো এবং প্রত্যেকটি বিজ্ঞপ্তির নিচে আবেদনের লিংক দেয়া আছে। বিস্তারিত দেখে নিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Directorate General of Family Planning Job Circular 2022

কাজের বিবরণ সরকার কর্তৃক সময়ে সময়ে অর্পিত দায়িত্ব কোনরূপ ব্যর্থতা ছাড়াই পালন করিতে হইবে।Paid Peer Volunteer দলের সরকার নির্ধারিত কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা, সুপারভিশন, মনিটরিং সহ যাবতীয় কার্যক্রম পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা গণ/পরিদর্শক গণ দেখভাল করবেন।

ইউনিট সংশ্লিষ্ট কর্ম এলাকার বাড়ি পরিদর্শন, কাউন্সেলিং/মোটিভেশন প্রদান স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি গ্রহণ ইচ্ছুকদের নিকটস্থ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ রেফার করা নব বিবাহিত দম্পতিদের তথ্য সংগ্রহ ও পরিবার পরিকল্পনা পদ্ধতি সম্পর্কিত কাউন্সেলিং। স্থায়ী ও দীর্ঘমেধাদী গ্রহীতাদের নিয়মিত ফলোআপ জটিলতার জন্য চিকিৎসকের নিকট প্রেরণ। গর্ভবতীদের তালিকা সংগ্রহ, হালনাগাদ করা, গর্ভকালীন সেবার জন্য রেফার এবং প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতির জন্য উদ্বুদ্ধ করা।

কর্ম এলাকায় পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীর সময়ে উঠান বৈঠক অনুষ্ঠিত করা। ইউনিয়ন পর্যায়ে পাক্ষিক ও মাসিক সভায় অংশ গ্রহণ করা নির্দিষ্ট ছকে সংশ্লিষ্ট ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক পরিবার কল্যাণ সহকারীর নিকট রিপোর্ট প্রদান করা।নির্ধারিত কর্ম এলাকায় সপ্তাহে ০৬ (ছয়) দিন ফিল্ড ভিজিট ও প্রতিদিন ১৫-২০ জোড়া খুব দম্পতিদের কাউন্সেলিং করা।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ

মাসে সর্বোচ্চ ২৫/২৬ দিন ফিল্ড ভিজিট/কায়েন্ট রেফার করা । প্রতি মাসে ০১ (এক) দিন ১৫-২০ জোড়া খুব দম্পতিদের নিয়ে উঠান বৈঠক করা এবং উপস্থিতিদের হাজিরা নিশ্চিত করা। বাড়ী পরিদর্শনের দিন ব্যতিরেকে যে কোন দিন ক্লায়েন্ট রেফার করা (ক্লায়েন্ট রেফার করলে তিনি বিধি মোতাবেক রেফারণ ফি প্রাপ্ত হবেন) আগামী ০৫/১২/২২ খ্রি. তারিখে প্রার্থীর বয়স সীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি-বিধানও কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। প্রার্থীর যোগ্যতা যাচাই-বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দিষ্ট ইউনিয়নের পার্শ্বে বর্ণিত ইউনিট সংশ্লিষ্ট কর্ম এলাকার স্থায়ী বাসিন্দা এবং বিবাহিত মহিলা হতে হবে। বিবাহের প্রামাণক হিসেবে কাবিন নামা/বিবাহ রেজিটি এর সনদের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।

পরবর্তীতে ইন্টারভিউ বোর্ডে প্রদর্শন করতে হবে। ন্যূনতম এসএসসি পাশ। শারীরিক ও মানসিকভাবে সুন্দাস্থ্যের অধিকারিনী (যোগদানের সময় মেডিকেল নিজ ব্যৱস্থাপনায় সার্টিফিকেট জমা দিতে হবে)। সমাজ কল্যাণ মূলক কাজ করতে আগ্রহী। আস্থা, পরিবার পরিকল্পনা ও পুষ্টি সংক্রান্ত কাজে পূর্ব অভিজ্ঞতা সম্পদের অগ্রাধিকার প্রদান করা হবে।

DGFP Job Circular 2022

LARC & PM গ্রহীতাদের অগ্রাধিকার দেওয়া হবে। দুই সন্তানের অধিক সন্তান বিশিষ্ট প্রার্থী অযোগ্য হিসেবে বিবেচিত হবে। মুক্তিযোদ্ধা পোষ্যদের সর্বোচ্চ অবাধিকার দেয়া হবে। ভবিষ্যতে তথ্যের কোনরূপ ধরমিল পাওয়া গেলে নিয়োগ বাতিল বলে গণ্য হবে সময়ে সময়ে সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব পালনে ব্যর্থ হইলে বিধি মোতাবেক প্রয়োজনীয় দাপ্তরিক ব্যবস্থা গ্রহণ করা হইবে।

প্রার্থীগণকে নিম্নোক্ত সনদ/কাগজপত্রের ফটোকপি গেজেটেড কর্মকর্তী (ন্যূনতম ৮ম গ্রেড) কর্তৃক সত্যায়ন করে – হন্ডেলিখিত ০১ (এক) সেট আবেদন পত্রের সাথে দাখিল করতে হবে। আবেদনের সাথে নিম্নবর্ণিত কাগজপত্রাদি দাগিল করতে হবে। সদ্যতোলা পাসপোর্ট সাইালের সত্যায়িত ০৫ (পাঁচ) কপি রঙিন ছবি জমা দিতে হবে সত্যায়িত ০১ (এক) কপি ছবি আবেদন পাত্রের সাথে এবং ০১ (এক) কপি প্রবেশ পরের সাথে আঠা দিয়ে সংযুক্ত করতে হবে।

প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত অনুলিপি। প্রার্থী যে ইউনিয়নের স্থায়ী বাসিন্দা সংশ্লিষ্ট সে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র। ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র জাতীয় পরিচয়পত্র/জন্য সনদের সত্যায়িত অনুলিপি। অভিজ্ঞতার (সমাজকল্যাণ স্থলক চাকুরী) সত্যায়িত সনদপত্র (যদি থাকে)।

আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ এর সত্যায়িত ফটোকপি (আবেদনকারীর সাথে মুক্তিযোদ্ধার সম্পর্ক অবশ্যই উল্লেখ করতে হবে)। আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার কন্যাহলে মুক্তিযোদ্ধার সনদপত্র, গেজেট, লাল প্রদান করতে হবে। পরীক্ষা পদ্ধতি ১০০ (একশত) নম্বরের মৌরিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

Ministry of Information MOI Job Circular 2023

Ministry of Information MOI Job Circular 2023 45 people will be appointed by the Directorate …