৬ষ্ঠ শ্রেণির ৪র্থ সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর উত্তর | Class 6 Bangladesh O Bisho Porichoy Assignment Answer

Class 6 Bangladesh O Bisho Porichoy Assignment Answer 4th Week

প্রিয় ৬ষ্ঠ শ্রেণি শিক্ষার্থীরা, তোমরা নিশ্চয় চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কপি হাতে পেয়ে গেছো। আমরা তোমাদের ৬ষ্ঠ শ্রেণির ৪র্থ সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় এ্যাসাইনমেন্টর এর সমাধন পত্র তৈরি করে ফেলিছি।

তোমরা নিচে দেখতে পারে। এতে তোমাদের ৬ষ্ঠ শ্রেণির চতুর্থ সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট উত্তর লিখতে সহজ হবে।

ভূমিকা:

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা হলাে ভবিষ্যৎ আন্তর্জাতিক উন্নয়ন সংক্রান্ত একগুচ্ছ লক্ষ্যমাত্রা। জাতিসংঘ লক্ষ্যগুলাে প্রণয়ন করেছে এবং টেকসই উন্নয়নের জন্য বৈশ্বিক লক্ষ্যমাত্রা হিসেবে লক্ষ্যগুলােকে প্রচার করছে। এর মেয়াদ ২০১৬ থেকে ২০৩০ সাল। এতে মােট সতেরােটি লক্ষ্যমাত্রা অন্তর্ভুক্ত রয়েছে। টেকসই উন্নয়ন কি: সাসটেইনেবল ডেভেলপমেন্ট গােল (এসডিজি) বা টেকসই উন্নয়ন বলতে ওই ধরনের উন্নয়নমূলক কর্মকান্ড কে বুঝায় যার মাধ্যমে অথনৈতিক অগ্রযাত্রা ও নিশ্চিত হয় আবার প্রকৃতি এবং ইকোসিস্টেমও
কোনবাজে প্রভাব পড়ে না। ভিন্ভাবে বললে, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা হলাে, ভবিষ্যৎ আন্তর্জাতিক উন্নয়ন সংক্রান্ত একগুচ্ছ লক্ষামাত্রা।

টেকসই উন্নয়নের অন্তরায় আচরণ সমূহ:
শিশুশিক্ষার প্রতি বিরূপ মনােভব।

পরিবারের সদস্যদের আচরণ:

मরিস্তরত বা পারিবারিক অসচ্লতাঅর কারণে স্কুলএর পরিবর্তে কাজ পাঠাতে বাধ্য হয়। মা-বাবা অসুস্থ হলে
কিংবা অদের মধ্যে বিবাহবিচেদ ঘটলে অনেক সময় শিশুরা অর্থ উপার্জনে বাধ্য হয়। অভিভাবকদের

বৈষম্যমূলক আচরপের অনেক সময় শিশুকে শ্রমিক এ পরিণত করে। শিশুদের প্রতি নির্যাতনে এবং অত্যাচারও এক্ষেত্রে নেতিবাচক ভূমিকা পালন করে।

ব্যক্তিগত মতামত

সামাজিকরণ প্রক্রিয়া শিশুকে সামাজিক মানুষে পরিণত করে। সুস্থ ও সুন্রভাবে বিকশিত হতে ও যােগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করে শিশুকে সমাজের দায়িত্বশীল সদস্য এ পরিণত হতে এবং

সমাজে শান্তিশলা বজায় রাখতে সহয়ত করে অই আমাদের সামাজিকীকরণের বিকাশ ঘটাতে হবে। শিশু হিসেবে আমরা জীবনের জন্য ক্ষতিকর। ঝুকিপুর্ণ শ্রম থেকে নিজেদের বিরত রাখবাে এবং অন্যদেরকে বিরত থাকতে সহায়অ করৰ।

উপসংহার

শিশু নির্যাতন প্রতিরােধে আমাদের সরকার কাজ করছে। নির্যাতনের শিকার শিশুদের আইনি সহায়তা,চিকিৎসা, সেবা ও পরামর্শ সেবা প্রদান করছে। অবে শিশু নির্যাতন প্রতিরােধে সামাজিক মূল্যবােধের উনয়ন জরুরি। তবে টেকসই উন্নয়নের প্রসার ঘটাতে পারে।

৬ষ্ঠ শ্রেণির ৪র্থ সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্টের এর উত্তর

Check Also

বসুন্ধরা গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি – Bashundhara Group Job circular 2021

বসুন্ধরা গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ বসুন্ধরা গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি,বসুন্ধরা গ্রুপ-এর অঙ্গ প্রতিষ্ঠান, বসুন্ধরা ফুড অ্যান্ড …

10 comments

  1. Very nice website and very nice answer.

  2. apnara ata duibar keno dicen,upore _akrokom nice akrokom.shudhu nicer ta dile hobe

  3. ৬ষ্ঠ শ্রেনির সমাজ এ্যাসাইনমেন্ট ৬সপ্তাহের গুলো দিলে ভালো হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *