আজকের আন্তর্জাতিক খবর – বিশ্ব সংবাদ : ২০ ফেব্রুয়ারি ২০২১

আজকের আন্তর্জাতিক খবর

বিশ্বজুড়ে প্রতিদিন ঘটে চলেছে শত শত গুরুত্বপূর্ণ ঘটনা আর বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে প্রতিদিনের গুরুত্বপূর্ণ খবর গুলো সম্পর্কে অবগত হওয়া অত্যন্ত জরুরি।

আজকের আন্তর্জাতিক সকল সংবাদ গুলো সংক্ষিপ্ত আকারে এখানে দেয়া হল।

ভয়াবহ তুষারঝড়ের পর টেক্সাসে পানির জন্য হাহাকার

শীতকালীন প্রবল ঝড়ে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্য ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছে। তুষারঝড়ে যুক্তরাষ্ট্রের বৃহত্তম তেল ও গ্যাস উৎপাদনকারী অঞ্চলটির লাখো বাসিন্দা বিদ্যুৎহীন অবস্থায় দিন কাটাচ্ছেন।

অনেক জায়গায় পানির পাইপ ফেটে গেছে, ফলে বিশুদ্ধ পানি সরবরাহে সংকট দেখা দিয়েছে। ঝড়ে সেখানে কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে।

মিয়ানমারে জান্তাবিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে দুজন নিহত

মিয়ানমারের সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ সহিংস হয়ে উঠছে। মিয়ানমারের মান্ডালে শহরে শনিবার পুলিশের গুলিতে অন্তত দু’জন বিক্ষোভকারী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ২০ জন।

এক স্বেচ্ছাসেবী চিকিৎসক দু’জন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, একজন মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।
আরেকজন বুকে গুলিবিদ্ধ হওয়ার কিছুক্ষণ পরে মারা যান।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা রাতভর বৃষ্টিতে বন্যা

রাজধানীসহ আশপাশের এলাকা ও বড় বড় বেশ কয়েকটি সড়ক পানিতে তলিয়ে গেছে। এরই মধ্যে ১ হাজার ৩০০–এর বেশি মানুষকে অস্থায়ী আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে। রাজধানীর কিছু কিছু অংশ ৪ থেকে ৯ ফুট পানির নিচে।

জাতীয় উদ্ধারকারী সংস্থার মুখপাত্র ইউসুফ লতিফ বলেন, ‘প্রবল বৃষ্টির কারণে এ বন্যার সৃষ্টি। চরমভাবাপন্ন আবহাওয়ার কারণে বৃষ্টির তীব্রতা বেশি ছিল। এর প্রভাবে গতকাল রাত থেকে বৃষ্টি হচ্ছে। উদ্ধারের তালিকায় আমাদের অগ্রাধিকার হলো শিশু ও বয়স্করা।’

যুক্তরাষ্ট্রে ১ কোটি ১০ লাখ অবৈধ অভিবাসীর জন্য ‘সুখবর’

অবশেষে যুক্তরাষ্ট্রে ১ কোটি ১০ লাখ অবৈধ অভিবাসী বৈধ হবার সুযোগ পাচ্ছেন। এসব অভিবাসীদের বৈধতা দেয়ার পরিকল্পনা করছে বাইডেন সরকার।

ডেমোক্র্যাট নেতারা জো বাইডেনের অভিবাসন পরিকল্পনার অংশ হিসেবে গত বৃহস্পতিবার সিনেটে একটি বিল উত্থাপন করেন। বিলটি পাশ হলে বৈধ কাগজপত্রহীন অভিবাসীরা প্রথমে বৈধ এবং পরে নাগরিকত্বের সুযোগ পাবেন।

৩৫ দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করল কুয়েত

করোনাভাইরাসের সর্বোচ্চ ঝুঁকিতে থাকা ৩৫টি দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে কুয়েত। তবে ওই সব দেশ থেকে আসা যাত্রীদের আবাসিক হোটেলে নিজ খরচে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

Check Also

আজকের আবহাওয়ার খবর

কয়েকদিন বেড়ে ফের কমবে তাপমাত্রা

তাপমাত্রা বৃদ্ধির ধারা আগামী তিন-চার দিন অব্যাহত থাকবে। এরপর আবার কমবে।তবে তা ১০ ডিগ্রির নিচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *