বডার গার্ড ডাটা সেন্টার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Border Guard Data Center Job

বডার গার্ড ডাটা সেন্টার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (Border Guard Data Center Job Circular 2022): বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর “ডিজিটাল ডাটা সেন্টার” পরিচালনার জন্য নিম্নবর্ণিত পদে ও শর্ত মোতাবেক অস্থায়ী ভিত্তিতে লোক নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামবডার গার্ড ডাটা সেন্টার
ওয়েবসাইটhttp://www.bgb.gov.bd/
পদ সংখ্যা০২ টি
খালি পদ০২ জন
শিক্ষাগত যোগ্যতাস্নাতক
আবেদন শেষ তারিখ২২ অষ্টোবর, ২০২২
আবেদনের মাধ্যমডাকযোগে

বডার গার্ড ডাটা সেন্টার নিয়োগ ২০২২

পদের নামঃ নেটওয়ার্ক প্রশাসক
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর
পদ সংখ্যাঃ ০১ টি।

Border Guard Data Center Job Circular 2022

শর্তাবলীঃ যোগ্যতা সম্পন্ন আগ্রহী প্রার্থীদেরকে লিখিত আবেদনপত্র এবং সংশ্লিষ্ট নথিপত্রসহ ২২ অক্টোবর ২০২২ এর মধ্যে উপ মহাপরিচালক, সদর দপ্তর বর্ডার গার্ড বাংলাদেশ, যোগাযোগ শাখা, পিলখানা, ঢাকা বরাবর আবেদন পত্র প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো। এছাড়াও আবেদনপত্র অনলাইন এ স্ক্যান করে ইমেইল [email protected] এবং [email protected] ইমেইল এ্যাড্রেসে প্রেরণ করতে অনুরোধ করা হলো।

বডার গার্ড ডাটা সেন্টার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বডার গার্ড ডাটা সেন্টার নিয়োগ বিজ্ঞপ্তি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

১নং পদে জন্যঃ নেটওয়ার্ক প্রশাসক. নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর নিম্নলিখিত কাজ করতে সক্ষম হওয়া উচিত: বিভিন্ন আইপি রাউটিং কনফিগারেশন, সমস্যা সমাধান এবং ব্যবস্থাপনা NTTN পরিষেবা প্রদানকারী নেটওয়ার্কে প্রোটোকল (BGP, OSPF এবং IS-IS), স্যুইচিং প্রোটোকল, MPLS L2 এবং L3 VPN। সিসকো রাউটার, সুইচ এবং ফায়ারওয়াল ডিভাইস কনফিগার করা হচ্ছে।

নেটওয়ার্ক এবং ডেটা সিকিউরিটি সিস্টেমের জন্য সম্পূর্ণরূপে দায়ী।নেটওয়ার্ক নিরাপত্তা, কনফিগারেশন এবং সম্পর্কে শক্তিশালী জ্ঞান থাকতে হবে বাস্তবায়ন নেটওয়ার্ক রিসোর্স ব্যবহার, ট্রেন্ডিং, ক্ষমতা পরিকল্পনা এবং সর্বশেষ ফার্মওয়্যার রিলিজে নেটওয়ার্ক সরঞ্জাম আপডেট করা পর্যবেক্ষণ করুন এবং নিশ্চিত করুন সর্বোচ্চ আপটাইম। দুর্যোগ পুনরুদ্ধারের কৌশল পরিকল্পনা এবং কার্যকর করুন।

নিরাপদ ওয়েবসাইট এবং অন্যান্য হোস্ট করা অ্যাপ্লিকেশন। ইন্টারনেট ব্যান্ডউইথ এবং রাউটিং সমস্যা সমাধান করুন। প্রয়োজন অনুযায়ী শেষ ব্যবহারকারীর নেটওয়ার্ক সম্পর্কিত সমর্থন নিশ্চিত করুন। নিশ্চিত করতে অডিটর/অন্যান্য আইটি কমপ্লায়েন্স বডির সাথে সহযোগিতা করুন মানপ্রয়োজনীয় আইটি পণ্যের সংগ্রহ শুরু করুন এবং তাদের সোর্সিং করুন।

বিজিবি ডেটা সেন্টারের আইটি ইনভেন্টরি এবং আইটি নীতি পরিচালনা ও পরিচালনা করুন। আইএসপি প্রদানকারী এবং আনুষঙ্গিক প্রদানকারীর সাথে মিটিং এ যোগ দিন। নতুন প্রযুক্তি, সিস্টেম, নীতি, পদ্ধতি ইত্যাদি সম্পর্কে দলের সদস্যদের প্রশিক্ষণ দিন। তিনি হার্ডওয়্যার, ইন্টারনেট সংযোগ বাস্তবায়ন পরিচালনা করবেন। প্রশিক্ষণ কার্যক্রম, এবং আইটি অধিদপ্তরের সাথে সমন্বয় করে অন্যান্য দায়িত্ব।

তিনি টেন্ডার সামগ্রী প্রস্তুত করতে এবং পরিচালনা করতে সহায়তা করবেন প্রযুক্তিগত বিবরণ সহ দরপত্র প্রক্রিয়া। তার ISO 27001, PCI DSS মান বোঝা উচিত CISCO, Linux, MikroTik রাউটার ব্যবস্থাপনায় উন্নত সার্টিফিকেশন পছন্দ করা হয়।

Border Guard Data Center Job Circular

২নং পদে জন্যঃ সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর। সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর সঞ্চালন করতে সক্ষম হওয়া উচিত পরবর্তী গবেষণা, পরিকল্পনা এবং উপযুক্ত একটি এন্টারপ্রাইজ পরিবেশ ডিজাইন ব্যবসার প্রয়োজনীয়তা সমর্থন করার জন্য হার্ডওয়্যার, অপারেটিং সিস্টেম, অ্যাপ্লিকেশন এবং যোগাযোগের উপাদান। হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয়ের প্রয়োজনীয়তা বিশ্লেষণ এবং সুপারিশ করুন বিদ্যমান এবং ভবিষ্যত বাস্তবায়িত পরিষেবা।

তথ্য প্রযুক্তি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার অধিগ্রহণ এবং রক্ষণাবেক্ষণের জন্য বহিরাগত বিক্রেতাদের সাথে সমন্বয় করুন। ইনস্টল, কনফিগার, পরীক্ষা, নথি, প্রশাসন, রক্ষণাবেক্ষণ, সংহত এবং সহ বিভিন্ন অবকাঠামো ব্যবস্থা সমর্থন করে কিন্তু সীমাবদ্ধ নয় বিভিন্ন হার্ডওয়্যার (সার্ভার, স্টোরেজ, RAID সেটিংস, ইত্যাদি), ভার্চুয়ালাইজেশন সিস্টেম, অপারেটিং সিস্টেম (উইন্ডোজ/লিনাক্স ভিত্তিক), অ্যাপ্লিকেশন সার্ভার, সার্ভারের এন্ডপয়েন্ট সুরক্ষা সহ ব্যাকআপ এবং পুনরুদ্ধার সিস্টেম।

বিভিন্ন সিস্টেমের জন্য কনফিগারেশন আইটেম সনাক্ত করুন এবং সেট করুন এবং তাদের সম্পূর্ণতা এবং সঠিকতা যাচাই করুন। একটি পূর্ব-নির্ধারিত এবং সম্মত স্তর প্রদান চালিয়ে যাওয়ার ক্ষমতা পরিচালনা করুন আইটি পরিষেবাগুলির। বিভিন্ন জন্য ব্যাকআপ, সংরক্ষণাগার এবং পুনরুদ্ধার প্রক্রিয়া বিকাশ ও পরিচালনা করুন বিজিবি ডেটা সেন্টারের আইটি নীতি অনুসারে সিস্টেম এবং ডেটা।

এছাড়া ব্যাকআপ লগগুলি পর্যবেক্ষণ করা এবং পুনরুদ্ধারের প্রক্রিয়াগুলি নিয়মিত পরীক্ষা করা। বিভিন্ন পরিষেবার ব্যবহার এবং কর্মক্ষমতা নিরীক্ষণ এবং মূল্যায়ন এবং পরিকাঠামো ব্যবস্থা (হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার) নিয়মিতভাবে তাদের কার্যকারিতা নিশ্চিত করতে নিরীক্ষণ সরঞ্জাম বা ম্যানুয়ালি ব্যবহার করে। বিভিন্ন সিস্টেমের প্রাপ্যতা, ধারাবাহিকতা এবং নিরাপত্তা নিশ্চিত করুন এবং বিভিন্ন লগ পর্যবেক্ষণ করুন।

বডার গার্ড ডাটা সেন্টার নিয়োগ

অপারেশনাল পদ্ধতিগুলি বিকাশ এবং নথিভুক্ত করুন। পরিবর্তনের অনুরোধগুলি পরিচালনা করুন এবং স্ট্যান্ডার্ড পদ্ধতির মাধ্যমে যখনই প্রয়োজন হবে তখন সিস্টেম পরিবর্তন করার প্রয়োজনীয়তা নির্ধারণ করুন। হার্ডওয়্যার প্রতিস্থাপন এবং সম্প্রসারণের সাথে সফ্টওয়্যার আপডেট এবং আপগ্রেড ইনস্টলেশনের মাধ্যমে সার্ভারের নিয়মিত রক্ষণাবেক্ষণ।

ডায়াগনস্টিক সফ্টওয়্যার এবং/অথবা প্রযুক্তিগত সমস্যা সমাধানের প্রক্রিয়াগুলি ব্যবহার করে বিভিন্ন সিস্টেমের সমস্যাগুলি বিশ্লেষণ এবং সমাধান করুন। সমর্থন অনুরোধের জন্য বহিরাগত বিক্রেতাদের সাথে যোগাযোগ করুন। আইটি অবকাঠামো সিস্টেমের জন্য বিভিন্ন হার্ডওয়্যার মাইগ্রেশন বা হার্ডওয়্যার ফিজিক্যাল রিলোকেশন সম্পাদন করুন।

ডেটা সেন্টার ম্যানেজমেন্ট, পাওয়ার, কুলিং, সম্পর্কে ভালো ধারণা নিরাপত্তার প্রয়োজনীয়তা উন্নত স্টোরেজ ব্যবস্থাপনা ক্ষমতা। মাইক্রোসফ্ট, লিনাক্স, ডেটা সেন্টারে আইএসও 27001, পিসিআই ডিএসএস মান উন্নত সার্টিফিকেশন বোঝার সুবিধা রয়েছে।

Check Also

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | ৩০১৭ জনকে নিয়োগ

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Land Record and Survey Department LRSD Job …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *