fbpx

সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দাবি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের

করোনাভাইসার থেকে নিরাপদে রাখতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দাবি জানিয়েছেন দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

রোববার বিকেলে সংগঠনের সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও মহাসচিব অধ্যাপক ড. মো. নিজামূল হক ভূইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হওয়ার পর থেকে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সুধী সমাজে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সাময়িকভাবে বন্ধ রাখার বিষয়ে একটি সম্মিলিত জনমত সৃষ্টি হয়েছে।

ইতোমধ্যে বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রায় আড়াই হাজার মানুষকে কোয়ারেন্টাইন ব্যবস্থায় রাখা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী জনমানুষের হৃদস্পন্দন অনুধাবন করে ইতোমধ্যে অসংখ্য ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করেছেন, যা সর্বমহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

এ অবস্থায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান অনতিবিলম্বে সাময়িকভাবে বন্ধ ঘোষণা অথবা গ্রীষ্মকালীন ছুটি নির্ধারিত সময়ের পূর্বে কার্যকর করার বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণে নির্দেশনা প্রদানের জন্য প্রধানমন্ত্রীকে ফেডারেশনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে

এদিকে করোনাভাইরাস থেকে শিক্ষার্থীদের নিরাপদে রাখতে রাজধানীর বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করার ঘোষণা দিয়েছেন।

তবে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে সরকারের পক্ষ থেকে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

শেয়ার করুন বন্ধুদের

Check Also

যে পদ্ধতিতে পরীক্ষার আহ্বান শিক্ষামন্ত্রীর

বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তি নিরসন, আর্থিক সাশ্রয়, আবাসনসহ নানা কারণে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা …