Breaking News

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | BPC Job

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন আবারো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ। বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনে নিম্নবর্ণিত স্থায়ী শূন্য পদে সরাসরি নিয়োগের জন্য পদের পার্শ্বে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

পেট্রোলিয়াম কর্পোরেশন নিয়োগ ২০২২

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামবাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন
ওয়েবসাইটhttp://www.bpc.gov.bd
পদ সংখ্যা০৬টি 
খালি পদ০৮ জন
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি/স্নাতক
আবেদন প্রক্রিয়া

bpc.teletalk.com.bd

আবেদন শুরু তারিখ২৭ জানুয়ারি, ২০২২ 
আবেদন শেষ তারিখ২৬ ফেব্রুয়ারি, ২০২২ 
আবেদনের মাধ্যমঅনলাইনে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

Bangladesh Petroleum Corporation Job Circular 2022

পদের নামঃ উপ-ব্যবস্থাপক (বাের্ড)
খালি পদঃ ০১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট ক্ষেত্রে ৮ বৎসরের অভিজ্ঞতাসহ ২য় শ্রেণীর স্নাতকত্তোর ডিগ্রী অথবা ১০ বৎসরের অভিজ্ঞতাসহ ২য় শ্রেণীর স্নাতক ডিগ্রী।
বয়সঃ অনুর্ধ্ব ৩৩ বছর।
বেতন স্কেলঃ ৩৫,৫০০ – ৬৭,০১০ টাকা।

পদের নামঃ উপ-ব্যবস্থাপক (গণ-সংযােগ)
খালি পদঃ ০১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট ক্ষেত্রে ৮ বৎসরের অভিজ্ঞতাসহ ২য় শ্রেণীর স্নাতকত্তোর ডিগ্রী অথবা ১০ বৎসরের অভিজ্ঞতাসহ ২য় শ্রেণীর স্নাতক ডিগ্রী।
বয়সঃ অনুর্ধ্ব ৩৩ বছর।
বেতন স্কেলঃ ৩৫,৫০০ – ৬৭,০১০ টাকা।

পদের নামঃ কিনিষ্ঠ কর্মকর্তা (সাধারণ কর্মশাখা)
খালি পদঃ ০১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ ২য় শ্রেণীর স্নাতক ডিগ্রী। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা অতিরিক্ত যােগ্যতা হিসাবে গণ্য হইবে।
বয়সঃ অনুর্ধ্ব ৩০ বছর।
বেতন স্কেলঃ ১৬,০০০ – ৩৮,৬৪০ টাকা।

পদের নামঃ উপ-সহকারী প্রকৌশলী (কনিষ্ঠ কর্মকর্তা)
খালি পদঃ ০১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ ডিপ্লোমা প্রাপ্ত প্রকৌশলী। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা অতিরিক্ত যােগ্যতা হিসাবে গণ্য হইবে।
বয়সঃ অনুর্ধ্ব ৩০ বছর।
বেতন স্কেলঃ ১৬,০০০ – ৩৮,৬৪০ টাকা।

পদের নামঃ উচ্চমান সহকারী
খালি পদঃ ০২ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক ডিগ্রী। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা অতিরিক্ত যােগ্যতা হিসাবে গণ্য হইবে।
বয়সঃ অনুর্ধ্ব ৩০ বছর।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা। 

পদের নামঃ এলডিএ কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
খালি পদঃ ০২ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাসসহ বাংলা টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ২০ শব্দ। ইংরিজী টাইপিংয়ে প্রতি মিনিটে যথাক্রমে ২০ টি শব্দ।
বয়সঃ অনুর্ধ্ব ৩০ বছর।
বেতন স্কেলঃ ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।

  • আবেদন শুরু তারিখঃ ২৭ জানুয়ারি, ২০২২
  • আবেদন শেষ তারিখঃ ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • আবেদন প্রক্রিয়াঃ bpc.teletalk.com.bd

Apply

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুনঃ

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তাবলীঃ

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় তা প্রদর্শন করতে হবে।

এতিম এবং শারীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবে। বিশেষ ক্ষেত্রে প্রার্থীদের (এতিমখানা নিবাসী, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও আনসার ও ভিডিপি) মৌখিক পরীক্ষার সময় স্ব-পক্ষে সংশ্লিষ্ট মূল সনদপত্র প্রদর্শন করতে হবে এবং সত্যায়িত ০১ কপি জমা প্রদান করতে হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত application form

সকল কাগজপত্রের সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্তসনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা,

পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। উল্লেখ্য আবেদনপত্রের সাথে কোন সনদের কপি সংযুক্ত করার প্রয়োজন নেই। লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার ক্ষেত্রে কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন সংশোধন, সংযোজন (যদি থাকে) এবং পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য www.bpc.gov.bd পাওয়া যাবে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ এ নিয়োগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিল ও পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করে এবং এ ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য

হবে। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে সমতুল্য জিপিএ প্রাপ্ত প্রার্থীগণ আবেদন করতে পারবেন। নিয়োগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার নোটিশ প্রার্থীর মোবাইলে SMS এর মাধ্যমে ও BPC এর ওয়েব সাইট-এর মধা হবে।

জেলা কোটার কারণে বিজ্ঞপ্তির ০৫ ও ০৬ নং ক্রমিকে উল্লিখিত পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ,মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষীপুর, নোয়াখালী, চাপাইনবাবগঞ্জ, বগুড়া, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, যশোর, ঝিনাইদাহ,

বাগেরহাট, কুষ্টিয়া, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। কোন প্রার্থী নিয়োগ লাভের পর তাঁর প্রদত্ত কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে নিয়োগ বাতিলসহ তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | KhulnaVat Job Circular

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-Customs Excise and VAT Commissionerate KhulnaVat Job …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *