শীত কবে আসছে, জানালো আবহাওয়া অফিস

কার্তিকের মাঝামাঝি সময় চলছে। এরই মধ্যে দরজায় কড়া নাড়ছে কুয়াশার চাদর মোড়ানো শীত। একই সঙ্গে ক্রমেই কমছে রোদের প্রখরতা ও রাতের তাপমাত্রা।

এদিকে সকালের সূর্যের আলোতে ভোরের শিশির শহরাঞ্চলে ততটা ঠাওর হচ্ছে না। তবে গ্রামবাংলায় ঠিকই দেখা যাচ্ছে। তবে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে হিম ভাবের আমেজ যেন এক অন্য অনুভূতির জানান দিচ্ছে রাজধানীবাসীকে।

তবে আবহাওয়াবিদরা বলছেন, রাজধানীতে সহসাই শীত আসছে না। আকাশে মেঘ থাকায় কুয়াশা থাকছে। সেই সঙ্গে বাতাসও বইছে। এ অবস্থাকে শীতের আগমন বলা যাবে না।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, সারাদেশে ভালোভাবে শীত আসতে আরো কিছুটা সময় লাগবে। শীতের শুরুটা হবে উত্তরাঞ্চল দিয়ে, তারপর দক্ষিণাঞ্চল। তবে ঢাকায় ডিসেম্বরের আগে বলার মতো শীত পাওয়ার সুযোগ নেই।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আগামী দুই দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে এবং বর্ধিত পাঁচ দিনে তামপাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Check Also

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে উত্তরাঞ্চলে

দেশের উত্তরাঞ্চলে গুঁড়িগুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেও জানিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *