১৭তম শিক্ষক নিবন্ধনের পরীক্ষা ডিসেম্বরে

১৭তম শিক্ষক নিবন্ধনের পরীক্ষা ডিসেম্বরে প্রায় তিন বছর ধরে আটকে থাকা ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

আগামী ডিসেম্বর মাসের মধ্যে প্রিলি পরীক্ষা আয়োজন করা হতে পারে। এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষার প্রস্তুতি হিসেবে আগামী ২৫ আগস্ট প্রশ্নপত্র তৈরির নিয়ে বিজি প্রেসের সাথে সভা করবে এনটিআরসিএ।

এরপর ৩০ আগস্ট সিস্টেম এনালিস্ট নিয়োগের বিষয়ে সভা অনুষ্ঠিত হবে। এই দুটি সভার পর প্রিলি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হতে পারে। ওই সূত্র আরও জানায়, পরীক্ষা আয়োজনের অন্যতম বাধা ছিল জায়গা সংকট। তবে বোরাক টাওয়ারের ৬ষ্ঠ তলায় নিজেদের কার্যক্রম পরিচালনার জন্য রুম বরাদ্দ পেয়েছে এনটিআরসিএ।

তবে সেটি এখনো চূড়ান্ত করেনি। এই অফিস বরাদ্দের পর কার্যক্রম শুরু হবে। অফিস ডেকোরেশনের জন্য কিছুটা সময় লাগবে বলে জানা গেছে। এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান বলেন, আমরা নভেম্বর মাসে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করতে চেয়েছিলাম। তবে নানা কারণে সেটি সম্ভব হচ্ছে না। নতুন করে ডিসেম্বরের মধ্যে এই পরীক্ষা আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের ক্ষেত্রে আমাদের যে সমস্যা ছিল সেগুলো সমাধান হয়ে যাচ্ছে। আমরা জায়গা বরাদ্দ পেয়েছি। আশা করছি খুব শিগগিরই সিস্টেম এনালিস্ট নিয়োগ দিতে পারবো। এরপর দ্রুত সময়ের মধ্যে পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

Check Also

ডিগ্রি উপবৃত্তি ২০২৪ অনলাইনে ফরম পূরণ করার নিয়ম

ডিগ্রি উপবৃত্তি ২০২৪ অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2024 ডিগ্রি উপবৃত্তি ২০২৪ অনলাইনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *