বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | Bidyut Division Job Circular

বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -(Bidyut Division Job Circular 2023): নিয়োগ বিজ্ঞপ্তিটিতে ৫৯০ জনকে দিবে নিয়োগ বিদ্যুৎ বিভাগ। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর আওতাধীন পল্লী বিদ্যুৎ সমিতিসমূহে লাইন ক্রু লেভেল-১ (চুক্তিভিত্তিক) পদে লোকবল নিয়োগের নির্মিত উপযুক্ত যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশী পুরুষ নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফর্মে সহস্তে পুরণকৃত দরখাস্ত আহবান করা যাচ্ছে। পদের পাশে শূন্য পদের সংখ্যা, প্রার্থীর বয়সসীমা, প্রয়োজনীয় শিক্ষাগত ও শারীরিক যোগ্যতা উল্লেখ করা হলো।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা পদে পাশে
প্রতিষ্ঠানের দাতা নামবিদ্যুৎ বিভাগ
অফিসিয়াল ওয়েবসাইটhttp://reb.gov.bd/
পদ সংখ্যালাইন ক্রু লেভেল-১
খালি পদ৫৯০ জন
শিক্ষাগত যোগ্যতাএসএসসি
আবেদনের শেষ তারিখ০৩ জুন, ২০২৩
আবেদনের মাধ্যমডাকযোগে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

বিদ্যুৎ বিভাগ নিয়োগ ২০২৩

পদের নামঃ লাইন ক্রু লেভেল-১ (চুক্তিভিত্তিক)
পদ সংখ্যাঃ ৫৯০ টি।
যোগ্যতাঃ এসএসসি (বিজ্ঞান) বা সমমান (বিজ্ঞান) পরীক্ষার ন্যূনতম জিপিএ ৫.০০ এর মধ্যে ৩.০০ সহ উত্তীর্ণ হতে হবে। বিজ্ঞান বিভাগ ৰাতীত জন্য বিভাগের প্রার্থীদের আবেদনের সুযোগ নেই। পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত মিটার রিডার কাম ম্যাসেঞ্জারগণের মধ্যে শুধুমাত্র বিজ্ঞান বিভাগ হতে উত্তীর্ণ প্রার্থীগণ আবেদন করতে পারবেন।
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০/- টাকা।

শারীরিক যোগ্যতাঃ

অবশ্যই সু-স্বাস্থ্যের অধিকারী হতে হবে। কঠোর পরিশ্রমসহ বৈদ্যুতিক খুঁটি ও স্থাপনায় উঠা-নামায় সক্ষমতা থাকতে হবে। অবশ্যই দৈহিক পরিশ্রম করার সদিচ্ছা ও স্বাভাবিক প্রবণতা থাকে হবে। কাজের মাধ্যমে শিক্ষণ এর আগ্রহ ও সক্ষমতা থাকতে হবে। অবশ্যই শারীরিক উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ন্যূনতম ১১০ পাউন্ড এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থার ন্যূনতম ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ন্যূনতম ৩২ ইঞ্চি হতে হবে।

Bidyut Division Job Circular 2023

৭ মিনিটে ১ মাইল তিনি ম্যারাথন দৌড় দিতে এবং প্যারালাল বার এ বিরতিহীনভাবে পর পর ন্যূনতম ৫ (পাঁচ) বার বুক পর্যন্ত ওঠা-নামায় সক্ষম হতে হবে। বিদ্যালয়ে শরীর চর্চা বিষয়ক ক্রীড়া কর্মে পারদর্শী প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

আবেদনের শেষ তারিখঃ ০৩ জুন, ২০২৩ইং

বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তাবলীঃ

নির্ধারিত আবেদন ফরম (ফরম-১) বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর ওয়েব সাইট (www.reb.gov.bd) অথবা সংশ্লিষ্ট পল্লী বিদ্যুৎ সমিতির ওয়েব সাইট হতে (সমিতির ওয়েব সাইট এর ঠিকানা সংশ্লিষ্ট সমিতি হতে সংগ্রহ করা যেতে পারে) ডাউনলোড করে সংগ্রহ করতে হবে (পূরণযোগ্য প্রবেশপত্রসহ। আবেদন ফরম A4 সাইজের কাপজে হতে হবে। আবেদন ফরমটি আবেদনকারীকে স্বহস্তে পূরণ করতে হবে। 

নির্ধারিত আবেদন ফরম (ফরম ১) ব্যতীত অন্য কোন আবেদন ফরম আবেদন করলে আবেদন বাতিল বলে গণ্য হবে। অসম্পূর্ণ আবেদনপত্র তথা নির্ধারিত আবেদনপত্রটি যথাযথভাবে পূরণ করা না হলে বা আংশিক পুরণ করা হলে বা ভুল তথ্য প্রদান করা হলে না স্বাক্ষর করা না হলে অথবা প্রার্থী কর্তৃক প্রদত্ত ভাষা কোন গড়মিল পাওয়া পেলে আবেদনপত্র বাছাই প্রক্রিয়ার অর্থাৎ শারীরিক পরীক্ষা/ লিখিত পরীক্ষার পূর্বে বা পরে যে কোন পর্যায়ে প্রার্থীতা বাতিল করা হবে। যদি কোন প্রার্থীর ক্ষেত্রে আবেদনপত্রের কোন অংশ যা না হয় সেক্ষেত্রে প্রযোজ্য নয়। উল্লেখ করতে হবে।

লাইন ফ্লু লেভেল-১ (চুক্তিভিত্তিক) পদে চাকুরীতে যোগদানের সময় ১০,০০০.০০ (দশ হাজার) টাকা নিরাপত্তা জামানত হিসেবে জমা দিতে হবে যা সন্তোষজনক চুক্তি সমাপনান্তে সমিতি কর্তৃক নির্ধারিত হারে মুনাফাসহ ফেরত দেওয়া হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা এসএসসি/সমমান পরীক্ষার মূল/সাময়িক সনদপত্র (মার্কশীট/প্রশংসাপত্র গ্রহণযোগ্য নয়) এর ফটোকপি।

Bidyut Division Job Circular

নাগরিকত্ব সনদ এর ফটোকপি ও সদ্য তোলা ০৪ (চার) কপি পাসপোর্ট আকারে ছবি ১ম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করতে হবে এবং ১০০.০০ (একশত) টাকা মূল্যমানের ক্রসড পোস্টাল অর্ডার/পে-অর্ডার/ব্যাংক ড্রাফট সিনিয়র জেনারেল ম্যানেজার/ জেনারেল ম্যানেজার, ক্রেমিক নং-১৩ এ উল্লিখিত নিজ জেলার সংশ্লিষ্ট পল্লী বিদ্যুৎ সমিতি) এর অনুকূলে সংযুক্ত করতে হবে। পোস্টাল অর্ডার/পে-অর্ডার/ব্যাংক ড্রাফট ব্যতীত আবেদনপত্র প্রেরণ করা হলে তা গ্রহণযোগ্য হবে না।

কেবলমাত্র শারীরিক যোগ্যতায় উত্তীর্ণ প্রার্থীনের পরবর্তীতে লিখিত (MCQ) পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত তার শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, জন্ম তারিখ, বয়স, স্থায়ী ঠিকানা, নিজ জেলাসহ আবেদনগরে প্রদত্ত অন্যান্য যে কোন তথ্য অসম্পূর্ণ বা অসত্য বা অসঙ্গতিপূর্ণ প্রমাণিত হলে তা প্রার্থিতা বাতিল করা হবে এবং এরূপ অসভ্য ও উদ্দেশ্যমুলক তথ্য প্রদানের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হলেও পরবর্তী যে কোন সময় বিষয়টি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড/পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষের।

গোচরীভূত হলে তাকে চাকুরী হতে বিনা নোটিশে বরখাস্ত এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ” পরনের চুক্তিভিত্তিক লাইন ক্রু নিয়োগের বিপরীতে বছর বছর চুক্তি সাপেক্ষে একটি পনিসে সর্বোচ্চ ৩৯টি চুক্তির মেয়ান পর্যন্ত চাকুরী করতে পারবেন এবং লাইন ক্রু-গণের চাকুরী কখনই কোন নামেই নিয়মিত হবে না। ৯ম চুক্তি সমাপনান্তে অভিজ্ঞতা ও সন্তোষজনক কর্মমূল্যায়ন প্রতিবেদনের ভিত্তিতে অন্য পরিসে নিয়োগ প্রদান করা যেতে পারে এবং চাকুরীতে বেতন ধাপ অযুদ্ধ থাকবে। 

কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহণ বা বাতিলের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। নিয়োগপ্রাপ্ত চুক্তিভিত্তিক লাইন ক্রু-গণকে নিজ জেলা ও নিজ সমিতির ভৌগোলিক এলাকা ব্যতীত যে কোন পল্লী বিদ্যুৎ সমিতিতে পদায়ন করা হবে। নিয়োগপ্রাপ্ত চুক্তিভিত্তিক লাইন ক্রু-পণ সর্বোচ্চ ৪৫ (পয়তাল্লিশ) বছর বয়স পর্যন্ত চাকুরী করতে পারবেন।  শারীরিক পরীক্ষায় অংশগ্রহণের সময়ে শিক্ষাগত যোগ্যতার মূল কপি প্রদর্শন করতে হবে।

বিদ্যুৎ বিভাগ নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | ৩০১৭ জনকে নিয়োগ

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Land Record and Survey Department LRSD Job …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *