সপ্তম শ্রেণি হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৭ম সপ্তাহ

সপ্তম শ্রেণি হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

সপ্তম শ্রেণি হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৭ম সপ্তাহ আপনি কি সপ্তম (৭ম) শ্রেণির ৭ম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ (৭ম সপ্তাহ) সন্ধান করছেন? আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে সপ্তম (৭ম) শ্রেণির ৭ম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন। 

সপ্তম শ্রেণি হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

তারপরে একটি এসাইনমেন্ট তৈরি করা আপনার পক্ষে সুবিধাজনক হবে। সপ্তম (৭ম) শ্রেণির ৭ম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট এসাইনমেন্টের উত্তর আমরা প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করেছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে priojob.com আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন। নীচে আপনার উত্তর দেওয়া আছে।

আপনি যদি ৭ম সপ্তাহের সপ্তম শ্রেণির হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা স্টাডিজ নিয়োগের সন্ধান করছেন, আমরা আপনার জন্য এখানে আছি বিশেষজ্ঞের সহায়তায় আমরা শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা উত্তর সরবরাহ করি। আপনার অ্যাসাইনমেন্টটি সম্পূর্ণ করতে, আমাদের প্রদত্ত উত্তর আপনাকে আপনার একটি লেখার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। প্রতিটি প্রশ্নের উত্তর বিবরণ এবং ভাল মার্ক পাওয়ার জন্য সেরা। সপ্তম শ্রেণি ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

Class 7 Hinduism and Moral Education Assignment Answer 2021

ক্লাস সপ্তম হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি গণিত এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস সপ্তম হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

যে যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমি বলতে পারি যে, ক্লাস সপ্তম এর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

সপ্তম শ্রেণি হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

সপ্তম শ্রেণি হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

আমার পাঠ্য বইয়ের দ্বিতীয় অধ্যায় ‘ ধর্মগ্রন্থ ‘ পাঠ করে আমি যেভাবে নিজ পরিবার ও সমাজ সুন্দরভাবে গড়ে তুলতে পারব তার ওপর একটি প্রবন্ধ নিচে উল্লেখ করা হলাে : 

যে সকল গ্রন্থে ধর্মের কথা বলা হয়েছে এবং ধর্ম সম্পর্কে বিস্তারিত আলােচনা করা হয়েছে , তাকে ধর্মগ্রন্থ বলা হয় ।

যেমন : বেদ , পুরাণ , গীতা , শ্রীশ্রীচণ্ডী , রামায়ণ ইত্যাদি । আমাদের নিজ পরিবার ও সমাজকে সুন্দরভাবে গড়ে তুলতে ধর্ম গ্রন্থের ভূমিকা অপরিহার্য ।

নিম্নে কয়েকটি ধর্ম গ্রন্থ সম্পর্কে আলােচনা করা হলাে :

ধর্মাচরণ ও নৈতিকতা পুরাণ : 

পুরান শব্দের অর্থ হলাে পুরাতন ও প্রাচীন মূল পুরাণ কে অনুসরণ করে রচিত হয়েছে উপপুরাণ । বিষ্ণুপুরাণ কে অনুসরণ করে রচিত হয়েছে বিষ্ণুধমোত্তর পুরাণ নামে উপপুরাণ ।

মূলত প্রধান আঠারােটি পুরাণকে কেন্দ্র করেই উপরের বিষয়গুলাে রচিত হয়েছে । পুরাণ শুধু একটি গ্রন্থই নয় ; এটি হচ্ছে বহু গ্রন্থের সমষ্টি ।

শ্রী শ্রী চন্ডীর মাহাত্ম ও ঘটনাসমূহ : 

শীশ্রীচণ্ডী মূলত দেবীর মাহাত্ম বর্ণিত হয়েছে । দেবতাদের তেজ থেকে সৃষ্ট দেবী দুর্গা মহিষাসুরসহ অসুরদের হত্যা করেন । দেবী দুর্গা ঈশ্বরের শক্তির রূপ ধারণ করেছেন ।

এতে নারী শক্তির উত্থান ঘটেছে । দেবী দুর্গা ছাড়াও অম্বিকা ও কালীর শক্তির মহিমাও বর্ণিত হয়েছে । শ্রীশ্রীচণ্ডী তে রাজা সুরথ ও সমাধি বৈশ্যের কাহিনী বর্ণিত হয়েছে। 

পুরাণ ও শ্রীশ্রী চণ্ডীর শিক্ষা ও প্রভাব : 

<span;>আমাদের প্রাত্যহিক এবং সামাজিক জীবনে পুরাণের ও শ্রী শ্রী চন্ডীর গুরুত্ব অপরিসীম । পুরাণ সত্য , অহিংসা , ক্ষমা , শান্তি ও ত্যাগের শিক্ষা দেয় যা মানুষকে ধর্মের পথে পরিচালিত করে । এর নৈতিক উপদেশ আমাদের নীতিবােধ কে সজাগ করে ।

শ্রীশ্রীচণ্ডীর মাহাত্ম অনেক ; কারণ এতে দেবী দুর্গা মাতৃশক্তি রূপে অধিষ্ঠিত হয়েছে । দেশ ও সমাজকে শত্রুর কবল থেকে রক্ষা করার জন্য অন্যতম প্রধান উৎসাহ আমরা শ্রী শ্রী চন্ডী পাঠের মাধ্যমে পেয়ে থাকি । আমরা শ্রী শ্রী চন্ডী পাঠের মাধ্যমে সমাজের মঙ্গল সাধন করতে পারি ।

আর তাই বলা যায় যে , আমার পাঠ্য বইয়ের দ্বিতীয় অধ্যায় ‘ ধর্মগ্রন্থ ‘ পাঠ করে আমি নিজ পরিবার ও সমাজ সুন্দরভাবে গড়ে তুলতে পারবাে ।

Class 7 Hinduism and Moral Education Assignment Answer 2021 7th Week

সপ্তত শ্রেণি গণিত ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ পেতে ক্লিক করুন
অষ্টম শ্রেণি ইসলাম ও নৈতিক শিক্ষা ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ পেতে ক্লিক করুন

 

Check Also

এসএসসি অর্থনীতি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ১ম সপ্তাহ

এসএসসি অর্থনীতি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ১ম সপ্তাহ সংশ্লিষ্ট সকলে অবগত আছেন কোডি -১৯ অভিমারির …

4 comments

  1. এ্যাসাইনমেন্টের উত্তর গুলোর পিডিএফ দিয়েন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *