বাকেরগঞ্জে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা মাদক ব্যাবসায়িদের বিরুদ্ধে মামলা দায়ের

বাকেরগঞ্জে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মাদক সম্রাট শফিক বাবু ও ইয়াবা ব্যাবসায়িদের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। জাতীয় সমাচার দর্পণ পত্রিকার ক্রাইম রিপোর্টার ও স্থানীয় প্রথম সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক মোঃ জিয়াউল হক অাকন এর স্ত্রী সাবরিনা বাদী হয়ে ৯ আগস্ট রবিবার বাকেরগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন। মামলায় চিহ্নিত মাদক সম্রাট কালিগঞ্জ বাজারের অাবুল কাশেম মুন্সীর পুত্র রানা মুন্সিকে ১ নং অাসামি ও পাদ্রিশীবপুর এর মৃত অাঃ হাকিম খান এর পুত্র ইয়াবা ব্যাবসায়ি শফিক বাবুকে ২ নং অাসামি করা হয়। যাহার মামলা নং ১০/১৮৫।

এছাড়াও অজ্ঞাতনামা চার-পাঁচজনকে আসামি করা হয়েছে। আসামি রানা মুন্সি এর অগেও ১০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার হয় ২০১৯ সালের ৭ অক্টোবর। বাকেরগঞ্জ থানায় এফ আই আর নং -৮, জি অার নং ২৬০। ২০১৮ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এই মামলায় এজাহার অভিযুক্ত হয় রানা মুন্সিকে, ধারা- ৩৬ (১) এর ১০(ক)৩৮/৪১।
মামলা সূত্র জানায়, সাংবাদিক জিয়াউল হক আকন দীর্ঘ বছর যাবত সাংবাদিকতা করিয়া আসিতেছে। এলাকা চিহ্নিত মাদক ব্যবসায়ী শফিক বাবু ও রানা মুন্সির নামে সংবাদ প্রকাশ ও অডিও রেকর্ড ফাস করার কারনে ক্ষিপ্ত হয়ে হত্যার উদ্দেশ্যে দৈনিক প্রথম সকাল পত্রিকা উপজেলা কার্যালয়ের নিচে রাস্তার উপরে মোটরসাইকেল যোগে এসে ধারালো রামদা দিয়ে অতর্কিত হামলা চালায়। হামলার এক পর্যায়ে সাংবাদিক খান মেহেদির মাথায় রামদার কোপ পরিলে মাটিতে লুটে পরে সহকর্মী সাংবাদিক জিয়াউল হক আকন ও স্থানীয় লোকজন ডাক চিৎকার দিলে মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় পেশাজীবি সাংবাদিক ও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ন্যাক্কারজনক ঘটনা ও যুবসমাজকে ধ্বংস করার কারিগর মাদক ব্যবসায়ীদের অনতিবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছেন সকল শ্রেণি-পেশার মানুষ ও আহত সাংবাদিক পরিবার।
বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম জানান, দেশজুড়ে প্রধানমন্ত্রীর নির্দেশ মাদকের জিরো টলারেন্স এমন মুহূর্তে এই ধরনের মাদক ব্যবসায়ীদের সক্রিয়তা ও সাংবাদিকদের হত্যার উদ্দেশ্যে হামলাকারীরা যত বড় ক্ষমতাশালী হোক না কেন গ্রেফতার করে দৃষ্টান্তমূলক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Check Also

জিজ্ঞাসাবাদের জন্য মামুনুলকে নেওয়া হয়েছে তেজগাঁও থানায়

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের পর তেজগাঁও থানায় নেওয়া হয়েছে। আজ রোববার মোহাম্মদপুরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *