মহিলা প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ | MOWCA Admission Notice

মহিলা প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ঃ মহিলা প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে। মহিলাদের অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণের জন্য কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত মহিলা বিষয়ক অধিদপ্তরাধীন মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্র, বাঁশেরহাট, দিনাজপুরে নিম্নবর্ণিত ট্রেডে ভর্তির নিমিত্তে আগ্রহী মহিলাদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

মহিলা প্রশিক্ষণার্থী ভর্তি ২০২২

Department of Women Affairs Admission Notice 2022

  • প্রশিক্ষণ কেন্দ্রের নামঃ মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্র, দিনাজপুর।
  • প্রশিক্ষণের ট্রেড কোর্সের নামঃ ক) আধুনিক গার্মেন্টস খ) দর্জি বিজ্ঞান গ) বেসিক কম্পিউটার
  • শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণী ৮ম শ্রেণী এইচ,এস,সি
  • আসন সংখ্যাঃ ১০, ৩০, ১০ টি
  • প্রশিক্ষণের মেয়াদঃ ০৩ মাস / ৩৬০ ঘন্টা
  • আবাসিক /অনাবাসিকঃ আবাসিক
  • ভর্তি পরীক্ষা ও তারিখঃ ০৩/০৪/২০২২ খ্রিঃ রবিবার
  • দরখাস্ত জমা দেয়ার শেষ তারিখঃ ৩১ এপ্রিল ২০২২

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুনঃ

MOWCA Admission Notice 2022

দরখাস্ত ও ভর্তি সংক্রান্ত নিয়মাবলী নিম্নরূপঃ

প্রার্থীর বয়স ১৮-৩৫ বৎসরের মধ্যে হতে হবে। নির্বাচনের বিষয়ে অবিবাহিত/তালাকপ্রাপ্ত/স্বামী নাই এমন মহিলাদের অগ্রাধিকার দেয়া হবে। ০৩। সকালে ১ ঘন্টা ও বিকালে ১ ঘন্টা মোট ২ ঘন্টা কৃষির বিভিন্ন বিষয়ে হাতে কলমে বাস্তব প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। কেন্দ্রের প্রচলিত নিয়ম-কানুন মেনে চলতে হবে।

না চললে প্রয়োজনে প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ হতে বহিষ্কার করা হবে। অধ্যয়নরত ছাত্রী ও চাকুরীরত মহিলাদেরকে ভর্তি করা হবে না। কোন ছোঁয়াচে বা সংক্রামক রোগাক্রান্ত অথবা অন্তঃসত্তা মহিলাদের আবেদন করার প্রয়োজন নাই।

নিজের নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, সাক্ষাৎপ্রার্থী ০১ জনের নাম ও সম্পর্ক যোগাযোগের স্বার্থে ফোন/মোবাইল ফোন নাম্বার (যদি থাকে) উল্লেখ পূর্বক সাদা কাগজে সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বরাবরে আবেদন করতে হবে। শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি, ২ টি পাসপোর্ট সাইজের ছবি, নাগরিকত্বের সনদপত্র জমা দিতে হবে।

জেলা/উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সুপারিশপ্রাপ্ত আবেদনকারীকে অগ্রাধিকার দেয়া হবে। একজন প্রশিক্ষণার্থী বর্ণিত ১ টি ট্রেডের জন্য আবেদন করতে পারবেন। দরখাস্ত জমা দেয়ার শেষ তারিখ ৩১/০৩/২০২২ খ্রিঃ অফিস চলাকালীন সময় পর্যন্ত এবং ০৩/০৪/২০২২ খ্রিঃ তারিখ সকাল ১০.০০ ঘটিকার মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য বলা হলো।

ভর্তি পরীক্ষা আগামী ০৩/০৪/২০২২ খ্রিঃ তারিখ রোজ রবিবার সকাল ১১.০০ ঘটিকায় সংশ্লিষ্ট প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন আলাদা কার্ড ইস্যু করা হবে না। নির্বাচিত প্রশিক্ষণার্থীর ভর্তি এবং ঐ দিন হতেই হোষ্টেলে অবস্থান করতে হবে। প্রয়োজনীয় জিনিসপত্র সংগে আনতে হবে। প্রয়োজনে যোগাযোগ ০১৭৪০১৫২৯৬৮, 01737237104, 01714625627 ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

প্রশিক্ষণার্থীদের সুযোগ সুবিধাঃ

প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মূল্যায়নের ভিত্তিতে সনদপত্র প্রদান করা হবে। আবাসিক সুবিধাপ্রাপ্ত প্রশিক্ষণার্থীদেরকে বিনামূল্যে ৩ (তিন) বেলা খাদ্য ও হোষ্টেলে থাকার সুযোগ প্রদান করা হবে। প্রশিক্ষণ শেষে আবাসিক সকল প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে।

MOWCA Admission Notice

Check Also

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Directorate of Primary …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *