হিসাব সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | Accounting Assistant Job Circular

হিসাব সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -(Accounting Assistant Job Circular 2023): নিয়োগ দিবে ৩৬১ জনকে হিসাব সহকারী পদে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর-এর রাজস্ব খাতে নিম্নবর্ণিত স্থায়ী শূন্য পদ প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে পুরণের লক্ষ্যে বাংলাদেশের নাগরিকের নিকট হতে অনলাইন-এ আবেদন আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা নাম উল্লেখিত জেলা পদে পাশে
প্রতিষ্ঠানের দাতা নাম হিসাব সহকারী (LGED)
ওয়েবসাইট http://lged.gov.bd/
পদ সংখ্যা হিসাব সহকারী
খালি পদ ৩৬১ জন
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
আবেদন প্রক্রিয়া http://lged.teletalk.com.bd/
আবেদন শুরু তারিখ ০৪ জানুয়ারি, ২০২৩
আবেদন শেষ তারিখ ৩১ জানুয়ারি, ২০২৩
আবেদনের মাধ্যম টেলিটক/অনলাইনে

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

হিসাব সহকারী পদে নিয়োগ ২০২৩

পদের নামঃ হিসাব সহকারী
পদ সংখ্যাঃ ৩৬১ টি।
যোগ্যতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে বাণিজ্য বিভাগে অন্যুন উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

Accounting Assistant Job Circular 2023

  • আবেদন শুরু তারিখঃ ০৪ জানুয়ারি, ২০২৩
  • আবেদন শেষ তারিখঃ ১ জানুয়ারি, ২০২৩
আবেদনের প্রক্রিয়াঃ সকল অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://lged.teletalk.com.bd/এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

হিসাব সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

হিসাব সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

হিসাব সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

হিসাব সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি

পদ সমূহঃ বিভিন্ন পদ।
১। সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩) -১২টি
২। কমিউনিটি অর্গানাইজার (গ্রেড-১৪)-২০৬ টি পদ
৩। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (গ্রেড-১৪) – ৩৯ টি
৪। হিসাব সহকারী (গ্রেড-১৪)- ৩৬১ টি পদ
৫। সার্ভেয়ার (গ্রেড-১৬)-৮৮ টি পদ
৬। কার্যসহকারী (গ্রেড-১৬)-৭২০ টি পদ
৭। ইলেকট্রিশিয়ান (গ্রেড-১৬)-৮৪ টি পদ
৮। মুয়াজ্জিন (গ্রেড -১৬)-১ টি পদ
৯। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক(গ্রেড-১৬)-২৫৭টি
১০। অফিস সহকারী (গ্রেড ১৬) – ১৭১ টি পদ
১১। অফিস সহায়ক (গ্রেড -২০) -১০৪ টি পদ
১২। নিরাপত্তা প্রহরী (গ্রেড -২০)-১৯৪ টি পদ
মোট শূন্য পদঃ ২২৩৭ টি

বিস্তারিত নিচের লিঙ্ক থেকে…

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | LGED Job Circular

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (কর্মকর্তা এবং কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০০৯ অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। (গ্রেড-১৬) প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং বাংলাদেশের স্থায়ী অধিবাসী হতে হবে এবং ২৫-০৩-২০২০ তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/প্রতিবন্ধীর ক্ষেত্রে ২৫-০৩-২০২০ তারিখে বয়সের উর্ধ্বসীমা ৩২(বত্রিশ) বছর।

মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে ২৫-০৩-২০২০ তারিখে ব্যাসের ঊর্ধ্বসীমা ৩০ (ত্রিশ) বছর (সূত্র: জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২-০৯-২০২২ তারিখের স্মারক নং-০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০-১৮৯ মোতাবেক)। বয়সের ক্ষেত্রে এফিডেভিট সার্টিফিকেট গ্রহণযোগ্য নয়।এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবে। সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় তা প্রদর্শন করতে হবে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর-এর উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা / কর্মচারীদের ক্ষেত্রে মহামান্য আপীল বিভাগের সিভিল আপীল নং- ৪৬০ / ২০১৭ সিপিএলরা নং-৯৯৪/২০১৮ এর রায়ের আলোকে বয়সের উর্ধ্বসীমা শিথিলযোগ্য বলে গণ্য হবে।

আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী: অগ্রহী প্রার্থীগণ http://iged.teletalk.com.bd এর ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরুপ:  Online আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ০৪-০১-২০২৩ সকাল ৯:০০ টা। (ii) Online আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩১-০১-২০২৩ রাত ১২:০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবে।

Accounting Assistant Job Circular

নির্ধারিত তারিখ ও সময়ের পর কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না। Online আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) Pixel ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) Pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB এবং স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে। Online আবেদনপত্র পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

N SMS প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদান: Online আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদন Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি ও স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। প্রার্থী উক্ত Applicant’s copy প্রিন্ট বা ডাউনলোড করে পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

Applicant’s কপিতে প্রদত্ত User ID ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোনো Teletalk Pre-paid mobile (পর্যান্ত Balance থাকতে হবে) নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে পরীক্ষার ফি ও টেলিটক সার্ভিস চার্জ বাবদ অফেরতযোগ্য মোট ২২৩/- (দুইশত তেইশ) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে প্রার্থী জন্ম দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য, “Online আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমানা দেওয়া পর্যন্ত Online আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।”

হিসাব সহকারী পদে নিয়োগ

  1. চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা
  2. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Check Also

Ministry of Information MOI Job Circular 2023

Ministry of Information MOI Job Circular 2023 45 people will be appointed by the Directorate …