রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল

মঙ্গলবার রাতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৫-০ গোলে জিতেছে পর্তুগাল। পেনাল্টি থেকে জোড়া গোলের পর শেষ দিকে আরেকটি গোল করে দুর্দান্ত হ্যাটিট্রক করেন ক্রিস্টিয়ানো রোনালদো। একটি করে গোল করেন ব্রুনো ফের্নান্দেস ও জোয়াও পালিনিয়া।

এদিন লুক্সেমবার্গের বিপক্ষে হারা দলটি প্রথম ১৭ মিনিটে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। অষ্টম মিনিটে রোনালদোর সফল স্পট কিকে এগিয়ে যায় পর্তুগাল।

এর দুই মিনিট পর আবার পেনাল্টি পায় পর্তুগাল। এবার ডি-বক্সে রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস। আবারও পেনাল্টি থেকে বল জালে পাঠান রোনালদো। সপ্তদশ মিনিটে সিলভার থ্রু বল ধরে নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস। ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটে পর্তুগালের হয়ে চতুর্থ গোল করেন পালিনিয়া। আর ৮৭তম মিনিটে রুবেন নেভেসের দুর্দান্ত ক্রসে ছুটে গিয়ে চমৎকার হেডে জাল খুঁজে নেন পর্তুগাল অধিনায়ক। দেশের হয়ে তার দশম হ্যাটট্রিক।

আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার এটি ১১৫তম গোল,এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া।

Check Also

রাসেলকে বাদ দিয়ে সাকিবকে খেলানোর পরামর্শ ফাইনালে

শুক্রবার (১৪ অক্টোবর) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *