কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Customs Excise and VAT Commissionerate Rangpur Job

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২- Customs Excise and VAT Commissionerate Rangpur Job Circular 2022: নতুন বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর। ০৬ টি পদে ৯৬ জনকে নিয়োগ দিবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। সকল চাকরির খবর আপডেট পেতে ভিজিট করুন priojob.com

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা পদে পাশে
প্রতিষ্ঠানের দাতা নাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর
ওয়েবসাইট http://rangpurvat.gov.bd
পদ সংখ্যা ০৬ টি
নিয়োগ সংখ্যা ৯৬ জন
শিক্ষাগত যোগ্যতা অষ্টম/স্নাতক
আবেদন প্রক্রিয়া rangpurvat.teletalk.com.bd
আবেদনের শুরু তারিখ ১১ এপ্রিল, ২০২২
আবেদনের শেষ তারিখ ১০ মে, ২০২২
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর নিয়োগ ২০২২

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ জাতীয় রাজস্ব বোর্ড, রাজস্ব ভবন, সেগুনবাগিচা, ঢাকা এর স্মারক নং- ০৮.০১.০০০০.০১৪.০১.০০১.১৬(অংশ)/১৩৭, তারিখঃ ১৯/১২/২০২১ খ্রিস্টাব্দ এর অনুমোদন অনুযায়ী কাস্টমস, এরইজ ও ভ্যাট কমিশনারেট, রংপুর এর নিম্নে উল্লিখিত শূন্য পদে বিধি মোতাবেক নিয়োগের উদ্দেশ্যে বিজ্ঞান্তিতে বর্ণিত জেলাসমূহের প্রকৃত স্থায়ী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে শর্ত সাপেক্ষে অনলাইনে (Online এ http://rangpurvat.teletalk.com.bd ওয়েবসাইটে) আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

পদের নামঃ উচ্চমান সহকারি
পদ সংখ্যাঃ ০৬ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/সমমানের ডিগ্রী।
অন্যান্য যোগ্যতাঃ কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারের দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০ টাকা।

পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৩ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/সমমানের ডিগ্রী।
অন্যান্য যোগ্যতাঃ কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দের হতে হবে।
বেতন স্কেলঃ ১০,২০০-২৪,৬৮০ টাকা।

পদের নামঃ অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০৬ টি
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/সমমানের ডিগ্রী।
অন্যান্য যোগ্যতাঃ কম্পিউটার কম্পোজে প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নামঃ গাড়ী চালক
পদ সংখ্যাঃ ০৫ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণী পাস সহ বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
অন্যান্য যোগ্যতাঃ তিন বছর গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নামঃ সেপাই
পদ সংখ্যাঃ ৭৩ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক / সমমানের ডিগ্রী।
অন্যান্য যোগ্যতাঃ উচ্চতায় পুরুষ ৫’-৪” এবং মহিলা ৫’-২”, বুকের মাপ ৩০ ৩২” (উভয় ক্ষেত্রে)।
বেতন স্কেলঃ ৯,০০০-২১,৮০০ টাকা।

পদের নামঃ নিরাপত্তা প্রহরী
পদ সংখ্যাঃ ০৩ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণী পাস। 
বেতন স্কেলঃ ৮,২৫০-২০,০১০ টাকা।

  • আবেদনের শুরু তারিখঃ ১১ এপ্রিল, ২০২২
  • আবেদনের শেষ তারিখঃ ১০ মে, ২০২২
  • আবেদন নিয়মঃ http://rangpurvat.teletalk.com.bd

Apply

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুনঃ

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Customs Excise and VAT Commissionerate Rangpur Job Circular 2022

আবেদন করার নিয়মাবলি/শর্তাবলিঃ

সরকারি/আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিতে নিয়োজিত প্রার্থীগণ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করবেন এবং মৌখিক পরীক্ষার সময় অনাপত্তিপত্র দাখিল করবেন। এ ক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না। প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনপত্রে তা স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলি ও শর্তাবলিঃ পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি নিম্নোক্ত পদ্ধতিতে http://rangpurvat.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপঃ Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১১/০৪/২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০.০০ ঘটিকা। আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ১০/০৫/২০২২ খ্রিস্টাব্দ বিকাল ০৫.০০ ঘটিকা।

উক্ত সময় সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online আবেদনপত্র দাখিল এর সময় থেকে ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। ছবি (Photo) ও স্বাক্ষর (Signature) সংক্রান্ত? ছবি (Photo) আপলোডঃ Online এ আবেদনপত্রের নির্ধারিত স্থানে প্রার্থীকে (দৈর্ঘ্যগ্রন্থ) ৩০০×৩০০ pixel এর কম বা বেশি নয় (File Size 100 KB এর বেশি গ্রহণযোগ্য নয়) এবং অনধিক ০৩ (তিন) মাস পূর্বে তোলা রঙিন ছবি আপলোড করতে হবে।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর নিয়োগ বিজ্ঞপ্তি

উল্লেখ্য সাদাকালো ছবি গ্রহণযোগ্য হবে না Applicant’s Copy-তে ছবি মুদ্রিত না হলে আবেদনপত্র বাতিল হবে। সানগ্লাস পরে তোলা ছবি গ্রহণযোগ্য হবে স্বাক্ষর (Signature) আপলোডঃ Online এ আবেদনপত্রের নির্ধারিত স্থানে প্রার্থীকে (দৈর্ঘ্যাসগ্রস্থ) ৩০০×৮০ pixel এর কম বা বেশি নয় (File Size 60 KB এর বেশি গ্রহণযোগ্য নয়) এরুপ মাপের স্বাক্ষর আপলোড করতে হবে। Applicant’s Copy-তে স্বাক্ষর মুদ্রিত না হলে আবেদনপত্র বাতিল হবে।

Home Page এর (Photo & Signature Validator) Menu তে ক্লিক করলে Photo এবং Signature সম্পর্কে বিস্তারিত নির্দেশনা পাওয়া যাবে। (গ) Online এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন করার পূর্বেই পূরণকৃত সকলতথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টেড কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এ কপি জমা দিবেন।

SMS প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদানঃ অনলাইনে আবেদনপত্র (Application Form) যথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি ও স্বাক্ষনা Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন।

উক্ত Applicant’s Copy প্রার্থী Download পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy-তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে আবেদন ফি বাবদ ১-৫ নং ক্রমিকের পদবীর আবেদনের জন্য ১০০/- (একশত) টাকা; টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকাসহ (অফেরতযোগ্য) মোট ১১২/- (একশত বারো) টাকা।

Customs Excise and VAT Commissionerate Rangpur Job Circular

এবং ৬ নং ক্রমিকের পদবীর আবেদনের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ০৬/- টাকাসহ (অফেরতযোগ্য) মোট ৫৬/- টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, “online-এ আবেদনপত্রের সকল অংশ পুরণ করে submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

Check Also

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *