২৪ অক্টোবর ঢাকা কলেজের হল খুলছে

ঢাকা কলেজের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের জন্য আগামী ২৪ অক্টোবর থেকে সব আবাসিক হল খুলে দেওয়া হবে। 
 
শনিবার (১৬ অক্টোবর) ঢাকা কলেজর অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার ও হল কমিটির আহ্বায়ক উপাধ্যক্ষ প্রফেসর এ.টি.এম মইনুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এতে বলা হয়, করোনা নেগেটিভ সার্টিফিকেট বা টিকা প্রদানের সনদ এবং কলেজের আইডি কার্ডের ফটোকপি দেখিয়ে আগামী ২৪ অক্টোবর বিকেল ৪টা থেকে আবাসিক শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।
 
এছাড়াও অনার্স ও মাস্টার্স শিক্ষার্থীদের হল থেকে সরবরাহ করা আবাসিক ফরম পূরণ করে বিভাগ থেকে যাচাই করে নেওয়ার পর তা আগামী ১০ নভেম্বরের মধ্যে হল তত্ত্বাবধায়কের কাছে জমা দিতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।
 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হলে অবস্থানকালে শিক্ষার্থীদের অবশ্যই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে জারি করা ‘কোভিড ১৯ ও ডেঙ্গু পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসিক হোস্টেল খোলা ও পরিচালনা সংক্রান্ত নির্দেশনা’ কঠোরভাবে মেনে চলতে হবে।
 
এছাড়া আগামী ৩০ নভেম্বরের মধ্যে শিক্ষার্থীদের হলের সিট ভাড়া দিতে বলা হয়েছে। তবে করোনা পরিস্থিতি খারাপ হলে বা করোনার প্রাদুর্ভাব বেড়ে গেলে পুনরায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী হল বন্ধের সিদ্ধান্ত আসলে ছাত্রদের অবশ্যই হল ছেড়ে দিতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Check Also

ঢাবি ‘ক’ ইউনিটের ফল প্রকাশ দুপুরে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ‘ক’ ইউনিটের স্নাতক ভর্তি পরীক্ষার ফল আজ বুধবার দুপুরে প্রকাশ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *