শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর ঘোষণা আসতে পারে আজ

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর ঘোষণা আসতে পারে আজ, মহামারি করোনা পরিস্থিতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ফের ছুটি বাড়তে পারে। আজকের মধ্যেই এ ছুটি বাড়ার নতুন সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

বৃহস্পতিবার মুঠোফোনে তিনি জানান, ‘করোনা পরিস্থিতিতে এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই। নতুন করে ছুটি বাড়াতে হবে। শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে আমরা কতদিন বাড়ানো যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেব।’

‘আজকের মধ্যেই এ সিদ্ধান্ত জানিয়ে দেয়া হতে পারে’ বলেও জানান তিনি। জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আবুল খায়ের বলেন, ‘এ বিষয়ে মন্ত্রীর সঙ্গে কথা বলবো। আজকে সন্ধ্যা নাগাদ সিদ্ধান্ত আসতে পারে।

তবে কত দিন ছুটি বাড়ছে সে বিষয়ে এখনই বলা যাচ্ছে না।’ এর আগে গত মঙ্গলবার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকলে নতুন করে আরো ছুটি বাড়ানো হতে পারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেয়া হবে।

১৯ ডিসেম্বরের আগে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।’প্রসঙ্গত, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি কয়েক ধাপে বাড়িয়ে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত করেছে সরকার।

গত ১২ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো,

বিশ্বব্যাপী মহামারির কথা বিবেচনায় নিয়ে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

Check Also

৫৫ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রমে যাচ্ছে এনটিআরসিএ

৫৫ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রমে যাচ্ছে এনটিআরসিএ

বেসরকারি বিভিন্ন স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *