fbpx

শিক্ষায় প্রধানমন্ত্রীর স্বর্ণ পদক পেলেন সেনবাগের মিতু

এম এ আউয়াল : সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় থেকে বিএসসি ইন সিভিল এন্ড এ্যানভায়রনমেন্টাল ইন্জিনিয়ারিং এ প্রথম শ্রেনীতে প্রথম স্হান অর্জন করেছেন সেনবাগের সাবরিন আরা মিতু।মিতুর কৃতিত্বপূর্ণ ফলাফলে সে ২০১৮ সালের প্রধান মন্ত্রীর স্বর্ণ পদকে ভূষিত হন।গত ২৬ ফেব্রুয়ারি ২০ ইং প্রধানমন্ত্রীর কার্যালয়ে অানুষ্ঠানিক ভাবে স্বর্ণ পদক তুলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় শিক্ষা মন্ত্রী দিপুমনি, প্রতিমন্ত্রী নওফেল,প্রধানমন্ত্রীর কার্যালয়ের উচ্চ পদস্হ কর্মকর্তা,বিশ্ববিদ্যালয় মন্জুরী কমিশনের চেয়ারম্যান সহ ১৭২ জন পদক প্রাপ্ত কৃতি শিক্ষার্থী উপস্হিত ছিলেন। জানাগেছে, সিভিল ডিপার্টমেন্ট এ বিশ্ববিদ্যালয়ের ১৮ বছরের রেকর্ড ভেঙ্গে মিতু সিজিপি ৪ এর মধ্যে ৩.৯৫ পেয়ে প্রথম শ্রেনীতে প্রথম স্হান হবার গৌরব অর্জন করেন। সাবরিন আরা মিতু নোয়াখালী জেলার সেনবাগ পৌরসভার ৪ নং ওয়ার্ড দক্ষিণ কাদরা (ছয়বাড়ীয়া)এলাকার অধিবাসি। মিতু সেনবাগ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মরহুম ইমামুল হক বিএসসি ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শাহেনা বেগমের কন্যা। সাবরিন আরা মিতু সেনবাগ উপজেলা শিল্পকলা একাডেমীর প্রাক্তন সঙ্গীত শিল্পী। সে ৫ম শ্রেণী ও ৮ম শ্রেণীতে সেনবাগ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টফুলে বৃত্তি লাভ করে ।
২০১০ সালে এসএসসিতে সেনবাগ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ হতে জিপিএ-৫ (গোল্ডেন সহ) এবং কুমিল্লা বোর্ডে ৮১ তম বোর্ড স্কলারশীপ অর্জন করে।
২০১২ সালে এইচএসসিতে নোয়াখালী সরকারী কলেজ থেকে বিজ্ঞান বিভাগ হতে জিপিএ-৫ অর্জন করে।
বিএসসি ইন সিভিল এন্ড এ্যানভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং-২০১৬ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিলেট থেকে সিজিপিএ-৩.৯৫ পেয়ে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অর্জন করে।
বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১ম স্থান দখলকারী বিশ্ববিদ্যালয় হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
প্রত্যেক বছর প্রধানমন্ত্রী দেশের সেরা ছাত্রছাত্রীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিয়ে থাকেন। সে অনুযায়ী দেশের সেরা ১৭২ জন শিক্ষার্থীর মধ্যে মিতু ও প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ অর্জন করেছেন।
মিতুর কৃতিত্বপূর্ণ অর্জনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে সিভিল এন্ড এ্যানভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এ প্রভাষক হিসাবে নিয়োগ দিয়েছেন। প্রধানমন্ত্রীর স্বর্ণ পদক প্রাপ্তিতে সাবরিন আরা মিতু কে অভিনন্দন জানিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমেদ চৌধুরী,লায়ন মানিক মহিলা কলেজের চেয়ারম্যান লায়ন জাহাঙ্গীর আলম মানিক, চৌমুহনী সরকারী কলেজের প্রফেসর মো: হানিফ, সুপ্রিম কোটের সিনিয়র আইনজীবী আকতার হোসেন মজুমদার, ফকিরাপুল ব্যবসায়ী কল্যান সমিতির সাধারন সম্পাদক আলহাজ্ব শওকত হোসেন কানন, জাতীয় পার্টির সভাপতি হাসান মন্জুর, টপস্টার গ্রুপের কর্ণধার ও সেতুবন্ধনের সভাপতি শিক্ষানুরাগী সৈয়দ হারুন,মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুস সাত্তার বিএসসি ও সাধারন সম্পাদক হাজী মনিরুল ইসলাম, লন্ডন প্রবাসি আবু আব্বাস চৌধুরী, লন্ডনস্থ গুগুলে কর্মরত প্রকৌশলী কায়সার আবদুল্লাহ সৈকত, গণসংগীত শিল্পী আরিফ রহমান, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারন সম্পাদক আবুল ফারাহ পলাশ, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী খন্দকার আফতাব উদ্দিন, সাংস্কৃতিক সংগঠক গিয়াস উদ্দিন বিল্লাহ সোহেল,সুপ্রিম কোটের আইনজীবী এডভোকেট বেলাল হোসেন ভূঁইয়া লাভলু, সেনবাগ মডেল একাডেমীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও শিক্ষানুরাগী সাংবাদিক এম এ আউয়াল, বৈশাখী বাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক গোলাম ছারোয়ার রিপন, এম এম চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ওয়াজি উল্যাহ, সেনবাগ প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক খোরশেদ আলম, প্রথম আলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান,চট্রগ্রামস্হ সেনবাগ পেশাজীবী পরিষদের সভাপতি ফিরোজ আলম চৌধুরী রিপন, সময় এক্সপ্রেস নিউজের সম্পাদক ও প্রকাশক নাঈম সজল, তৃণমূল বার্তার সম্পাদক ও প্রকাশক আবদুর রহমান,বাংলাদেশ টেলিভিশনের সংগীত শিল্পী নাসির চৌধুরী, চট্রগ্রাম বেতারের সংগীত শিল্পী আবদুল্লা আল মাহমুদ, হাজ্বী বাহার উল্যাহ স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী মো: মিজানুর রহমান,সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি কেবিএম শহীদ উল্যা,সুপ্রিম কোটের এডভোকেট ও লইয়ার্স টিভির সম্পাদক মোহাম্মদ আজিজুর রহমান মিশু, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্টি বিভাগের শেষ বর্ষের মেধাবী শিক্ষার্থী সাজ্জাদ হোসেন প্রমূখ।
শেয়ার করুন বন্ধুদের

Check Also

যে পদ্ধতিতে পরীক্ষার আহ্বান শিক্ষামন্ত্রীর

বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তি নিরসন, আর্থিক সাশ্রয়, আবাসনসহ নানা কারণে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *