fbpx

শিক্ষাব্যবস্থা যুগোপযোগী করা হচ্ছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী ও আধুনিকায়নের কাজ করে যাচ্ছে শেখ হাসিনা সরকার।

আধুনিক প্রযুক্তিনির্ভর জাতি গঠনের জন্য যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত

‘শোকাবহ আগস্ট এবং জাতির জনকের শিক্ষা দর্শন’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।আলোচনা সভায় ‘বঙ্গবন্ধুর শিক্ষা ভাবনা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন স্বাশিপের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।

সভাপতি অধ্যাপক আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চুয়াল আলোচনা সভায় বক্তব্য দেন অধ্যক্ষ সাজিদুল ইসলাম, অধ্যক্ষ আকরামুজ্জামান, মেহেরুন্নেসা, অধ্যক্ষ নুরজাহান শারমিন, অধ্যক্ষ সুমনা ইয়াসমিন, অধ্যক্ষ তেলোয়াত হোসেন প্রমুখ।

আধুনিক প্রযুক্তিনির্ভর জাতি গঠনের ক্ষেত্রে শিক্ষকদের সহযোগিতা কামনা করে মন্ত্রী বলেন, শুধুমাত্র সরকারের পক্ষে সব সমস্যা সমাধান করা সম্ভব নয়।

এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, জাতীয় দুর্যোগকালে নিহত ও ক্ষতিগ্রস্ত শিক্ষক-কর্মচারীদের আর্থিক সহযোগিতার জন্য বিশেষ কল্যাণ তহবিল গঠন করা হবে।

শেয়ার করুন বন্ধুদের

Check Also

সেপ্টেম্বরে খুলছে যে শিক্ষা প্রতিষ্ঠান!

স্কুল করার নিয়ম আছে, অনেকেই মানেন না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘স্কুল করার একটা নিয়ম আছে। অনেকে সেই নিয়ম মানেননি। যেখানে সেখানে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *