যে সুখবরের জন্য অপেক্ষা করতে বললেন শিক্ষামন্ত্রী

অনলাইন ক্লাস করার জন্য যে নির্দিষ্ট ডোমেন রয়েছে, সেগুলো খুব সহজভাবে ইন্টারনেটে ব্যবহার করার জন্য টেলিফোন কম্পানিগুলোর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, শিক্ষার্থীরা যাতে খুব কম খরচে ওই ক্লাসগুলোতে ইন্টারনেট ব্যবহার করতে পারে। বিনামূল্যে ব্যবহার করতে পারলে আরো ভালো। তবে আশাকরি খুব শিগগিরই শিক্ষার্থীদের একটি সুখবর দিতে পারবো।

সোমবার সন্ধ্যায় চাঁদপুর শহরের বকুলতলা রোডে মন্ত্রীর বাসভবনে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাসের সহজ লভ্যতা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি জানান, শিক্ষাবর্ষ প্রায় শেষ পর্যায়ে থাকলেও বাকি সময়ের মধ্যে সিলেবাস সম্পূর্ণ করতে কোনো অসুবিধা হবে না।

তিনি বলেন, আমাদের অনলাইনে ক্লাস চলছে। যথাযথ সময়ের মধ্যেই আমরা আমাদের সিলেবাস শেষ করতে পারবো এবং অনলাইনে পরীক্ষার জন্য আমরা নানা রকম ব্যবস্থা করছি।

তিনি বলেন, আমরা শতকরা ১শ ভাগ শিক্ষার্থীদের কাছে অনলাইনের মাধ্যমে পৌঁছাতে পারছি না। যাদের কাছে অর্থাৎ ৮-১০ ভাগ শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পারি নাই, তাদের কাছে যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছি।

যদি একান্তই তাদের কাছে পৌঁছাতে না পারি, তাহলে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে গেলে তাদের ক্ষতি পুষিয়ে দিতে সর্বোচ্চ প্রচেষ্টা করবো এ প্রতিশ্রুতি দিতে পারি।

সূত্র: বাংলাদেশ জার্নাল

Check Also

জিজ্ঞাসাবাদের জন্য মামুনুলকে নেওয়া হয়েছে তেজগাঁও থানায়

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের পর তেজগাঁও থানায় নেওয়া হয়েছে। আজ রোববার মোহাম্মদপুরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *