সংসদ টিভি ক্লাস রুটিন ৬ষ্ঠ-১০ম শ্রেণির | Sangsad TV New Class Routine 2020

সংসদ টিভি ক্লাস রুটিন ৬ষ্ঠ-১০ম শ্রেণির ১৩-১৭ সেপ্টেম্বর Sangsad TV New Class Routine 2020 প্রকাশ করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল আঞ্চলিক কার্যালয়, জেলা শিক্ষা অফিস, উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিস, সরকারি ও বেসরকারি মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্টানের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে,

চলমান শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে যষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা রক্ষার জন্য সংসদ বাংলাদেশ টেলিভিশন-এ বিষয়ভিত্তিক ক্লাস পরিচালনার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার (সংযুক্ত) অনুযায়ী গত ২৯/০৩/২০২০ তারিখ সকাল ৯.০০ টায় এই কার্যক্রম শুরু হয়েছে। গত ২৯ মার্চ রোববার থেকে ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত সীমিত আকারে বিষয়ভিত্তিক শিক্ষাদান শুরু হয়েছে।

গতকাল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে রুটিন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত রুটিনে বলা হয়েছে গত ২৯/০৩/২০২০ তারিখ সকাল ৯.০০ টা থেকে সংসদ টেলিভিশনের মাধ্যমে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে।

পাঠদানকারী শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের উপর বাড়ির কাজ দিবেন । প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খােলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে।

এই বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে। সংসদ টিভি ক্লাস রুটিন ৬ষ্ঠ-১০ম শ্রেণির ১৩-১৭ সেপ্টেম্বর Sangsad TV New Class Routine 2020

গত ২৯ মার্চ থেকে শুরু হয়ে আজ ২ এপ্রিল পর্যন্ত সংসদ টিভি তে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস সম্প্রচার করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ক্লাসের রুটিন প্রকাশ করল মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর।

সকাল নয়টা থেকে বেলা বারোটা পর্যন্ত ষষ্ঠ থেকে নবম এ চারটি শ্রেণির মোট আটটি ক্লাস সম্প্রচার করা হবে সংসদ টিভিতে। দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এসব ক্লাস পুনঃপ্রচার করা হবে।

সংসদ টিভি ক্লাস রুটিন ৬ষ্ঠ-১০ম শ্রেণির ১৩-১৩ সেপ্টেম্বর Sangsad TV New Class Routine 2020

১৩-১৭ সেপ্টেম্বর এর রুটিন PDF ডাউনলোড করুন

Check Also

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এসাইনমেন্ট

ষষ্ঠ থেকে নবম শ্রেণির পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়নের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *