সাহেদকাণ্ডে স্বাস্থ্যমন্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের প্রতারণার ঘটনায় স্বাস্থ্যমন্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব।

জানা গেছে, ছয়টি ব্যাংকে সাহেদের অর্থ আত্মসাতের অভিযোগ তদন্ত করছে দুদক।

সোমবার (১৭ আগস্ট) ফারমার্স ব্যাংকের ঋণ জালিয়াতির ঘটনায় সাহেদকে প্রথমদিনের জিজ্ঞাসাবাদ শেষে দুদক সচিব বলছেন, তথ্য প্রমাণের ভিত্তিতে প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করা হবে স্বাস্থ্যমন্ত্রীকেও।

কখনো হাসপাতালের নামে কখনো রিজেন্ট গ্রুপের নামে ব্যাংক ঋণ নিয়ে ফেরত দেননি সাহেদ। সুদ-আসলে বকেয়া ঠেকেছে ২ কোটি ৭১ লাখ টাকায়। ফারমার্স ব্যাংকের ঋণ কেলেঙ্কারির মামলায় সাতদিনের রিমান্ডের প্রথমদিনে কেরানীগঞ্জ কারাগার থেকে সাহেদকে আনা হয় দুদক কার্যালয়ে।

সাহেদের বিরুদ্ধে এনআরবি ব্যাংকের ঋণ জালিয়াতির ঘটনায় এরই মধ্যে মামলা করেছে দুদক। এছাড়া তথ্য উপাত্ত চাওয়া হয়েছে আরো চার ব্যাংকের কাছে।

সোমবার জিজ্ঞাসাবাদ শেষে দুদক সচিব জানান, শুধু ঋণ কেলেঙ্কারি নয়, রিজেন্টের সঙ্গে কি করে চুক্তি সই হলো তা জানতে জিজ্ঞাসাবাদ করা হতে পারে স্বাস্থ্যমন্ত্রীসহ যে কাউকে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের পরীক্ষা না করে ভুয়া রিপোর্ট দেওয়া, সরকারের কাছে বিল দেওয়ার পর আবার রোগীর কাছ থেকেও অর্থ নেওয়াসহ রিজেন্ট হাসপাতালে নানা অনিয়মের খবর সম্প্রতি প্রকাশ্য হয়েছে র‌্যাবের অভিযানের মধ্য দিয়ে। অভিযানের পর রিজেন্টের দুটি হাসপাতাল বন্ধ করে দেয় র‌্যাব। ওই হাসপাতালের অনুমোদনও বাতিল করা হয়।

এ ঘটনায় দায়ের করা মামলায় গত ১৫ জুলাই সকালে সাতক্ষীরা দেবহাটা সীমান্ত এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাব।

Check Also

জিজ্ঞাসাবাদের জন্য মামুনুলকে নেওয়া হয়েছে তেজগাঁও থানায়

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের পর তেজগাঁও থানায় নেওয়া হয়েছে। আজ রোববার মোহাম্মদপুরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *