Breaking News

বাংলাদেশ ক্যাডেট কলেজসমূহ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Cadet College Job

বাংলাদেশ ক্যাডেট কলেজসমূহ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বাংলাদেশ ক্যাডেট কলেজসমূহ আবারও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে। সিভিল, ইঞ্জিনিয়ার্স, জুনিয়র কমিশন্ড অফিসার/ওয়ারেন্ট অফিসার, সিগন্যালস, ইএমই, জেএসি, আরভিএন্ডএফসি কোরে যোগ দিতে ৫৭তম বিএমএ স্পেশাল, ৩৫তম ডিএসসি এবং ৫০তম ডিএসসি কোর্স, সৈনিক ও অসামরিক পদে বাংলাদেশের সকল নাগরিক আবেদন করতে পারবেন।

ক্যাডেট কলেজসমূহ নিয়োগ ২০২১

সেনাবাহিনীর নিম্ন সংগঠনের নিম্নলিখিত অসামরিক স্থায়ী পদে জাতীয় বেতন স্কেল এর আলোকে বিশেষ বাংলাদেশ আর্মি অর্ডার- ০২/২১ লোক নিয়োগের জন্য প্রার্থী নির্বাচনের নিমিত্তে পদের সামনে উল্লেখিত যোগ্যতাসম্পন্ন সংশ্লিষ্ট জেলার বাংলাদেশী নাগরিকদের নিকট আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামক্যাডেট কলেজসমূহ
পদ সংখ্যা১৭ টি 
খালি পদ৫৪ জন
শিক্ষাগত যোগ্যতাপঞ্চম-স্নাতক/ডিপ্লোমা
আবেদন শেষ তারিখ১৬ নভেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

বাংলাদেশ ক্যাডেট কলেজসমূহ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ সামরিক বাহিনীর একটি শাখা। বর্তমানে এই বাহিনীর সামর্থ্য প্রায় তিন লাখ সদস্য রয়েছে। এই বাহিনী বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধের পরে পাকিস্তানি সেনাবাহিনীর বাঙ্গালী সেনা ও মুক্তিবাহিনীর সদস্যদের নিয়ে গঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনী ১৯৭১ সালে যুদ্ধ চলাকালে প্রতিষ্ঠিত হয়। প্রাথমিকভাবে ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট এর বাঙ্গালী সৈন্য ও অফিসার পাকিস্তান সেনাবাহিনীর স্বাধীনতা যুদ্ধে অংশ নেন। এবং এমএজি ওসমানী মন্ত্রীর মর্যাদায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে যুদ্ধ পরিচালনার দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সেনাবাহিনী জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনা ইউএনপিএসও সক্রিয়ভাবে জড়িত। বাংলাদেশ সেনাবাহিনীর ২১৮৩ সদস্য বিশিষ্ট সৌদিআরব ও কুয়েতের শান্তিরক্ষা কাজে ১৯৯১ সালে পর্যবেক্ষক হিসেবে প্রেরণ করে। বর্তমানে সারা বিশ্বে বাংলাদেশ সেনাবাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে প্রায় ১০,৮৫৫ জন সৈন্য কর্মরত আছে। বাংলাদেশ সেনাবাহিনীর ২৩টি বিগ্রেডিয়ার জেনারেল সহ ৮টি পদাতিক ডিভিশন এ বিভক্ত। বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত সারাদেশে ক্যাডেট কলেজ রয়েছে ১২ টি। এ ক্যাডেট কলেজসমূহে ১০ম থেকে ২০তম গ্রেডের অসামরিক পদসমূহে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

পদের সংখ্যাঃ ১৭ টি। 
খালি পদঃ ৫৪ জন।
আবেদনের পদ্ধতিঃ ১’এ বর্ণিত যোগ্যতা সম্পন্ন আগ্রহী প্রার্থীগণ ক্যাে LICATION FOR EMPLOYEE IN CADET করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
আবেদনের শেষ তারিখঃ ১৬ নভেম্বর ২০২১

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

 

 

Bangladesh Cadet College Job Circular 2021

Check Also

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | KhulnaVat Job Circular

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-Customs Excise and VAT Commissionerate KhulnaVat Job …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *