নবম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ১৭তম সপ্তাহ

নবম শ্রেণির ১৭ তম সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর নবম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ১৭তম সপ্তাহ আপনি খুব সহজেই আমাদের এখান থেকে নবম (৯ম) শ্রেণির ইংরেজি (English) এসাইনমেন্ট এর উত্তর এবং প্রশ্ন ছবি এবং পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজেই। ২০২১ সাল থেকে আপনাদের এসাইনমেন্ট তৈরি কার্যকর শুরু হয়েছে। কোভিড -১৯ স্কুল দীর্ঘ বন্ধ ছিল।

নবম শ্রেণির ১৭ তম সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর

স্কুল বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস চলছিল। এবং এর সাথে একটি সংক্ষিপ্ত পাঠ্যক্রমে অনলাইন ক্লাস সপ্তম শ্রেণির ১৭ তম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট উত্তরঅব্যাহত রয়েছে। একটি সংক্ষিপ্ত সিলেবাস সিলেবাসের পাশাপাশি ব্যবহারিক পরীক্ষার বিষয়বস্তু অন্তর্ভুক্ত করা হয়েছিল। প্রতিটি শিক্ষার্থী সমস্ত শিক্ষণ বিষয়ের পরিবর্তে একটি নির্বাচনী বিষয় পরীক্ষা সম্পন্ন করবে। 

নবম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১

শিক্ষার্থীদের গত বছরের পরীক্ষার মতো সাধারণ ব্যবহারিক বই প্রস্তুত করতে হবে না। সংক্ষিপ্ত পাঠ্যক্রমের আলোকে যেসব বিষয়ে ব্যবহারিক পরীক্ষা উল্লেখ করা হয়েছে। এই সমস্ত কাজগুলি ব্যবহারিকভাবে করতে হবে। সংক্ষিপ্ত পাঠ্যক্রমে প্রতিটি বিষয়ের শেষে ব্যবহারিক বিষয়বস্তু উল্লেখ করা হয়েছে। কোভিড -১৯ এর কারণে, দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ২০২০ সালের মার্চ থেকে বন্ধ রয়েছে। অতএব, সকল শিক্ষার্থীদের কথা বিবেচনা করে, আপনার নিয়োগের ব্যবস্থা করা হয়েছে ১ মার্চ, ২০২১ থেকে। যাতে শিক্ষার্থীরা পড়ার সঙ্গে যুক্ত হতে পারে।

৯ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর

সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রশ্ন আজ প্রকাশিত হয়েছে। তাই এই পোস্টটি সকল শিক্ষার্থীদের জন্য তৈরি করা হয়েছে যারা অনলাইনে তাদের অ্যাসাইনমেন্টের প্রশ্ন এবং উত্তর খুঁজছেন। সুতরাং আপনি আমাদের কাছ থেকে অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তরগুলি সহজেই ডাউনলোড করতে পারেন। চলতি বছরের মার্চ মাসে এটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগে প্রকাশিত হয়েছিল। এর ধারাবাহিকতায় ১৭তম নিয়োগ প্রকাশিত হয়েছে।

নবম শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর

করোনাভাইরাসের কারণে এই বছর কোনো শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। সুতরাং প্রত্যেক শিক্ষার্থীর কথা বিবেচনা করে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে প্রত্যেক শিক্ষার্থীকে অ্যাসাইনমেন্ট এর উপর ভিত্তি করে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করা হবে। তাই ১ নভেম্বর ২০২১ সাল থেকে আপনাদের এসাইনমেন্ট তৈরি কার্যক্রম শুরু হয়েছে।

আপনি যদি এই অ্যাসাইনমেন্টে সর্বোচ্চ নম্বর পেতে চান? তাহলে আপনাকে অবশ্যই খুব সুন্দর ভাবে আপনার অ্যাসাইনমেন্ট তৈরি করতে হবে এবং আপনার অ্যাসাইনমেন্টের উত্তর অবশ্যই সঠিক হতে হবে। অতএব, আমি আপনাকে বলছি যে সঠিক নির্ভুলতা যাচাই করার পরে আমরা আপনার নিয়োগের উত্তর এখানে প্রকাশ করেছি।

class 9 english assignment answer 2021 17th week

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমরা কি তোমাদের ১৭তম সপ্তাহের ইংরেজি (english) এসাইনমেন্টের প্রশ্নগুলো দেখেছো? যদি না দেখে থাকো তহলে চলো আমরা নমুনা উত্তর দেখার আগে প্রশ্নগুলো টেবিলের পর দেখে নিই প্রশ্ন পর উত্তর/সমাধান ২০২১ এর।

বিজ্ঞপ্তি প্রকাশ২১ সেপ্টেম্বর, ২০২১
শ্রেণিনবম (৯ম)
বিষয়ইংরেজি
সপ্তাহ১৭ তম
সাল২০২১
অফিসিয়াল ওয়েবসাইটwww.dshe.gov.bd
অ্যাসাইনমেন্ট উত্তর পেতেwww.priojob.com

নবম শ্রেণি ইংরেজি এসাইনমেন্ট উত্তর ১৭ সপ্তাহ

নবম শ্রেণির ১৭ সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর

নির্ধারিত কাজ -৫

Assignment-5

Unit Four:
Are We
Aware?

  • Lesson 1:
    The Ferry Boat
  • Lesson 2:
    Are we Too
    Many?
  • Lesson 3:
    Our Food and
    Shelter
  • Lesson 4:
    The Story of Lipi
  • Lesson 5:
    Let’s become
    skilled workforce

Bangladesh is one of the densely populated countries in the world where about 18 crores people live in within 1,47,570 square kilometers. The age range of about 10 crores people is 15-64. By upgrading unskilled workforce to skilled workforce many countries in this world have turned into a developed one. Think how Bangladesh can reach in the level of developed countries by making unskilled people to skilled workforce. Give five (5) ideas and explain in not more than 200 words.

উত্তর শুরুঃ

নবম শ্রেণির ১৭ তম সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর

নবম শ্রেণির ১৭ তম সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর

উত্তর শেষ

class 9 english assignment answer 2021

  • No items.

Check Also

অষ্টম শ্রেণি ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ১৯তম সপ্তাহ

অষ্টম শ্রেণির ১৯ তম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর অষ্টম শ্রেণি ইসলাম ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *