নবম শ্রেণির রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৪র্থ সপ্তাহ

নবম শ্রেণির রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৪র্থ সপ্তাহ

আপনি কি নবম (৯ম) শ্রেণির ৪র্থ সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ সন্ধান করছেন? আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে নবম (৯ম) শ্রেণির ৪র্থ সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন। 

৯ম শ্রেণি রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

তারপরে একটি এসাইনমেন্ট তৈরি করা আপনার পক্ষে সুবিধাজনক হবে। নবম (৯ম) শ্রেণির ৪র্থ সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট এসাইনমেন্টের উত্তর আমরা প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করেছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে priojob.com আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন। নীচে আপনার উত্তর দেওয়া আছে।

আপনি যদি ৪র্থ সপ্তাহের নবম (৯ম) শ্রেণির রসায়ন স্টাডিজ নিয়োগের সন্ধান করছেন, আমরা আপনার জন্য এখানে আছি বিশেষজ্ঞের সহায়তায় আমরা শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম রসায়ন উত্তর সরবরাহ করি। আপনার বাংলা অ্যাসাইনমেন্টটি সম্পূর্ণ করতে, আমাদের প্রদত্ত উত্তর আপনাকে আপনার একটি লেখার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। প্রতিটি প্রশ্নের উত্তর বিবরণ এবং ভাল মার্ক পাওয়ার জন্য সেরা। নবম শ্রেণির রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

ক্লাস নবম (৯ম) রসায়ন এসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি রসায়ন এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস নবম (৯ম) রসায়ন এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

যে যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমি বলতে পারি যে, ক্লাস নবম (৯ম) এর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

নবম শ্রেণি রসায়ন ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

প্রথম অধ্যায় :
রসায়ন ধারণা

রসায়ন পরিচিতি | রসায়নের পরিধি বা | ক্ষেত্রসমূহ | রসায়নের সাথে বিজ্ঞানের অন্যান্য শাখার (পদার্থ বিজ্ঞান, জীববিজ্ঞান, ভূ-বিজ্ঞান, গণিত ইত্যাদি) সম্পর্ক | রসায়ন পাঠের গুরুত্ব | রসায়নে অনুসন্ধান বা | গবেষণার প্রক্রিয়া |রসায়ন পরীক্ষাগা ব্যবহারে ও পরীক্ষাগারে ব্যবহৃত বিভিন্ন রাসায়নিক দ্রব্য ব্যবহারে সতর্কতা গ্রহণ

প্রত্যেক শিক্ষার্থীর রসায়ন পরীক্ষাগারে বিশেষ সতর্কতা অবলম্বন করা আবশ্যক”। এ বিষয়ে একটি প্রতিবেদন লিখতে হবে। প্রতিবেদনে অবশ্যই পাঁচ ধরনের রাসায়নিক সংশ্লিষ্ট পদার্থের ঝুঁকির মাত্রা সতর্কতামূলক সাংকেতিক চিহ্ন উল্লেখ করে ও তা থেকে নিরাপদ থাকার উপায় উদাহরণ হিসেবে লিখতে হবে।

উত্তর :

Class 9 Chemistry Assignment Answer 4th Week

নবম শ্রেণি ৪র্থ সপ্তাহ বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ পেতে ক্লিক করুন
নবম শ্রেণি ৪র্থ সপ্তাহ ভূগোল ও পরিবেশ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ পেতে ক্লিক করুন
নবম শ্রেণি ব্যবসায় উদ্যোগ ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ পেতে ক্লিক করুন

Check Also

নবম শ্রেণি গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

নবম শ্রেণি গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ নবম শ্রেণি গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | …

6 comments

  1. ভাই আরো ছোট করে লিখতে পারতেন। ধন্যবাদ।

  2. নির্দেশনায় যে পাঁচ ধরনের রাসায়নিক পদার্থের নাম দেওয়া আছে, সেগুলো তো দেন নাই,,,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *